চাকরির নিয়োগ

এনটিআরসিএ বিশেষ নিয়োগ গণবিজ্ঞপ্তি ২০২১ (পদসংখ্যা – ৬৮৮টি)

সরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন শূন্য পদের জন্য গণ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । এনটিআরসিএ বিশেষ নিয়োগ গণবিজ্ঞপ্তি তাদের  অফিসিয়াল ওয়েবসাইট www.ntrca.gov.bd এবং ngi.teletalk.com.bd -এ প্রকাশ করেছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদে নিয়োগের লক্ষ্যে  এনটিআরসিএ বিজ্ঞপ্তি  প্রকাশ করা হয়েছে। আগামী ০৮ আগস্ট ২০২১ তারিখ সকাল ১০.০০ টা হতে Online -এ আবেদন গ্রহণ শুরু হবে। চাকরিপ্রত্যাশীরা Online -এ আবেদন করতে পারবেন। আরো বিস্তারিত জানতে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

এনটিআরসিএ নিয়োগ গণবিজ্ঞপ্তি ২০২১

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রােগ্রাম (সেসিপ)-এর চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষা ধারার শিক্ষা প্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়/দাখিল মাদরাসা) ভােকেশনাল কোর্স চালুর লক্ষ্যে ০৫ আগষ্ট ২০২১ তারিখ এনটিআরসিএর ওয়েবসাইটে একটি গণ  নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪৬৮ টি এমপিএ প্রতিষ্ঠানের বিপরীতে বিভিন্ন ট্রেডে মোট ৬৮৮ জনকে নিয়োগ দেওয়া হবে।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যসমূহ
  •  আবেদন শুরুঃ ০৮ আগস্ট ২০২১ (সকাল ১০.০০ ঘটিকা)
  • শেষঃ সময় : ৩১ আগস্ট ২০২১ (রাত ১১.৫৯ ঘটিকা)
  • আবেদন ফিঃ ১০০/- টাকা
  • মোট শূন্যপদঃ ৬৮৮টি
  • আবেদন লিংক: ngi.teletalk.com.bd
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ www.ntrca.gov.bd

চলমান সকল নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে

শূন্য পদের বিবরণ

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী শূন্য পদের বিবরণ নিম্নে তুলে ধরা হলোঃ

পদের নাম

ট্রেডের নাম

ট্রেডের বিপরীতে আসন সংখ্যা মোট পদের সংখ্যা পদের ধরণ মােট শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা
ট্রেড ইন্সট্রাক্টর Food Processing and Preservation ৫৮ টি ৬৮৮টি এমপিও ৪৬৮টি
Civil Construction ১৯ টি
General Electrical Works ১৯৩ টি
 General Electronic Works/General
Electronics
৪৪ টি
 Computer
and Information Technology
২৪২ টি
General Mechanics ২২ টি
Refrigeration and Air-Conditioning ৩৪ টি
Plumbing and Pipe Fitting ১৮ টি
Welding and Fabrication ০৫ টি
Dress Making ৫৩ টি

আবেদন ফি

প্রত্যেক আবেদনের জন্য প্রার্থীকে ১০০/- টাকা হারে ফি জমা দিতে হবে। যদি নির্ধারিত হারে ফি জমা না দেওয়া হয় তবে আবেদনটি বাতিল বলে গণ্য হবে। ৩১ আগস্ট ২০২১ তারিখ রাত ১২.০০ টা হতে শুধু Application ID প্রাপ্ত আবেদনকারী উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে অর্থাৎ, ০৩ সেপ্টেম্বর ২০২১ রাত ১২.০০ পর্যন্ত SMS এর মাধ্যমে আবেদিন ফি জমা দিতে পারবেন।

আবেদন যোগ্যতা

প্রার্থীর বয়স –  ০১ জানুয়ারি ২০২০ তারিখে ৩৫ (পয়ত্রিশ) বছর কিংবা তার কম হতে হবে। তবে, শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী ও মহামান্য সুপ্রীম কোর্টের আপিল বিভাগের ৩৯০০/ ২০১৯নং মামলার রায় অনুযায়ী ১২ জুন ২০১৮ তারিখের আগে যারা শিক্ষক নিবন্ধন সনদ পেয়েছেন শুধুমাত্র তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযােগ্য।

প্রার্থীকে আবশ্যিকভাবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী ও সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। এছাড়াও প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও কারিগরি এবং মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্ব শেষ জনবল কাঠামাে অনুযায়ী কাম্য শিক্ষাগত যােগ্যতা সম্পন্ন হতে হবে।

নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

1


2

3

আবেদন পদ্ধতি ও অন্যান্য তথ্য

অনলাইনে আবেদন ও ফি জমা দেওয়া সংক্রান্ত নিয়ম টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ngi.teletalk.com.bd ওয়েবসাইট এবং www.ntrca.gov.bd ওয়েবসাইট-এ স্বতন্ত্রভাবে প্রদর্শন করা হয়েছে। এ বিষয়ের একটি নমুনা (ডেমাে) টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ngi.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

