এইচএসসিকলেজ ভর্তি

সরকারি স্কুল ভর্তি লটারি ফলাফল ২০২১ । www.gsa.teletalk.com.bd

সরকারী স্কুলে ভর্তির লটারি রেজাল্ট

সরকারি স্কুল ভর্তি লটারি ফলাফল ২০২১ । সরকারী স্কুলে ভর্তির জন্য online-এ ভর্তির আবেদন শুরু হয়েছিল ১৫ ডিসেম্বর, ২০২০ থেকে  এবং online-এ ভর্তির এ আবেদন প্রক্রিয়া শেষ হবে ২৭ ডিসেম্বর, ২০২০ এ। আবেদন প্রক্রিয়া শেষে জানুয়ারী ২০২১ এ লটারি ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট www.gsa.teletalk.com.bd – তে প্রকাশ করা হবে। ভর্তির এই ফলাফল কিভাবে ফলাফল নির্ধারণ করা হবে, ফলাফল কোথা থেকে পাবো চলুন এই সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেওয়া যাক।

সরকারি স্কুল ভর্তি লটারি ফলাফল ২০২১

ঢাকা মহানগরিসহ সকল সরকারি স্কুলে ভর্তির জন্য online-এ আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিলো ১৫ ডিসেম্বর, ২০২০ থেকে  এবং online-এ ভর্তির আবেদন প্রক্রিয়া শেষ হবে ২৭ ডিসেম্বর, ২০২০ এ। সরকারি স্কুলে ভর্তি হতে ইচ্ছুক এমন শিক্ষার্থীদের অবশ্যই নির্ধারিত সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এবং online-এ আবেদনকারী শিক্ষার্থীদের ফলাফল ২০২১ সালের জানুয়ারী মাসে প্রকাশিত হবে।

সরকারি স্কুুল ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে ।

যে সকল শিক্ষার্থী এখনও সরকারী স্কুলে ভর্তির জন্য online-এ আবেদন করেনি তারা যদি চান তবে তারা নির্দিষ্ট সময়ের মধ্যে online-এ আবেদন করতে পারবেন (ডিসেম্বর ১৫, ২০২০ – ডিসেম্বর ২৭, ২০২০ পর্যন্ত)। আবেদন প্রক্রিয়া এই লেখার শেষে উল্লেখ করা হয়েছে। চলুন এখন ফলাফল সম্পর্কিত বিভিন্ন তথ্য জেনে নেওয়া যাক।

সরকারি স্কুল ভর্তি লটারি ফলাফল ২০২১ প্রকাশের তারিখ

সরকারী স্কুলে ভর্তির জন্য online-এ  আবেদনের প্রক্রিয়া শেষে  লটারি সিস্টেম (Lottery System) এ শিক্ষার্থী বাছাই করা হবে। সরকারি স্কুলে ভর্তির ফলাফল ১১ জানুয়ারি ২০২১ তারিখে প্রকাশ করা হয়।

যেভাবে সরকারি স্কুলের ভর্তির ফলাফল পাবো

ফলাফল প্রকাশিত হলে তা gsa.teletalk.com.bd এই website-এ পাওয়া যাবে। ফলাফল দেখতে শিক্ষার্থীদের User ID  নাম্বারের প্রয়োজন হবে। নিচের লিংকে ক্লিক করে ফলাফরল দেখে নিন ।


অতিরিক্ত ভিজিটরের কারণে ফলাফলের ওয়েবসাইটটি (gsaresult.teletalk.com.bd) ওপেন হতে কিছু সময় লাগতে পারে । 

ফলাফল প্রকাশিত হলে আমরা এই  gsa.teletalk.com.bd ওয়েবসাইটে “Result” নামে নতুন একটু Option দেখে পাবো। এই Option-এ click করলে নতুন যে page আমাদের সামনে আসবে ঐ page-এর প্রয়োজনীয় তথ্য পূরণ করে আমরা ফলাফল দেখতে পারবো। ফলাফল প্রকাশের দিন আমরা আপনাদের ওয়েবসাইট admissionwar.com এ স্টেপ বাই স্টেপ জানিয়ে দিবো কিভাবে ফলাফল দেখবেন।

সরকারি স্কুলে ভর্তির ফলাফল ২০২১ নির্ধারন প্রক্রিয়া

প্রতি বছর লটারি (Lottery) ব্যবস্থার মাধ্যমে কেবলমাত্র ক্লাস ১ এর শিক্ষার্থী নির্বাচন করা হত। তবে এই বছর সব শ্রেণির অর্থ্যাৎ ক্লাস ১ থেকে ক্লাস ৯ পর্যন্ত শিক্ষার্থীদেরও এই একই পদ্ধতিতে অর্থাৎ লটারি (Lottery) পদ্ধতিতে নির্বাচন করা হবে এবং নির্দিষ্ট স্কুলে ভর্তি নেওয়া হবে। ভর্তি কমিটির সদস্যরা এই লটারি (Lottery) প্রক্রিয়া সম্পন্ন করবেন। পুরো প্রক্রিয়াটি Computer-এর মাধ্যমে সম্পন্ন হতে পারে।


এ বছর লটারি (Lottery) পদ্ধতিতে সব ক্লাসের শিক্ষার্থীদের ভর্তি কেন নেওয়া হবে তার কারণ আমাদের সবারই জানা। কারণ হচ্ছে করোনার মহামারী। করোনার মহামারীর কারণে বিভিন্ন পরীক্ষা স্থগিত করা হচ্ছে এবং বিভিন্ন পরীক্ষা বাতিল করা হচ্ছে। করোনা মহামারীর মধ্যে অন্যান্য বছরের নিয়মে ভর্তি পরিক্ষা নেওয়া হবে না। এজন্য লটারি সিস্টেম (Lottery System) এর মাধ্যমে এই বছর শিক্ষার্থীদের বাছাই করা হবে।

