চাকরির নিয়োগ

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ প্রকাশ

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ । ১৭ তম নিবন্ধন পরীক্ষার তারিখ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর অফিশিয়াল ওয়েবসাইট www.ntrca.gov.bd ও ntrca.teletalk.com.bd এ নোটিশ আকারে প্রকাশ করা হয়েছে । আজকে আমরা ১৭তম শিক্ষক নিবন্ধনের সময়সূচী নিয়ে বিস্তারিত জানব ।

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-এর প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আজ সোমবার এনটিআরসিএর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। উল্লেখ্য যে, ১৭ তম বেসরকারি শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২২ সালের ২৩ জানুয়ারী প্রকাশ করা হয়েছিল । পরিসংখ্যান অনুযায়ী, ১১ লাখ ৭২ হাজার আবেদনকারী অনলাইনে তাদের আবেদনপত্র দাখিল করেছেন ।

টাইমলাইন
প্রিরিমিনারী পরীক্ষার তারিখ : ৩০ ও ৩১ ডিসেম্বর ২০২২

মোট আবেদনকারী : ১১ লাখ ৭২ হাজার

লিখিত পরীক্ষা : পরে জানানো হবে

১৭ তম নিবন্ধন প্রিলিমিনারী পরীক্ষার তারিখ

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা তিন ধাপে অনুষ্ঠিত হবে। প্রথমে প্রিলিমিনারি পরীক্ষা হবে। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা হবে। শেষ ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে অনুযায়ী, আগামী ৩০ ও ৩১ ডিসেম্বর প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩০ ডিসেম্বর স্কুল পর্যায়ের পরীক্ষা এবং ৩১ ডিসেম্বর কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তারিখ সময় লেভেল
৩০ ডিসেম্বর ২০২২  ১০টা থেকে বেলা ১১টা স্কুল ও স্কুল ২
৩১ ডিসেম্বর ২০২২  ১০টা থেকে বেলা ১১টা কলেজ

 

শিক্ষক নিবন্ধন প্রশ্নব্যাংক PDF ডাউনলোড করুন   

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রবেশপত্র ডাউনলোড

আবেদনকারী সকল প্রার্থীর প্রিলিমিনারি টেস্টের প্রবেশপত্র যথাসময়ে http://ntrca.teletalk.com.bd এবং www.ntrca.gov.bd এই ওয়েবসাইটে আপলােড করে প্রার্থীদের টেলিটক বিডি লিঃ এর মাধ্যমে SMS প্রদানপূর্বক অবহিত করা হবে। প্রার্থীগণ উল্লিখিত ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলােড করে নিতে পারবেন। প্রবেশপত্রে প্রার্থীর পরীক্ষার ভেন্যু, তারিখ ও সময় উল্লেখ থাকবে।

এ বিষয়ে বিস্তারিত জানতে http://ntrca.teletalk.com.bd এবং www.ntrca.gov.bd ভিজিট করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরােধ করা হল।

১৭তম শিক্ষক নিবন্ধনের সকল আপডেট ও অন্যন্য চাকরির আপডেট পেতে আমদের ফেজবুক পেজ ও গ্রুপে যোগ দিন।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!