আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ভর্তি বিজ্ঞপ্তি ২০১৮

আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ভর্তি বিজ্ঞপ্তি ২০১৮ প্রকাশিত হয়েছে । এটি বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ কলেজ । আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ২০১৮ সালে  শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ঢাকা মহানগরে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত লাভ করেছে। দেশের অন্যতম শীর্ষস্থানীয় এবং বাংলাদেশ সেনাবাহিনীর শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত । ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুসারে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে বাংলা মাধ্যম ও ENGLISH VERSION এ ভর্তির কার্যক্রম শুরু হয়েছে ।

 আবেদন শুরু:১৩ মে ২০১৮

আবেদন শেষ : ২৪ মে ২০১৮

আদমজী ক্যান্টনমেন্ট কলেজের: EIIN-107855

ওয়েব সাইটের ঠিকানা : WWW.acc.edu.bd

আবেদনের যোগ্যতা

বিভাগ সাধারণ (Civil) ও অন্যান্য কোটাভুক্ত সেনা সদস্যদের (কর্মরত ও অবসর) সন্তান।
বিজ্ঞান (বাংলা ও ইংরেজি মাধ্যম)। 5.00

 

4.50
ব্যবসায় শিক্ষা 4.50.

 

4.00
মানবিক 3.72 3.44

অনলাইন/এসএমএস এর মাধ্যমে আবেদন প্রক্রিয়া:

  •   অনলাইনের মাধ্যমে আবেদন: আবেদনকারীকে website (www.xiclassadmission.gov.bd)-এ গিয়ে Apply OnlineClick করে প্রয়োজনীয় তথ্য লিখে ১০টি কলেজের জন্য (পছন্দক্রম উল্লেখপূর্বক) আবেদন করা যাবে। আদমজী ক্যান্টনমেন্ট কলেজে ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে পছন্দক্রমের তালিকায় অত্র কলেজকে অবশ্যই ০১ নম্বরে রাখতে হবে।
  •  SMS এর মাধ্যমে আবেদন: টেলিটক মোবাইল ব্যবহার করে সর্বোচ্চ ১০টি কলেজের জন্য আলাদাভাবে আবেদন করতে হবে। আদমজী ক্যান্টনমেন্ট কলেজে ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে মোবাইলের মাধ্যমে ১ম আবেদনটি অত্র কলেজের জন্য করতে হবে।

 Help Desk: অত্র কলেজে স্থাপিত Help Desk এর মাধ্যমে আগামী ১৩ থেকে ২৪ মে ২০১৮ পর্যন্ত সকাল ০৯.00 ঘটিকা থেকে দুপুর ০২০০ ঘটিকা পর্যন্ত (শুক্রবার ও সরকারি ছুটির দিন ব্যতিত) ভর্তি সংক্রান্ত ব্যাপারে পরামর্শ প্রদান করা হবে।

 বিশেষ কোটায় আবেদন করার যােগ্যতা: সেনাবাহিনীতে কর্মরত, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত, কর্মরত MES(Army), প্রতিরক্ষা খাতে বেতনভুক্ত শুধুমাত্র সেনা ইউনিটে কর্মরত বেসামরিক কর্মকর্তা ও কর্মচারীদের সন্তান SQ কোটায়, মুক্তিযােদ্ধাদের ক্ষেত্রে FQ কোটায় ও শিক্ষা মন্ত্রণালয়ের ক্ষেত্রে EQ কোটায়, বিভাগের ক্ষেত্রে DQ কোটায়, প্রবাসীদের ক্ষেত্রে PQ কোটায় এবং বিকেএসপি এর জন্য BKSP কোটায় আবেদন করতে হবে। বিমান ও নৌবাহিনীতে চাকুরিরত বা অবসরপ্রাপ্ত সদস্য এবং বিমান ও নৌবাহিনীর অধীনে কর্মরত প্রতিরক্ষা খাতে বেতনভুক্ত বেসামরিক সদস্যদের সন্তানগণ SQ কোটার অন্তর্ভুক্ত হবে না। শুধুমাত্র SQ কোটায় আবেদনকৃত শিক্ষার্থীদের কোটার যথার্থতা নিশ্চিত/সমর্থনে প্রয়ােজনীয় কাগজপত্র যাচাই করার জন্য ১৫ থেকে ১৯ মে ২০১৮ পর্যন্ত সকাল ০৯০০ হতে ১৩০০ ঘটিকা পর্যন্ত অত্র কলেজে অবশ্যই যােগাযােগ করতে হবে। SQ কোটার ক্ষেত্রে শিক্ষার্থীর নাম উল্লেখপূর্বক কর্মরত ইউনিটের অধিনায়কের প্রত্যয়নপত্র/অবসরপ্রাপ্ত সেনা সদস্যদের ক্ষেত্রে CORO/Record’s Certificate/কিন্ডার রােল/চাকুরী অবসানের প্রত্যয়নপত্রের কপি প্রদর্শন করতে হবে। বিশেষ কোটায় SQ আবেদন করা প্রার্থীরা উল্লেখিত দিবসসমূহের মধ্যে অত্র কলেজ কর্তৃপক্ষ কর্তৃক কাগজপত্র যাচাই না করালে সংশ্লিষ্ট কোটা সুবিধা হতে বঞ্চিত হবে এবং এ বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 প্রাথমিক পর্যায়ে নিশ্চায়ন: ১ম পর্যায়ের ফলাফল ১০ জুন প্রকাশের পর ১১ থেকে ১৮ জুন ২০১৮ তারিখের মধ্যে শিক্ষার্থীকে ১৮৫/- টাকা ফি দিয়ে প্রাথমিক Selection নিশ্চায়ন করতে হবে।

