জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন

ডিগ্রী ১ম বর্ষ রুটিন ২০২৪ পিডিএফ ডাউনলোড

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী পাস কোর্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪ পিডিএফ । ডিগ্রী  ১ম বর্ষ রুটিন ২০২৪ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট nu.ac.bd এ প্রকাশ করা হয়েছে । এই অনুচ্ছেদে পরীক্ষার রুটিন সম্পর্কিত তথ্য ও ডিগ্রি রুটিন পিডিএফ ডাউনলোড করা প্রক্রিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করা হল ।

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী ১ম বর্ষ রুটিন ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলকে জানানাে যাচ্ছে যে, ২০২২ সালের ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষা আগামী ২২ ফেব্রুয়ারী ২০২৪ তারিখ বেলা ১ ঘটিকা থেকে শুরু হবে, পরীক্ষা চলবে ১২ মে পর্যন্ত । ডিগ্রী ১ম বর্ষ রুটিন ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল ।

একনজরে
পরীক্ষার নাম: ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ( ১ম বর্ষ)

পরীক্ষার কোড: ১১০১

পরীক্ষা শুরু: ২২ ফেব্রুয়ারী ২০২৪

পরীক্ষা শেষ: ১২ মে ২০২৪

অফিসিয়াল ওয়েবসাইট: www.nu.ac.bd

যেসব পরীক্ষার্থী ২০২২ সালের ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন তারা হচ্ছেন ২০২২-২০২১ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০২১ সালের প্রাইভেট শিক্ষার্থী,  ২০১৯-২০২২, ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮ ও ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন শিক্ষার্থী।

ডিগ্রী ১ম বর্ষ রুটিন ২০২৪

ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার সময়সূচী ২৯ জানুয়ারী ২০২৪ তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয় । নিচে ডিগ্রি রুটিনটির ছবি এবং পিডিএফ লিংক যুক্ত করা হল ।

Degree 1st year Routine 2024

পরীক্ষার হলে যা যা নেওয়া বাধ্যতামূলক

  • পরীক্ষার্থীর এডমিট কার্ড,
  • পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড
  • এবং মাস্ক

বিশেষ নির্দেশনা

পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.edu.bd এবং www.nu.edu.bd /degree -এ পাওয়া যাবে। পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালিন প্রতিদিন অন্তত ৩ বার (সকাল, দুপুর, রাত) জাতীয় বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েব সাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হল। উল্লেখ্য কোন বিজ্ঞপ্তি ডাক মারফত প্রেরণ করা হবে না।

  • কলেজের অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব-সাইট www.nu.ac.bd হতে কলেজের password ব্যবহার করে পরীক্ষার্থীদের প্রবেশপত্র ডাউনলোড ও প্রিন্ট করে বিতরণ করবেন। বিতরণের পূর্বে প্রবেশপত্রের অধ্যক্ষের নির্ধারিত স্থানে সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষ মহোদয়ের স্বাক্ষর/ফ্যাক্সিমিলি করবেন। পরীক্ষা শুরুর অন্তত পক্ষে ৩ দিন পূর্বে প্রবেশপত্র বিতরণের কাজ শেষ করতে হবে।
  • পরীক্ষার্থীরা প্রবেশপত্রে উল্লিখিত বিষয় কোড অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করবে।
  • ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে। (ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরীক্ষার্থীবৃন্দ নিজ দায়িত্বে জেনে নিবেন। ব্যবহারিক পরীক্ষার্থীদের ব্যবহারিক বিষয়ের কেন্দ্র ফি সংশ্লিষ্ট ব্যবহারিক পরীক্ষা কেন্দ্রে জমা দিতে হবে।
  • ওয়েব-সাইট (www.nu.ac.bd/admit) হতে পরীক্ষার্থীর রোল বিবরণী ডাউনলোড করে ২ কপি প্রিন্ট আউট নিয়ে ১ কপি সংশ্লিষ্ট কলেজে সংরক্ষণপূর্বক ১ কপি কেন্দ্র ফি বাবদ আদায়কৃত ৪৫০/- টাকার মধ্যে ৩০০/- টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (যে কেন্দ্রে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে কেন্দ্রের) নিকট পরীক্ষানুষ্ঠানের ০৩ দিন পূর্বেই জমা দিতে হবে। অবশিষ্ট ১৫০/- টাকা দিয়ে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যয় নির্বাহ করতে হবে।
  • পরীক্ষার হলে হাজিরা গ্রহণের সময় মূল রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র প্রদর্শন করতে হবে।
  • পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.ac.bd এ পাওয়া যাবে। পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালিন প্রতিদিন অন্তত ৩ বার (সকাল, দুপুর, রাত) জাতীয় বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েব সাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হ’ল। উল্লেখ্য কোন বিজ্ঞপ্তি ডাক মারফত প্রেরণ করা হবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ১ম বর্ষ ফলাফল ২০২৪

মোবাইলের এসএমএস এর মাধ্যমে আপনি  আপনার ১ম বর্ষ ডিগ্রী রেজাল্ট এবং সার্টিফিকেট কোর্সের রেজাল্ট দেখতে পারবেন। এসএমএস এর মাধ্যমে ডিগ্রি রেজাল্ট 2024 পেতে নিচের নিয়ম অনুসরণ করুন।

আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU স্পেস DEG স্পেস আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।
উদাহরণঃ NU DEG 123456 send 16222

ইন্টারনেটের মাধ্যমে ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd/results

ডিগ্রী রেজাল্ট ও অন্যান্য পরীক্ষার আপডেট পেতে আমাদের ফেইজবুক পেজ বা গ্রুপে যোগ দিন ।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!