Barron’s Toefl এবং Cliff’s Toefl বই দুইটি ডাউনলোড করুন ।-Toefl Book PDF

Barrons Toefl এবং Cliffs Toefl বই দুইটি বিশ্ববিদ্যালয় ভর্তির প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ বই । বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ইংরেজীতে ভাল করার জন্য টোফেল বইয়ে বিকল্প নেই ।

Barron’s Toefl

Barrons Toefl বইটিতে ইংরেজী গ্রামারের বিভিন্ন নিয়ম রয়েছে । যে নিয়মগুলো রয়েছে সেগুলো বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য বিশেষ গুরুত্বপূর্ণ । বইটি অনেকের কাছে একটু কঠিন বা হিবিজিবি মনে হতে পারে । প্রয়োজন হলে কারো সাহাজ্য নিতে পার । এই বইয়ে যে সকল গ্রামারের রুলস রয়েছে সেগুলো মুখস্ত করার চেষ্টা করবে । Barrons Toefl বইয়ের নিয়ম থেকে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় কমন পেতে পার । টোফেলের নিয়ম গুলো ভাল করে আয়ত্ব করার পর English For Competitive Exam  বইয়ের Exercise  গুলো সমাধান করার চেষ্টা করবে দেখবে সহজ মনে হচ্ছে । তাহলে আর দেরী না করে নিচের লিংক থেকে Barrons Toefl PDF বইটি ডাউনলোড করে নাও ।

barrons toefl pdf

Download This Book


বিশ্ববিদ্যালয় ভর্তির অন্যান্য বই ডাউনলোড করুন


Cliff’s Toefl

Barrons Toefl এবং Cliffs Toefl বই দুইটি একই ধাচের হলেও একটু পার্থক্য রয়েছে ।Cliffs Toefl বইটিতে গ্রামারের রুলসের পাশাপাশি কিছু Seen Comprehension এর মডেল টেষ্ট দেওয়া আছে  যেগুলো কিনা খুবই ইম্পরট্যান্ট । কিছু কিছু সময় Cliff’s Toefl এর মডেল টেষ্টের Seen Comprehension গুলো থেকে  বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় হুবহু কমন পডে যায় ।  ২০১৪-১৫ শিক্ষাবর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের C1 ইউনিটের ভর্তি পরীক্ষায় Cliff’s Toefl থেকে হুবহু Seen Comprehension  কমন পড়ে । তুমি চাইলে তথ্যটি ভেরিফাই করতে পার । তাই খুব মনযোগ ও সময় নিয়ে বইটি পড়ার চেষ্টা করবে । তোমার কাচে যদি বইটির হার্ড কপি না থাকে তবে নিচের লিংক থেকে Cliffs Toefl এর PDF ভার্সনটি ডাউনলোড করে নিতে পার ।

barrons toefl pdf

Download This Book


English For Competitive Exam বইটি ডাউনলোড করুন


বিশ্ববিদ্যালয় ভর্তির সকল আপডেট, বই ও অন্যান্য লেকচার শীট পেতে আমাদের ফেইজবুক পেজ বা গ্রুপে যোগ দিন ।

admissionwar-fb-page aw-fb-group

Related Articles

Back to top button
Close