বিশ্ববিদ্যালয় প্রশ্নব্যাংকবিশ্ববিদ্যালয় ভর্তি

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রশ্ন ব্যাংক । DU A Unit Question Bank PDF

Dhaka University A Unit Question Bank PDF. ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রশ্ন ব্যাংক এর পিডিএফ ভার্সনটি আমাদের ওয়েবসাইটে দেওয়া হয়েছে । আপনি যদি বিশ্বাবদ্যালয় ভর্তিচ্ছু হয়ে থাকেন তবে ঢাাবি ক ইউনিট প্রশ্ন ব্যাংকটি পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারেন ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রশ্ন ব্যাংক

বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্ততির ক্ষেত্রে প্রতিটি বিশ্ববিদ্যালয়ের বিগত বছরের প্রশ্নগুলো অ্যানালাইসিস করা ফরজ । কারন তুমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিবে অথচ সেটার প্রশ্ন কেমন হয় সেটা জানলে না বা বিগত বছরের প্রশ্নগুলো বিচার বিশ্লেষন করলে না তবে তো তোমার ভর্তি প্রস্তুতি বিফলে যাবে । কারন মানবিক ইউনিটে বেসিক গণিত যা কিনা ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসে না আবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আসে । এখন তুমি যদি বিগত বছরের প্রশ্ন গুলো না দেখ তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার আগে গণিত নিয়ে সময় নষ্ট করবে । এত কথা বলা শুধু, বিশ্ববিদ্যালয়ের বিগত বছরের প্রশ্নের গুরুত্বটা বুঝানোর জন্য ।

DU A Unit Question Bank With Solution 

আজকাল এমন অনেক শিক্ষার্থী আছে যারা কিনা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির জন্য বইয়ের কোন অভাব আবার এমনও অনেক শিক্ষার্থ আছে যাদের বিশ্ববিদ্যালয়ে পড়ার অদম্য ইচ্ছাশক্তি আছে কিন্তু বই কেনার সামর্থ্য নেই । আর বাস্তব চিত্র হল যাদের পড়ার মত বই থাকে না বিশ্ববিদ্যালয় ভর্তি প্রতিযোগিতায় টিকে থাকে। আর তাদের মত অদম্য মেধাবীদের জন্য আমরা তৈরী করছি বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন ব্যাংক । আজকে থাকছে ঢাবি ক ইউনিট প্রশ্ন ব্যাংক (Dhaka University A Unit Question Bank PDF )

  • বিগত দশ বছরের প্রশ্ন ও সমাধান
  • কঠিন প্রশ্নের ব্যাখ্যা

ডাউনলোড ঢাবি ক ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ সমাধানসহ

আপনি যদি শুধুমাত্র ২০১৯-২০ সালের ঢাবি ক ইউনিট এর প্রশ্ন সমাধানটি পেতে চান তবে নিচের ডাউনলোড  লিংকে ক্লিক করুন

আর আপনি যদি বিগত ১০ বছরের ঢাবি ক ইউনিট প্রশ্ন ও সমাধান একসাথে ডাউনলোড করে নিতে চান তবে নিচের লিংকে ক্লিক করুন

বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক অন্যান্য বই ডাউনলোড করুন এখান থেকে

বিভিন্ন বিশ্ববিদ্যালয় প্রশ্নব্যাংক pdf  , বিশ্ববিদ্যালয় ভর্তি বই , বিসিএস বা চাকরির বইয়ের আপডেট পেতে এবং আপনার যদি অন্য যে কোন বইয়ের প্রয়োজন হয় তবে আমাদের ফেইজবুক পেজ বা গ্রুপে যোগ দিন ।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button