ফলাফল

৪০তম বিসিএস ফলাফল ২০১৯ । প্রিলিমিনারি রেজাল্ট

৪০তম বিসিএস ফলাফল ২০১৯ । 40 বিসিএস প্রিলিমিনারি ফলাফল 2019 বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর অফিসিয়াল ওয়েবসাইট www.bpsc.gov.bd এ প্রকাশ করা হয় । আজকে ৪০তম বিসিএস রেজাল্ট ২০১৯ নিয়ে বিস্তারিত আলোচনা করা হল ।

Box information

৩৮ বিসিএস ফাইনাল রেজাল্ট দেখুন

৪০তম বিসিএস ফলাফল ২০১৯

৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ হয় গত বছরের সেপ্টেম্বর মাসে ।  আবেদন প্রক্রিয়া শুরু হয় ৩০ সেপ্টেম্বর  থেকে ।  বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর রিপোর্ট অনুযায়ী 40 বিসিএসে আবেদনকারীর মোট সংখ্যা ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন । এই বিসিএসে প্রায় ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে বলে জানা যায় ।  তবে ই সংখ্যা আরও বাড়ানো হতে পারে বলে জানা যায় ।

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় এ বছরের ৩ মে । পিএসসি সুত্রে জানা যায় যে, ৪০তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট  ২৫ জুলাই ২০১৯ তারিখে প্রকাশ করা হবে ।

৪০তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট ২০১৯

৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার প্রার্থী। অনেকদিন যাবতই আবেদনকারীরা ফলাফলের জন্য অপেক্ষা করেছিলেন । অবশেষে ২৫ জুলাই ২০১৯ এর বোর্ড সভায় ফলাফল প্রকাশের ঘোষণা দেওয় হয় ।

ইন্টারনেটের মাধ্যমে 40 বিসিএস রেজাল্ট 2019 দেখার নিয়ম

বেশির ভাগ আবেদনকারীরই তাদের ফলাফল দেখতে বেশ বেগ পেতে হয় । বিসিএস ফলাফল বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর ওয়েবসাইটে প্রকাশ করা হলেও অনেক সময় সাইটের ডিজাইনের কারনে বা অতিরিক্ত লোডের কারণে রেজাল্ট দেখতে সমস্যা হয় । তাই নিচের পদ্ধতিটি ভালভোবে খেয়াল করুন ।

  • প্রথমেই বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর ওয়েবসাইট www.bpsc.gov.bd এ প্রবেশ করুন ।
  • হোমপেজের নিচের দিকে “পরীক্ষাসমূহের নোটিশ ও ফলাফল” এই অংশটি খুজে বের করুন ।
  • এখান থেকে “বিসিএস পরীক্ষা” তে ক্লিক করুন ।
  • এই পেজে আপনি বিসিএস পরীক্ষা সম্পর্কিত সকল ফলাফল দেখতে পারবেন ।
  • এই পেজ থেকে “৪০ তম বিসিএস এর প্রিলিমিনারি ফলাফল “ ফাইলটি ডাউনলোড করুন ।
  • পিডিএফ ফাইলটি ওপেন করে আপনার রোল নাম্বারটি খুজে বের করুন ।

এসএমএসের মাধ্যমে বিসিএস ফলাফল

৪০ বিসিএস ফলাফল এসএমএসের মাধ্যমে জানতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করুন PSC <স্পেস> 40 <স্পেস>Registration number  এবং বার্তাটি  পাঠিয়ে দিন 16222 নাম্বারে ।

উদাহরণ : PSC 40 654132

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার তারিখ ও ফলাফল

বিসিএস লিখিত পরীক্ষার তারিখ খূব শীঘ্রই পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হবে । আশা করা যায় যে, লিখিত পরীক্ষার 3 মাসের মধ্যে ফল প্রকাশ করা হবে ।


বিসিএস সম্পর্কে আরো অন্যান্য আপডেট পেতে আমাদের ফেজবুক পেজ ও গ্রুপে যোগ দিন ।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button