জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন

ডিগ্রী ১ম বর্ষ রুটিন ২০২৩ পিডিএফ (২০২১ সালের পরীক্ষা))

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী পাস কোর্স ১ম বর্ষ পরীক্ষার নতুন রুটিন ২০২২-২০২৩ পিডিএফ । ডিগ্রী  ১ম বর্ষ রুটিন ২০২৩ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট nu.ac.bd এ প্রকাশ করা হবে । এই অনুচ্ছেদে পরীক্ষার রুটিন সম্পর্কিত তথ্য ও ডিগ্রি রুটিন পিডিএফ ডাউনলোড করা প্রক্রিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করা হল ।

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী ১ম বর্ষ রুটিন ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলকে জানানাে যাচ্ছে যে, ২০২১ সালের ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার দীর্ঘ সেশনজট ও করোনা মহামারির কারণে ২০২৩ সালের শেষের দিকে অনুষ্ঠিত হবে ।  নোটিশ অনুযায়ী ২০২২ সালের অক্টোবর মাসে পরীক্ষার ফরম ফিলাপ সম্পন্ন হয়েছে । বিগত বছরগুলোর সময় অনুযায়ী, আগামী নভেম্বর মোসের শেষ বা ডিসেম্বরের শুরুতে পরীক্ষা শুরু হবে ।

একনজরে
পরীক্ষার নাম : ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ( ১ম বর্ষ)

পরীক্ষার কোড : ১১০১

পরীক্ষা শুরু : 

পরীক্ষা শেষ : 

যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে

যেসব পরীক্ষার্থী ২০২১ সালের ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে তারা হচ্ছে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০২০ সালের প্রাইভেট শিক্ষার্থী, ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭ ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন শিক্ষার্থী।

ডিগ্রী ১ম বর্ষ রুটিন ২০২৩

অনার্স ১ম বর্ষের পরীক্ষা আগামী ** তারিখ হতে শুরু হবে । নিচের লিংকে ক্লিক করে ডিগ্রি ১ম বর্ষের রুটিন পিডিএফ আকারে ডাউনলোড করতে নিন।

ডিগ্রি ১ম বর্ষের কেন্দ্র তালিকা ২০২

 জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার সংশোধিত পরীক্ষার কেন্দ্র তালিকা– ডিসেম্বর ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে। নিচের পিডিএফ লিংক থেকে ডিগ্রি ১ম বর্ষের কেন্দ্র তালিকাটি ডাউনলোড করে নিন ।

পরীক্ষার হলে যা যা নেওয়া বাধ্যতামূলক

  • পরীক্ষার্থীর এডমিট কার্ড,
  • পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড
  • এবং মাস্ক

বিশেষ জ্ঞাতব্য

 পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.edu.bd এবং www.nu.edu.bd /degree -এ পাওয়া যাবে। পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালিন প্রতিদিন অন্তত ৩ বার (সকাল, দুপুর, রাত) জাতীয় বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েব সাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হল। উল্লেখ্য কোন বিজ্ঞপ্তি ডাক মারফত প্রেরণ করা হবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ১ম বর্ষ ফলাফল ২০২৩

মোবাইলের এসএমএস এর মাধ্যমে আপনি  আপনার ১ম বর্ষ ডিগ্রী রেজাল্ট এবং সার্টিফিকেট কোর্সের রেজাল্ট দেখতে পারবেন। এসএমএস এর মাধ্যমে ডিগ্রি রেজাল্ট 2018 পেতে নিচের নিয়ম অনুসরণ করুন।

আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU স্পেস DEG স্পেস আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।
উদাহরণঃ NU DEG 123456 send 16222

ইন্টারনেটের মাধ্যমে ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd/results

ডিগ্রী রেজাল্ট ও অন্যান্য পরীক্ষার আপডেট পেতে আমাদের ফেইজবুক পেজ বা গ্রুপে যোগ দিন ।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button