কলেজ ভর্তি

আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০

আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশিত হয়েছে । আদমজী বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ কলেজ । আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ২০১৮ সালে  শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ঢাকা মহানগরে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত লাভ করেছে। দেশের অন্যতম শীর্ষস্থানীয় এবং বাংলাদেশ সেনাবাহিনীর শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত । আজকে আমরা Admajee Cantonment College Admission সম্পর্কে বিস্তারিত জানব

আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০

ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুসারে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে বাংলা মাধ্যম ও ENGLISH VERSION এ ভর্তির কার্যক্রম শুরু হয়েছে ।

গুরুত্বপূর্ণ তথ্যাবলী
EIIN Number : 107855

অনলাইনে আবেদন শুরু : ০৯ আগষ্ট ২০২০

আবেদনের শেষ সময় : ২০ আগষ্ট ২০২০

ফলাফল প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০২০

আরো অন্যান্য গুরুত্বপূর্ণ তারিখ জানতে সার্কুলারটি দেখুন ।

ওয়েব সাইটের ঠিকানা : www.acc.edu.bd

আবেদনের যোগ্যতা

অনলাইনের (Online) মাধ্যমে আবেদন: আবেদনকারীকে ঢাকা শিক্ষা বাের্ডের admission website (www.xiclassadmission.gov.bd)-তে গিয়ে Apply Online এ Click করে প্রয়ােজনীয় তথ্য পূরণ করে কমপক্ষে ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজে পছন্দক্রম উল্লেখপূর্বক আবেদন করতে হবে। তবে আদমজী ক্যান্টনমেন্ট কলেজে ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে পছন্দক্রমের তালিকায় অবশ্যই এ কলেজকে ০১ নম্বরে রাখতে হবে।

বিভাগ সাধারণ (Civil) ও অন্যান্য কোটাভুক্ত সেনা সদস্যদের (কর্মরত ও অবসর) সন্তান।
বিজ্ঞান (বাংলা ও ইংরেজি মাধ্যম) ৫.০০ সংরক্ষিত আসনের মেধাক্রম অনুযায়ী
ব্যবসায় শিক্ষা (বাংলা ও ইংরেজি মাধ্যম) ৪.৫৬
মানবিক (বাংলা মাধ্যম) ৪.৫০

বিশেষ কোটায় (SQ) আবেদন করার নিয়মাবলি

সেনাবাহিনীতে কর্মরত, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত, ঢাকায় কর্মরত MES(Army) ও প্রতিরক্ষা খাত হতে বেতনভুক্ত শুধু সেনা ইউনিটে ঢাকায় কর্মরত অসামরিক কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানের ক্ষেত্রে SQ কোটায় আবেদন করতে হবে। বিমান ও নৌবাহিনীতে চাকরিরত বা অবসরপ্রাপ্ত সদস্য এবং বিমান ও নৌ বাহিনীর অধীনে কর্মরত প্রতিরক্ষা খাত হতে বেতনভুক্ত অসামরিক সদস্যগণের সন্তান SQ কোটায় অন্তর্ভুক্ত হবে না। শুধু SQ কোটায় আবেদনকৃত শিক্ষার্থীদের কোটার যথার্থতা নিশ্চিত/সমর্থনে প্রয়ােজনীয় কাগজপত্র যাচাই করার জন্য ২০ আগস্ট ২০২০ তারিখের মধ্যে accsq.vortibd.com লিংকে অথবা কলেজের ওয়েবসাইট www.acc.edu.bd-এ প্রবেশ করে SQ Online Application এর নির্ধারিত বাটনে ক্লিক করে Special Quota (SQ) Application Form যথাযথভাবে পূরণ করে কোটার যথার্থতা নিশ্চিতের জন্য প্রমাণ হিসেবে কর্মরত ইউনিট/প্রতিষ্ঠান প্রধান/অধিনায়কের প্রত্যয়নপত্র/অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সদস্যদের ক্ষেত্রে CORO/Record’s Certificate/কিন্ডার রােলসহ (সন্তান বিবরণী) চাকরি অবসানের প্রত্যয়নপত্র/অবসরভাতা প্রদান আদেশের (পিপিও) সত্যায়িত কপি অনলাইনে Submit করতে হবে। অনলাইনে Submit করতে অসুবিধা হলে সংশ্লিষ্ট কাগজপত্র কলেজের পূর্ব গেটে সকাল ৯.০০টা থেকে দুপুর ২.০০টা পর্যন্ত জমা দেয়া যাবে। বিশেষ কোটার (SQ) আবেদনকৃত শিক্ষার্থীরা উল্লেখিত তারিখের মধ্যে আবেদন করে প্রয়ােজনীয় কাগজপত্র প্রেরণে ব্যর্থ হলে কোটার সুবিধা হতে বঞ্চিত হবে।

