জাতীয় বিশ্ববিদ্যালয়জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন

অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩ পিডিএফ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স (স্নাতক) ২য় বর্ষের নতুন রুটিন ২০২৩ পিডিএফ । অনার্স ২য় বর্ষ রুটিন ২০২৩ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এ প্রকাশ করা হয়েছে । এই অনুচ্ছেদে আসন্ন স্নাতক (সম্মান) দ্বিতীয় বর্ষের পরিবর্তিত সময়সূচী ও পরীক্ষার অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হল ।

অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩ পিডিএফ ডাউনলোড

২০২২ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার সময়সূচি ও সংশিষ্ট সকলকে জানানাে যাচেছ যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২২ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষা আগামী ৩০ নভেম্বর ২০২৩ তারিখ থেকে শুরু হবে এবং০৯ এপ্রিল ২০২২ তারিখে পরীক্ষা শেষ হবে ।  কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচি পরিবর্তন করতে পারবেন ।

টাইমলাইন
  • পরীক্ষা কোড : ২২০২
  • পরীক্ষা শুরু : ৩০ নভেম্বর ২০২৩
  • পরীক্ষা শেষ :১১ ফেব্রুয়ারী ২০২৪
  • পরীক্ষা শুরুর সময় : দুপুর ১২.৩০

অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩

সংশিষ্ট সকলকে জানানাে যাচ্ছে যে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৯-২০২০, ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ এবং ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ২০২২ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষা আগামী ৩০ নভেম্বর ২০২৩ তারিখ থেকে নিম্নলিখিত সময়সূচি অনুযায়ী  অনুষ্ঠিত হবে।

 

Nu Honours 2nd Year Routine PDF

বিশেষ নির্দেশনা

১। পরীক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজি: বিবরণী কলেজ অধ্যক্ষগন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট WWW.nu.ac.bd অথবা nubd.info/admit হতে কলেজের পাসওয়ার্ড ব্যবহার করে ডাউনলােড করবেন। সমুদয় প্রবেশপত্র ও ২ (দুই) কপি রেজি: বিবরণী প্রিন্ট করে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন। প্রবেশপত্র বিতরণের পূর্বে পরীক্ষার্থীদের ছবি প্রবেশপত্রের নির্ধারিত স্থানে আইকা গাম দিয়ে লাগিয়ে অধ্যক্ষ মহােদয় ছবির উপর এবং নির্ধারিত স্থানে স্বাক্ষর করবেন। প্রবেশপত্র বিতরণের সময় একজনের প্রবেশপত্র অন্য জন যাতে গ্রহণ না করে রেজিস্ট্রেশন নম্বর যাচাই করে তা নিশ্চিত হতে হবে। পরীক্ষার্থীদের রেজি: বিবরণী ১ (এক) কপি কলেজে সংরক্ষন করে অন্য কপি কেন্দ্র ফি বাবদ আদায়কৃত
অর্থের ৩০০ (তিনশত) টাকা প্রতি পরীক্ষার্থী পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিবেন।

২। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (nu.ac.bd এবং www.nubd.info এ পাওয়া যাবে। পরীক্ষা চলাকালিনপ্রতিদিন অন্তত ২ (দুই) বার (সকাল এবং বিকাল) উল্লিখিত ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরােধ করা হ’ল। উল্লেখ্য ডাক যােগে পরীক্ষা সংক্রান্ত কোন বিজ্ঞপ্তি প্রেরণ করা হবে না।

অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২৩

অনার্স ২য় বর্ষ পরীক্ষার তিন বা চার মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে ।  অনার্স ২য় বর্ষ রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করার সাথে আমাদের ওয়েবসাইট থেকে নোটিফিকেশনের মাধ্যম্যে পেয়ে যাবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রুটিন , ফলাফল ও অন্যান্য নোটিশ পেতে আমাদের ফেজবুক পেজে যোগ দিন। আমরা আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত নতুন নতুন চাকরির বিজ্ঞপ্তি এবং একাডেমিক তথ্য প্রকাশ করে থাকি। নিজেকে সবসময় আপডেটেড রাখতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!