জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট

অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ (মার্কশীট রেজাল্ট) – nubd.info/results

২০২০ সালের জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ পিডিএফ। অনার্স ২য় বর্ষ ফলাফল ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nubd.info/results/ প্রকাশিত হয়েছে । অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা মে মাসের ০৯ তারিখে শেষ হয় । এই পোস্টে অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ মার্কশীট সহ দেখার নিয়ম ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য আলোচনা করা হল ।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ ফলাফল প্রকাশিত হয়েছে !

অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২

২০২০ শিক্ষাবর্ষের অনার্স ২য় বর্ষ পরীক্ষা (নিয়মিত, অনিয়মিত, মানোন্নয়ন ) গত ফেব্রুয়ারী মাসের ১৬ তারিখে শুরু হয় এবং মে মাসের ০৯ তারিখে শেষ হয় । সাধারনত পরীক্ষার ২-৩ মাসের মধ্যেই ফলাফল প্রকাশ করা হয়ে থাকে সেই হিসাবে জুন মাসেই অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার কথা রয়েছে ।  রেজাল্ট দেখার এসএমএস ও অনলাইন পদ্ধতি নিচে দেওয়া হল ।

টাইমলাইন
পরীক্ষা শুরু:  ১৬ ফেব্রুয়ারী ২০২২

পরীক্ষা শেষ:  ০৯ মে ২০২২

ফলাফল প্রকাশ : ০৬ জুলাই ২০২২

অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২ (শিক্ষাবর্ষ ২০২০)

একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের অনুমােদন সাপেক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হলাে। প্রকাশিত ফলাফলে কোন প্রকার অসঙ্গতি বা ভুল ত্রুটি পরিলক্ষিত হলে তা সংশােধন অথবা ফলাফল সম্পূর্ণরূপে বাতিল করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে।  অনার্স ২য় বর্ষ ফলাফল ২০২২ সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন আপত্তি/অভিযােগ থাকলে সংশ্লিষ্ট অধ্যক্ষের মাধ্যমে ফলাফল প্রকাশের ৩০ (ত্রিশ) দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে হবে। নির্দিষ্ট সময়ের পরে কোন আপত্তি/অভিযােগ গ্রহণ করা হবে না।

নোটিশ

অনার্স ২য় বর্ষ ফলাফল

Roll Number:
Registration Number:
Exam Year:

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স মার্কশীট রেজাল্ট ২০২২

অনার্স ২য় বর্ষ ফলাফল দেখার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় নিজস্ব ওয়েবসাইট রয়েছে । তবে তার জন্য অবশ্যই আপনাকে ইন্টারনেট ব্যবহারকারী হতে হবে। তাছড়া আপনি চাইলে এসএমএসসের মাধ্যমেও রেজাল্ট দেখতে পারেবেন । নিচে আমরা ইন্টারনেট ও এসএমএস দুটি পদ্ধতি নিয়েই আলোচনা করব।

 

অনার্স ২য় বর্ষ ফলাফল (ওয়েবসাইটের মাধ্যমে)

অনার্স ২য় বর্ষ পরীক্ষার মার্কশীট রেজাল্ট আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় অফিসিয়াল রেজাল্ট ওয়েবসাইট www.nu.ac.bd/results/  থেকে দেখতে পারবেন ।  এই ওয়েবসাইট থেকে ফলাফল দেখার প্রক্রিয়াটি নিচে দেওয়া হল :

  • প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল বিষয়ক ওয়েবসাইট www.nu.ac.bd/results/  এ প্রবেশ করুন ।
  • ডান পাশ থেকে আপনার কোর্স – Honours সিলেক্ট করুন ।
  • এখন আপনি বর্ষ হিসেবে  “Honours 2nd year” সিলেক্ট করুন ।
  • Exam Roll Number এর ঘরটিতে আপনার পরীক্ষার রোল নাম্বার লিথুন ।
  • Registration এর ঘরে আপনার পরীক্ষার রেজিট্রেশন  নাম্বারটি লিখুন ।
  • Exam Year এর ঘরে আপনার পরীক্ষার সালটি লিখুন ।
  • এখন ছবিতে কিছু এলোমেলো অক্ষর থাকবে সেগুলো সঠিকভাবে লিখুন ।
  • এবং সর্বশেষ “Search Result “ বাটনে ক্লিক করার পর আপনি আপনার Honours 2nd year Result 2022  সম্পূর্ণ মার্কশীটসহ দেখতে  পারবেন ।
  • অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২

অনার্স ২য় বর্ষ রেজাল্ট ( এসএমএসের  মাধ্যমে)

যারা কাছে ইন্টারনেট সংযোগ নেই তারাও ঘরে বসে এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ রেজাল্ট চেক করতে পারবেন । নিচে পদ্ধতি অনুসরণ করে এসএমএস পাঠিয়ে আপনার কাঙ্খিত ফলাফল দেখে নিতে পারবেন –

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন : NU<স্পেস> H2 <স্পেস> পরীক্ষার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

NU <SPACE> H2 <SPACE> Roll/Registration Number AND SEND TO 16222


জাতীয় বিশ্ববিদ্যালয় সংক্রান্ত সকল আপডেট সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজ ও গ্রুপে যোগ দিন ।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button