Admajee Cantonment College Admission Circular

প্রথম পর্যায়ে নিশ্চায়ন: প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল প্রকাশের পর ২৬ আগস্ট ২০২০ হতে ৩০ আগস্ট ২০২০ (রবিবার রাত ৮.০০টা পর্যন্ত) তারিখের মধ্যে শিক্ষার্থীকে ২০০/- টাকা ফি দিয়ে প্রাথমিক Selection নিশ্চায়ন করতে হবে। নিশ্চায়ন না করলে Selection ও আবেদন বাতিল হয়ে যাবে। 

দ্বিতীয় পর্যায়ে আবেদন: প্রথম পর্যায়ের ফলাফল প্রকাশের পর ৩১ আগস্ট ২০২০ হতে ০২ সেপ্টেম্বর ২০২০ (বুধবার রাত ৮.০০টা পর্যন্ত) তারিখের মধ্যে শিক্ষার্থীরা বাের্ডের নিয়মানুসারে আবেদন করতে পারবে।

 দ্বিতীয় পর্যায়ের নিশ্চায়ন: দ্বিতীয় পর্যায়ের ফলাফল প্রকাশের পর ০৫ সেপ্টেম্বর ২০২০ হতে ০৬ সেপ্টেম্বর ২০২০ (রবিবার বিকাল ৫.০০টা পর্যন্ত) তারিখের মধ্যে দ্বিতীয় পর্যায়ের শিক্ষার্থীর Selection নিশ্চায়ন করতে হবে। নিশ্চায়ন না করলে Selection ও আবেদন বাতিল হয়ে যাবে।

তৃতীয় পর্যায়ে আবেদন: দ্বিতীয় পর্যায়ের ফলাফল প্রকাশের পর ০৭ সেপ্টেম্বর ২০২০ হতে ০৮ সেপ্টেম্বর ২০২০ তারিখ পর্যন্ত শিক্ষার্থীরা বাের্ডের নিয়মানুসারে আবেদন করতে পারবে।

তৃতীয় পর্যায়ের নিশ্চায়ন: তৃতীয় পর্যায়ের ফলাফল প্রকাশের পর ১১ সেপ্টেম্বর ২০২০ হতে ১২ সেপ্টেম্বর ২০২০ (শনিবার রাত ৮.০০টা পর্যন্ত) তারিখের মধ্যে তৃতীয় পর্যায়ের শিক্ষার্থীর Selection নিশ্চায়ন করতে হবে। নিশ্চায়ন না করলেSelection ও আবেদন বাতিল হয়ে যাবে।

 অনলাইনে ভর্তি কার্যক্রম

 শিক্ষা বাের্ড কর্তৃক মনােনীত শিক্ষার্থীদের বাের্ড নির্ধারিত (১৩ সেপ্টেম্বর ২০২০ হতে ১৫ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত) সময়ের মধ্যে ভর্তি হতে হবে এবং ভর্তির যাবতীয় কার্যক্রম অনলাইনে সম্পন্ন করা যাবে। অনলাইনে ভর্তির ক্ষেত্রে accxivortibd.com লিংকে অথবা কলেজের ওয়েবসাইট www.acc.edu.bd-এ প্রবেশ করে Online Admission এর নির্ধারিত বাটনে ক্লিক করে Admission Form পূরণ করে ভর্তি সম্পন্ন করা যাবে। এক্ষেত্রে প্রয়ােজনীয় কাগজপত্র স্ক্যান করে আপলােড করতে হবে।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button