বিশ্ববিদ্যালয় প্রশ্নব্যাংকবিশ্ববিদ্যালয় ভর্তি

বুয়েট প্রশ্নব্যাংক পিডিএফ ডাউনলোড । BUET Question Bank PDF

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় – বুয়েট এর বিগত বছরের প্রশ্নগুলো ‍নিয়ে আমরা তৈরি করেছি বুয়েট প্রশ্নব্যাংক পিডিএফ (BUET Question Bank PDF) । প্রশ্ন ব্যাংকটিতে বিগত ১০ বছরের প্রশ্ন যুক্ত করা হয়েছে । তাই দেরি না করে ডাউনলোড করে নিন বুয়েট প্রশ্নব্যাংক টি ।

বুয়েট প্রশ্নব্যাংক পিডিএফ ডাউনলোড

 পদার্থ বিজ্ঞান, রসায়ন ও উচ্চতর গণিত এর সিলেবাসের উপর ভিত্তি করে বুয়েট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় । তাই এই তিনটি বিষয়ে বেসিক নলেজ তো থাকতেই হবে পাশাপাশি ক্ষিপ্রতা অর্জনের জন্য বেশি বেশি করে অনুশীলন করতে হবে। ক্ষিপ্রতা অর্জন করতে না পারলে বুয়েট ভর্তি পরীক্ষায় সকল প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব হবে না কারন প্রতিটি প্রশ্ন সমাধানের জন্য খুব কম সময় পাওয়া যায়।
ভর্তি পরীক্ষায় ভাল করতে হলে এইচএসসির শুরু থেকেই পড়াশোনায় মনযোগী হওয়া উচিত। কারণ উচ্চমাধ্যমিক পরীক্ষার মার্কস এর উপর ভিত্তি করে বুয়েট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। সুতরাং এখানে তোমার লক্ষ্য থাকা উচিত ভালো মার্কস উঠানো। যদি প্রথম থেকে প্রস্তুত না থাক তবে শেষে এসে জগাখিচুরি অবস্থা হবে ।
বুয়েট পরীক্ষার প্রশ্ন গুলো ঠিক কেমন হয় সেটা বুঝার জন্য তোমাকে বিগত বছরের প্রশ্নগুলো দেখতে হবে । বিগত বছরের প্রশ্ন গুলো তোমাকে সঠিক দিক নির্দেশনা দিবে তুমি ঠিক কোন দিকে আগাবে ।

BUET Question Bank PDF Download

 ভর্তি পরীক্ষা সম্পর্কিত সকল বই ডাউনলোড করুন এখানে থেকে 

⚠ বুয়েট প্রশ্নব্যাংকের  পিডিএফ ফাইলগুলো ইন্টারনেট থেকে সংগ্রহিত । আমাদের প্রশ্নব্যাংক সম্পর্কে কোন অভিযোগ বা পরামর্শ থাকলে ইমেইল করুন admin@admissionwar.com এই ঠিকানায় ।

বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভর্তি বই, মেডিকেল বই, বিসিএস বই, এইচএসসি সাজেশন, বই ও বিভিন্ন শ্রেনীর বইয়ে আপডেট পেতে আমাদের ফেইজবুক পেজ বা গ্রুপে যোগ দিন।

স্বীকারোক্তিঃএখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button