২০২১ সালের এসএসসির নতুন অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে ।

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য নতুন অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালু করা হয়েছে । প্রথম তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের ওয়েবসাাইট www.dshe.gov.bd এ প্রকাশ করা হয়েছে ।

কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড কর্তৃক প্রেরিত ২০২১ সালের এস.এস.সি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলােকে প্রণয়নকৃত এ্যাসাইনমেন্ট প্রথম ০৩ সপ্তাহের জন্য ০৬টি অ্যাস্যাসাইনমেন্ট কাভার পৃষ্ঠার নমুনাসহ জন্য প্রেরণ করা হলাে। ০৫ আগষ্ট ২০২১ খ্রি. মধ্যে সুবিধাজনক সময়ে সরকার ঘােষিত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শিক্ষার্থীরা তাদের অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা (সরাসরি/অনলাইনে) প্রদান করবে। এ পর্যায়ে কোভিড-১৯ এর সংক্রমণ রােধে সরকার ঘােষিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি-নিষেধ অনুসরণপূর্বক শিক্ষা প্রতিষ্ঠানসমূহ নিজ নিজ শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টসমূহ পৌছানাে ও জমা নেয়ার ব্যবস্থা করবে। পরবর্তীতে দ্বিতীয় পর্যায়ের অ্যাসাইনমেন্ট যথা নিয়মে প্রকাশ করা হবে।

এমতাবস্থায়, ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলােকে এ্যাসাইনমেন্ট সকল শিক্ষার্থীদের প্রদান ও গ্রহণের ক্ষেত্রে সরকার কর্তৃক ঘােষিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি-নিষেধ যথাযথভাবে অনুসরণপূর্বক প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

অ্যাসাইনমেন্টের বিষয়সমূহ

গ্রুপভিত্তিক নৈর্বাচনিক বিষয়ের উপর প্রতি সপ্তাহে ০২ টি করে ১২ সপ্তাহের জন্য মােট ২৪ টি অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হবে । অর্থ্যাৎ মােট ৩২টি অ্যাসাইনমেন্ট থেকে একজন শিক্ষার্থীকে চতুর্থ বিষয় বাদ দিয়ে প্রতিটি গ্রুপভিত্তিক বিষয়ের ৮টি করে মােট ২৪টি অ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। ঐচ্ছিক বিষয়ের জন্য কোনাে অ্যাসাইনমেন্ট তৈরি করতে হবে না।

কোন বিষয় কোন সপ্তাহে থাকবে

image

কভার পেইজ নির্দেশনা

২০২১ সালের এসএসসি শিক্ষার্থীরা তাদের এসাইনমেন্টের জন্য নির্দিষ্ট কভর পেইজ ব্যবহার করবেন এবং তা সরাসরি বিদ্যালয় বা অনলাইন থেকে সংগ্রহ করে নিতে হবে ।

সম্পূর্ণ এসাইনমেন্ট ফাইলটি ডাউনলোড করতে নিচের বাটনে ক্লিক করুন

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button