  •  e- Application ফরম পূরণের ক্ষেত্রে আবেদনকারীর নামের বানানসহ NID নম্বর স্থায়ী ও অস্থায়ী ঠিকানা ও অন্যান্য তথ্যাদি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরূপ হতে হবে। নামের বানান অনুরূপ না হলে বা ভুল বানান ব্যবহার করলে কম্পিউটার Processing এ বিভ্রাট ঘটবে যার দায় সংশ্লিষ্ট আবেদনকারীকে বহন করতে হবে।
  • সকল বৈধ আবেদনকারী অনলাইনে সফলভাবে আবেদন পেশ করার পর প্রতিটি পদের জন্য
    এনটিআরসিএ’র পক্ষ থেকে টেলিটকের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে একটি SMS পাবেন। আবেদনকারীকে দাখিলকৃত আবেদনের একটি প্রিন্ট কপি স্ব উদ্যোগে সংরক্ষণ করতে হবে।
  • যিনি যে বিষয়ে এনটিআরসিএ’র নিবন্ধন সনদধারী তিনি e-Advertisement এ প্রদর্শিত তার
    সংশ্লিষ্ট বিষয়/বিষয়সমূহের বিপরীতে তালিকায় বর্ণিত সকল প্রতিষ্ঠানের সকল পদে আবেদন করতে পারবেন। তবে এক ব্যক্তি একাধিক প্রতিষ্ঠানের একাধিক পদে আবেদন করলে পছন্দের ক্রম উল্লেখ করে দিতে হবে। তার পছন্দ ও মেধাক্রম অনুসারে মাত্র একটি পদের বিপরীতে তাকে নিয়ােগের জন্য সুপারিশ
    করা হবে।
  •  শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামাে অনুযায়ী প্রার্থীকে আবশ্যিকভাবে কেবলমাত্র
    তার শিক্ষক নিবন্ধন সনদে উল্লিখিত বিষয় সংশ্লিষ্ট পদে আবেদন করতে হবে। আবেদনকারী মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে নিয়ােগ সুপারিশ প্রাপ্ত হলে, উক্ত সুপারিশ বাতিলকরণ সহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা
    গ্রহণ করা হবে।
  • প্রাপ্ত আবেদনসমূহ সরকারি বিধি-বিধান অনুসরণ করে যাচাই অন্তে সমন্বিত জাতীয় মেধা তালিকা হতে
    মেধা ও পছন্দক্রমের ভিত্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীগণকে ফলাফল SMS এর মাধ্যমে অবহিত করা হবে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীগনের নিরাপত্তা/পুলিশ ভেরিফিকেশনের পর নিয়ােগের জন্য সুপারিশপত্র প্রেরণ করা হবে এবং নির্বাচিত প্রার্থী ও সংশ্লিষ্ট প্রধানকে তা SMS এর মাধ্যমে অবহিত
    করা হবে।
  •  নিয়ােগ আবেদন (e-Application) ফরমটি পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বনের জন্য পরামর্শ
    প্রদান করা হলাে। নিজের নামের বানান, এনআইডি নম্বর, স্থায়ী ও অস্থায়ী ঠিকানাসহ অন্যান্য তথ্যাদি সঠিকভাবে লিপিবদ্ধ করতে হবে। ফরম পূরণ শেষে একবার আবেদন ফি জমা হয়ে গেলে এপ্লিকেশন ফর্ম কোন ভাবেই সংশােধনের সুযােগ থাকবে না। e-Application এ ভুলের জন্য আবেদন বাতিল হলে এনটিআরসিএ দায়ী থাকবে না।
  •  মামলা/আইনগত কোন জটিলতার কারণে অনলাইনে প্রকাশিত বিজ্ঞপ্তি (e-Advertisement)
    এর কোন পদে নিয়ােগ প্রদান সম্ভব না হলে বর্ণিত কারণের জন্য এনটিআরসিএ দায়ী থাকবে না।
  • এমপিও নীতিমালা অনুযায়ী ইনডেক্সধারী শিক্ষকদের বয়সসীমা শিথিলযােগ্য বিধায় বর্তমানে বেসরকারি
    শিক্ষা প্রতিষ্ঠানে যে সকল শিক্ষক নিবন্ধন সনদধারী হিসেবে কর্মরত রয়েছেন, তারাও অনলাইনে নিয়ােগের জন্য আবেদন করতে পারবেন। তবে তাদের আবেদনসমূহ অন্যান্য প্রার্থীদের ন্যায় সমন্বিত
    মেধা তালিকার ভিত্তিতে বাছাইপূর্বক নিয়ােগ সুপারিশ করা হবে।
  • ০১ নং ক্রমিকে বর্ণিত শূন্য পদের বিবরণ সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রােগ্রাম
    (SESIP) এর নিকট থেকে প্রাপ্ত হওয়ায় ভুল চাহিদাজনিত কারণে নিয়ােগ সুপারিশে কোন জটিলতার জন্য এনটিআরসিএ কোনভাবে দায়ী থাকবে না।

অন্যান্য চাকরির নিয়মিতে আপডেট পেতে আমদের নোটিফিকেশন সার্ভিসটি সারস্ক্রাইব করুন অথবা ফেসবুক পেজে বা গ্রুপে যোগ দিন ।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button