 

 

সরকারী স্কুলে ভর্তির জন্য এডমিট কার্ড ডাউনলোড

কোনও শিক্ষার্থী লটারি সিস্টেমে (Lottery system) নির্বাচিত হয়ে গেলে এই ওয়েবসাইট gsa.teletalk.com.bd থেকে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

  • এডমিট কার্ড পেতে আপনাকে প্রথমে gsa.teletalk.com.bd সাইটে ঢুকতে হবে।
  • এরপর বিভিন্ন Option থেকে “Get Admit Card” নামের Option সিলেক্ট করতে হবে।
  • নতুন যে page সামনে আসবে সেখানে User ID এবং PIN নাম্বার দিয়ে এডমিট কার্ড ডাউনলোড করতে হবে।

gsa.teletalk.com.bd সাইটে সকল সরকারী স্কুলে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, এই সাইটের মাধ্যমে অনলাইনে ভর্তির আবেদন করা হয় এবং ফলাফল ও এই সাইটে প্রকাশ করা হয়।

User ID অথবা PIN নম্বর ভুলে গেলে তা কিভাবে পুনরুদ্ধার করব?

আমরা মাঝে মধ্যেই password-এর মতো গুরুত্বপূর্ণ জিনিসগুলি ভুলে যাই। তবে আপনি যদি User ID বা PIN নম্বর ভুলে যান তবে চিন্তার কোনও কারণ নেই। আপনি User ID এবং PIN নম্বরটি খুব সহজেই পুনরুদ্ধার করতে পারেন। কিভাবে পুনরুদ্ধার করবেন? User ID এবং PIN নম্বর পুনরুদ্ধার করতে নীচের পদ্ধতি অনুসরণ করুন।

  • যদি User ID জানা থাকেঃ GSA <স্পেস> Help <স্পেস> User <স্পেস> User ID লিখে এই 16222 নাম্বারে ম্যাসেজ সেন্ড করুন।
  • যদি PIN নাম্বার জানা থাকেঃ GSA <স্পেস> Help <স্পেস> PIN <স্পেস> PIN No লিখে এই 16222 নাম্বারে ম্যাসেজ সেন্ড করুন।

এরপর পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন।

 

সরকারি স্কুলে ভর্তি অনলাইর ভর্তি আবেদন প্রক্রিয়া

সকল আগ্রহী শিক্ষার্থীকে স্কুলে ভর্তির জন্য অফিশিয়াল ওয়েবসাইট gsa.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের বিস্তারিত নিয়মাবলী নিচে আলোচনা করা হল –

১। gsa.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদনপত্র পূরণ ও Submit করতে পারবেন।

২। Online আবেদনপত্রের নির্দেশনা মতে শিক্ষার্থী তার সকল তথ্য পূরণ করবেন । যে সকল শিক্ষার্থী বিভিন্ন কোটায় আবেদন করবেন তাদের কোটার বিষয়টি অবশ্যই উল্লেখ করতে হবে, অন্যথায় কোটা বিবেচনা করা সম্ভব হবে না।

৩। Online আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৩০০ পিক্সেল) স্ক্যান করে JPEG ফরমেট- এ নির্ধারিত স্থানে Upload করবেন।

৪। Online এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা হলে প্রার্থী একটি User ID সহ ছবিযুক্ত Applicant’s copy পাবেন।

৫। প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট বা Download কপি পরীক্ষা সংক্রান্ত যেকোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

৬। Online আবেদনপত্রে সরবরাহকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার। পূর্বেই সরবরাহকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। শিক্ষার্থী যে Applicant’s copy এবং এর সাথে একটি User ID পাবেন, বিশেষ করে এই User ID টি ভাল করে সংরক্ষণ করুন।

SMS এর মাধ্যমে আবেদন ফি প্রদানের নিয়মাবলি

Applicant’s কপিতে প্রাপ্ত ইউজার আইডি (User ID) নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্মােক্ত পদ্ধতিতে যেকোন Teletalk pre-paid সিম  হতে ০২(দুই) টি SMS করে আবেদন ফি বাবদ প্রতিটি Application এর জন্য ১১০/- টাকা অনধিক ৪৮ (আটচল্লিশ) ঘন্টার মধ্যে জমা দিবেন।

প্রথম SMS: (GSA <space> User ID (Web Application হতে প্রাপ্ত) লিখে send করতে হবে 16222 নম্বরে
উদাহরণঃ GSA<space>ABCDEF লিখে send করতে হবে 16222 নম্বরে

* ফিরতি SMS এ শিক্ষার্থীর নাম সহ একটি PIN নম্বর পাওয়া যাবে যা ব্যবহার করে ২য় SMS- টি করতে হবে ।

দ্বিতীয় SMS : GSA<space>Yes<space>PIN {প্রথম SMS হতে প্রাপ্ত) লিখে send করতে হবে 16222 নম্বরে।
উদাহরণ :GSA <space> Yes <space>123456 লিখে send করতে হবে 16222 নম্বরে

সফলভাবে আবেদন ও আবেদন ফি প্রদান সম্পন্ন হলে দ্বিতীয় SMS-এ প্রাপ্ত User ID এবং Password ব্যবহার করে gsa.teletalk.com.bd ওয়েব সাইট হতে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। শিক্ষার্থীকে এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং ভর্তির জন্য অবশ্যই প্রদর্শন করতে হবে।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button