জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ নতুন রুটিন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার পরবর্তিত সময়সূচী ও কেন্দ্রতালিকা প্রকাশ হয়েছে। অনার্স ৩য় বর্ষ ২০২২ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd পিডিএফ আকারে প্রকাশ করা হয়েছে । অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার সকল তথ্যাবলী নিচে আলোচনা করা হল ।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ নতুন রুটিন ২০২২

এতদ্বারা সংশ্লিষ্ট সকলকে জানানাে যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স তৃতীয় বর্ষ (২০১৩-২০১৪ শিক্ষাবর্ষ হতে কার্যকর সিলেবাস অনুযায়ী) পরীক্ষার্থীদের পরীক্ষা নিমােক্ত তারিখ ও সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচী পরিবর্তন করতে পারবেন। করোনা মহামারী কারণে ৩য় বর্ষ রুটিন পূণরায় পরিবর্তন করা হয়েছে । নতুন রুটিন অনুযায়ী, ০৫ মার্চ ২০২২ থেকে থেকে বেলা ১.০০ ঘটিকার সময় পরীক্ষা শুরু হবে ।

অনার্স ৩য় বর্ষ নতুন রুটিন ২০২২

অনার্স তৃতীয় বর্ষের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার নতুন সংশোধিত রুটিন প্রণয়ন করা হয়েছে । করোনা মহামারী প্রাদুর্ভাব আরো বাড়লে কতৃপক্ষ পূণরায় রুটিন পরিবর্তন করতে পারে । সর্বশেষ নিচে প্রদত্ত রুটিন অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

NU-2nd-year-routine-1


NU-2nd-year-routine-2

অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যাবলী

১। পরীক্ষার্থীদের প্রবেশপত্র ও ০২(দুই) কপি বিবরণী nu.ac.bd/admit অথবা nubd.info/college ওয়েবসাইট হতে কলেজ পাসওয়ার্ড ব্যবহারের মাধ্যমে ডাউনলােড করে প্রিন্ট কপি নিতে হবে এবং প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পরীক্ষার্থীদের ০১(এক) কপি ছবি আইকাগাম দিয়ে লাগিয়ে তার উপর অধ্যক্ষ মহােদয় স্বাক্ষর করে তা পরীক্ষার্থীদের মধ্যে বিতরণের ব্যবস্থা করবেন। |

২। পরীক্ষার্থীদের বিবরণী ০১(এক)কপি নিজ কলেজে সংরক্ষণ করে কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য আর এক কপি বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত অর্থের টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিবেন।

৩। ২০১৯ সালের ব্যবহারিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফ্টওয়ার থেকে ডাউনলােড করে অন-লাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, অনার্স তৃতীয় বর্ষ শাখায় পরীক্ষা শেষ হওয়ার পরবর্তী ১০ কার্যদিবস এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে। ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠানের তারিখ যথাসময়ে জানানাে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট, বই ও অন্যান্য লেকচার শীট পেতে আমাদের ফেইজবুক পেজ বা গ্রুপে যোগ দিন ।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button