জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম পর্ব রুটিন ২০১৯ ডাউনলোড

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম পর্ব রুটিন ২০১৯ ডাউনলোড. ২০১৭ সালের মাস্টার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচী গত ০৯ মে ২০১৯ তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয় । মাস্টার্স রুটিন অনুযায়ী আগমাী ২৯/০৬/২০১৯ ইং তারিখ হতে পরীক্ষা শুরু হবে । মাস্টার্স ১ম পর্ব রুটিন নিয়ে নিচে বিস্তারিত আলোচনা করা হল ।

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম পর্ব রুটিন ২০১৯ ডাউনলোড

২০১৭ সালের মাস্টার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, ২০১৭ সালের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষা আগামী ২৯/০৬/২০১৯ ইং তারিখ হতে নিম্নবর্ণিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

গুরুত্বপূর্ণ তথ্য
পরীক্ষা শুরু : ২৯ জুন ২০১৯
পরীক্ষা শেষ : ৩১ জুলাই ২০১৯
পরীক্ষা আরম্ভের সময় ও দুপুর ১.৩০ মি.

মাস্টার্স ১ম পর্ব রুটিন ২০১৯

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স  রুটিন  ডাউনলোড

 জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট পেতে

কিছু গুরুত্বপূর্ণ নির্দেশনাবলী

১। পরীক্ষার্থীদের প্রবেশপত্র ও স্বাক্ষরলিপি সংশ্লিষ্ট কলেজ অনলাইনে ডাউনলােড করে প্রিন্ট নিয়ে পরীক্ষার্থী ও কেন্দ্রে সরবরাহ করবেন।

২। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানাে হবে।

৩। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় জেনে নেয়ার দায়িত্ব সম্পূর্ণভাবে পরীক্ষার্থীদের।

৪। পরীক্ষার্থীদের রেজিঃ বিবরণীর একটি কপি পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিবেন।

৫। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট WWW.nubd.info/mp এ পাওয়া যাবে ।

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম বর্ষ পরিবর্তিত রুটিন

রুটিনে বলা হয়েছে য়ে, কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচী পরিবর্তন করতে পারবেন। তাছাড়া সব পরীক্ষাতেই এক বা একাধিকবার রুটিন পরিবর্তন করা হয়েছে । যদি মাস্টার্স ১ম বর্ষ পরিবর্তিত হয় তবে সেটিও আমাদের ওয়েব সাইটে পাওয়া যাবে।

কেন্দ্র পরিচালনার ব্যয়ের নির্দেশাবলী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৭ সালের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার কেন্দ্র ফি বাবদ প্রাপ্ত অর্থ দ্বারা সংশ্লিষ্ট কেন্দ্র কর্তৃপক্ষ পরীক্ষা পরিচালনার যাবতীয় ব্যয় নির্বাহ করবেন। একাডেমিক কাউন্সিলের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্র ফি পরীক্ষার্থীর প্রতি ৪৫০/ (চারশত পঞ্চাশ) টাকার মধ্যে ৩০০/- (তিন শত) টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (যে কেন্দ্রে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে) নিকট পরীক্ষা অনুষ্ঠানের তিন দিন পূর্বেই জমা দিতে হবে। অবশিষ্ট ১৫০/- (এক শত পঞ্চাশ) টাকা দ্বারা সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যয় নির্বাহ করতে হবে।

 



জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম পর্ব রুটিন ২০১৯ সম্পর্কে আরো তথ্য ও অন্যান্য আপডেট পেতে আমাদের ফেজবুক পেজ ও গ্রুপে যোগ দিন ।

admissionwar-fb-page

aw-fb-group

এই সম্পর্কিত আরো

Back to top button
সরাসরি চ্যাট করুন
Close