কলেজ ভর্তি

আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ । আদমজী ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ সংশ্লিষ্ট কলেজের ভর্তি বিষয়ক ওঢেবসাইট www.acc.edu.bd এ প্রকাশ করা হয়েছে । এই পোষ্টে আদমজী কলেজের ভর্তি নোটিশ, আবেদন যোগ্যতা, আবেদন পদ্ধতি, আবেদন ফি জমাদান পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হল ।

আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

আদমজী ক্যান্টনমেন্ট কলেজ বাংলাদেশের অন্যতম প্রসিদ্ধ কলেজ । কলেজটি ২০১৮ সালে  শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ঢাকা মহানগরে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত লাভ করেছে। ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুসারে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে বাংলা মাধ্যম ও ENGLISH VERSION এ ভর্তির কার্যক্রম শুরু হয়েছে । ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুসারে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে বাংলা মাধ্যম ও ENGLISH VERSION এ ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

গুরুত্বপূর্ণ তথ্যাবলী
EIIN Number: 107855

অনলাইনে আবেদন শুরু: ০৮ ডিসেম্বর ২০২২

আবেদনের শেষ সময়: ১৫ ডিসেম্বর ২০২২

ফলাফল প্রকাশ:  

ভর্তির সময়সীমা: ২২ থেকে ২৬ জানুয়ারী ২০২৩

ভর্তি বিষয়ক ওয়েবসাইট: www.acc.edu.bd

[adinserter name=”responsive”]

আবেদনের যোগ্যতা

অনলাইনের (Online) মাধ্যমে আবেদন: আবেদনকারীকে ঢাকা শিক্ষা বাের্ডের admission website (www.xiclassadmission.gov.bd)-তে গিয়ে Apply Online এ Click করে প্রয়ােজনীয় তথ্য পূরণ করে কমপক্ষে ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজে পছন্দক্রম উল্লেখপূর্বক আবেদন করতে হবে। তবে আদমজী ক্যান্টনমেন্ট কলেজে ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে পছন্দক্রমের তালিকায় অবশ্যই এ কলেজকে ০১ নম্বরে রাখতে হবে।

বিভাগ সাধারণ (Civil) ও অন্যান্য কোটাভুক্ত সেনা সদস্যদের (কর্মরত ও অবসর) সন্তান
বিজ্ঞান (বাংলা ও ইংরেজি মাধ্যম) ৫.০০ সংরক্ষিত আসনের মেধাক্রম অনুযায়ী
ব্যবসায় শিক্ষা (বাংলা ও ইংরেজি মাধ্যম) ৪.৭৫
মানবিক (বাংলা মাধ্যম) ৪.৭৫

[adinserter name=”Big Banner”]

বিশেষ কোটায় (SQ) আবেদন করার নিয়মাবলি

সেনাবাহিনীতে কর্মরত, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত, ঢাকায় কর্মরত MES(Army) ও প্রতিরক্ষা খাত হতে বেতনভুক্ত অসামরিক কর্মকর্তা ও কর্মচারীদের সন্তান SQ কোটায় আবেদন করতে পারবে। কোটার যথার্থতা নিশ্চিত/সমর্থনে প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করার জন্য ০৮ হতে ১৫ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে accsq.vortibd.com লিংকে অথবা কলেজের ওয়েবসাইট www.acc.edu.bd -এ SQ Online Application এর নির্ধারিত বাটনে ক্লিক করে Special Quota (SQ ) Application Form | যথাযথভাবে পূরণ করে কর্মরত ইউনিট/প্রতিষ্ঠান প্রধান/অধিনায়কের প্রত্যয়নপত্র/অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সদস্যদের | ক্ষেত্রে_CORO / Record’s Certificate কিন্ডার রোলসহ (সন্তান বিবরণী) চাকরি অবসানের প্রত্যয়নপত্র/অবসরভাতা প্রদান আদেশের (পিপিও) সত্যায়িত কপি অনলাইনে Submit করতে হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট কাগজপত্র কলেজের পূর্ব গেটে সকাল ৯.০০টা থেকে দুপুর ২.০০টা পর্যন্ত জমা দেয়া যাবে। SQ কোটায় আবেদনকৃত শিক্ষার্থীরা উল্লিখিত তারিখের মধ্যে আবেদন করে প্রয়োজনীয় কাগজপত্র প্রেরণে ব্যর্থ হলে কোটার সুবিধা হতে বঞ্চিত হবে।

আদমজী কলেজ ভর্তি বিজ্ঞপ্তি

image

[adinserter name=”article ad”]

অন্যান্য তথ্য

ভর্তি সংক্রান্ত যাবতীয় কার্যক্রম বোর্ড কর্তৃক প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে সম্পন্ন করতে হবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও অন্যান্য নিয়মাবলি কলেজের ওয়েবসাইট www.acc.edu.bd ও নোটিশ বোর্ড থেকে জানা যাবে। এছাড়াও নিম্নোক্ত মোবাইল নম্বরসমূহে যোগাযোগের মাধ্যমে আগামী ০৮ ডিসেম্বর ২০২২ হতে ২৬ জানুয়ারি ২০২৩ পর্যন্ত সকাল ৯.০০টা থেকে দুপুর ২.০০টা পর্যন্ত (শুক্র ও সরকারি ছুটির দিন ব্যতীত) প্রয়োজনীয় তথ্য জানা | যাবে। মোবাইল: ০১৭৬৯০৫৯৮৬৭, ০১৭৬৯০৫৯৮৬৮, ০১৭৬৯০৫৯৮৬৯, ০১৭৬৯০৫৯৮৭০।

বিঃদ্রঃ অত্র কলেজে ভর্তি হওয়ার পর শিক্ষার্থীদের নিজস্ব ব্যবস্থাপনায় বাসস্থান ও যাতায়াতের বন্দোবস্ত করতে হবে।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!