৪০তম বিসিএস ফলাফল ২০১৯ । প্রিলিমিনারি রেজাল্ট

৪০তম বিসিএস ফলাফল ২০১৯ । 40 বিসিএস প্রিলিমিনারি ফলাফল 2019 বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর অফিসিয়াল ওয়েবসাইট www.bpsc.gov.bd এ প্রকাশ করা হয় । আজকে ৪০তম বিসিএস রেজাল্ট ২০১৯ নিয়ে বিস্তারিত আলোচনা করা হল ।

৪০তম বিসিএস ফলাফল ২০১৯

৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ হয় গত বছরের সেপ্টেম্বর মাসে ।  আবেদন প্রক্রিয়া শুরু হয় ৩০ সেপ্টেম্বর  থেকে ।  বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর রিপোর্ট অনুযায়ী 40 বিসিএসে আবেদনকারীর মোট সংখ্যা ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন । এই বিসিএসে প্রায় ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে বলে জানা যায় ।  তবে ই সংখ্যা আরও বাড়ানো হতে পারে বলে জানা যায় ।

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় এ বছরের ৩ মে । পিএসসি সুত্রে জানা যায় যে, ৪০তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট  ২৫ জুলাই ২০১৯ তারিখে প্রকাশ করা হবে ।

৪০তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট ২০১৯

৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার প্রার্থী। অনেকদিন যাবতই আবেদনকারীরা ফলাফলের জন্য অপেক্ষা করেছিলেন । অবশেষে ২৫ জুলাই ২০১৯ এর বোর্ড সভায় ফলাফল প্রকাশের ঘোষণা দেওয় হয় ।

ইন্টারনেটের মাধ্যমে 40 বিসিএস রেজাল্ট 2019 দেখার নিয়ম

বেশির ভাগ আবেদনকারীরই তাদের ফলাফল দেখতে বেশ বেগ পেতে হয় । বিসিএস ফলাফল বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর ওয়েবসাইটে প্রকাশ করা হলেও অনেক সময় সাইটের ডিজাইনের কারনে বা অতিরিক্ত লোডের কারণে রেজাল্ট দেখতে সমস্যা হয় । তাই নিচের পদ্ধতিটি ভালভোবে খেয়াল করুন ।

  • প্রথমেই বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর ওয়েবসাইট www.bpsc.gov.bd এ প্রবেশ করুন ।
  • হোমপেজের নিচের দিকে “পরীক্ষাসমূহের নোটিশ ও ফলাফল” এই অংশটি খুজে বের করুন ।
  • এখান থেকে “বিসিএস পরীক্ষা” তে ক্লিক করুন ।
  • এই পেজে আপনি বিসিএস পরীক্ষা সম্পর্কিত সকল ফলাফল দেখতে পারবেন ।
  • এই পেজ থেকে “৪০ তম বিসিএস এর প্রিলিমিনারি ফলাফল “ ফাইলটি ডাউনলোড করুন ।
  • পিডিএফ ফাইলটি ওপেন করে আপনার রোল নাম্বারটি খুজে বের করুন ।

এসএমএসের মাধ্যমে বিসিএস ফলাফল

৪০ বিসিএস ফলাফল এসএমএসের মাধ্যমে জানতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করুন PSC <স্পেস> 40 <স্পেস>Registration number  এবং বার্তাটি  পাঠিয়ে দিন 16222 নাম্বারে ।

উদাহরণ : PSC 40 654132

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার তারিখ ও ফলাফল

বিসিএস লিখিত পরীক্ষার তারিখ খূব শীঘ্রই পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হবে । আশা করা যায় যে, লিখিত পরীক্ষার 3 মাসের মধ্যে ফল প্রকাশ করা হবে ।


বিসিএস সম্পর্কে আরো অন্যান্য আপডেট পেতে আমাদের ফেজবুক পেজ ও গ্রুপে যোগ দিন ।

admissionwar-fb-page

aw-fb-group

এই সম্পর্কিত আরো

Back to top button
Close