 ২য় পর্যায়ে আবেদন গ্রহণের সময়: ১৯ থেকে ২০ জুন ২০১৮ তারিখের মধ্যে শিক্ষার্থীরা বাের্ডের নিয়মানুসারে ২য় পর্যায়ের আবেদন করতে পারবে।

২য় পর্যায়ের নিশ্চায়ন: ২য় পর্যায়ের ফলাফল প্রকাশের পর পূর্বে নিশ্চায়ন না করে থাকলে ২২ থেকে ২৩ জুন ২০১৮ তারিখের | মধ্যে শিক্ষার্থীকে ১৮৫/- টাকা ফি দিয়ে প্রাথমিক Selection নিশ্চায়ন করতে হবে।

 ৩য় পর্যায়ে আবেদন গ্রহণের সময়: ২৪ জুন ২০১৮ তারিখ শিক্ষার্থীরা বাের্ডের নিয়মানুসারে ৩য় পর্যায়ের আবেদন করতে পারবে।

৩য় পর্যায়ের নিশ্চায়ন: ৩য় পর্যায়ের ফলাফল প্রকাশের পর পূর্বে নিশ্চায়ন না করে থাকলে ২৬ জুন ২০১৮ তারিখ শিক্ষার্থীকে ১৮৫/- টাকা ফি দিয়ে প্রাথমিক Selection নিশ্চায়ন করতে হবে।

ফলাফল প্রকাশ: শিক্ষা বাের্ড কর্তৃক চূড়ান্ত ফলাফল প্রকাশের পর কলেজ ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ভর্তি কার্যক্রম: ২৭, ২৮ ও ৩০ জুন ২০১৮ পর্যন্ত সকাল ০৯০০ ঘটিকা হতে বেলা ০২০০ ঘটিকা পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে।

ভর্তির জন্য প্রয়ােজনীয় কাগজপত্র: ভর্তির সময় শিক্ষার্থীকে অনলাইনে পূরণকৃত আবেদনের প্রিন্ট কপি, এক কপি পাসপাের্ট সাইজের ছবি, মূল একাডেমিক ট্রান্সক্রিপ্টনম্বরপত্র ও এর ০১ কপি ফটোকপি এবং যে শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রার্থী এসএসসি/সমমানের পরীক্ষায় অবতীর্ণ হয়েছিল সেই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক ইস্যুকৃত প্রশংসাপত্র জমা দিতে হবে। FQ কোটার ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় হতে প্রদত্ত সনদপত্র ও EQ কোটার ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের প্রত্যয়নপত্র প্রদর্শন করতে হবে।

 বিস্তারিত তথ্যের জন্য মােবাইল- ০১৭৬৯০২৬০৬১, ০১৯১১৯২৮৯৫৯,।

 ভর্তি বিষয়ে আরো বিস্তারিত তথ্যের জন্য আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ভর্তি বিজ্ঞপ্তি ২০১৮ টি ডাউনলোড করে নিন।

ডাউনলোড

 

সকল কলেজের ভর্তি বিষয়ে বিস্তারিত তথ্য ও আপডেট জানতে আমাদের ফেইজবুক পেজে বা গ্রুপে যোগ দিন।

Facebook Page  Facebook Group

 

 

এই সম্পর্কিত আরো

Back to top button
Close