এসএসসি

এসএসসি 2024 রেজাল্ট দেখুন মার্কশীটসহ।

এসএসসি রেজাল্ট ২০২৪। এসএসসি ফলাফল 2024 মে মাসের ১২ তারিখে প্রকাশ করা হবে । ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল এবং  পেশাগত বোর্ডের অধীনে সমমানের পরীক্ষা ১৫ ফেব্রুয়ারী ২০২৪ থেকে ১২ মার্চ ২০২৪ পর্যন্ত হয়। 2024 সালের এসএসসি পরীক্ষায় ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।এর মধ্যে ছাত্র ৯ লাখ ৯২ হাজার ৮৭৮ জন এবং ছাত্রী ১০ লাখ ৩১ হাজার ৩১৪ জন। বিভিন্ন মাধ্যম থেকে জানা যায় যে , আগের সালের এসএসসি পরীক্ষায়  ছাত্রের তুলানায় এবছর  ৪৭ হাজার কম  ছাত্র ছাত্রী পরীক্ষায় অংশ্রহন করেছে। এসএসসি 2024 রেজাল্ট দেখতে আমাদরে সম্পূর্ন পোষ্টটি পড়ুন ।

এসএসসি 2024 রেজাল্ট দেখুন মার্কশীটসহ

যেহেতু এসএসসি পরীক্ষা একজন শিক্ষার্থীর জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ  ফলাফল। তাই এ ফলাফলের প্রতি সকলের অনেক আগ্রহ থাকে।  বর্তমান সময়ে যে দিন SSC Result 2024 ফলাফল প্রকাশ করা হয় সেই দিন খুবই দ্রুত সময়ের মধ্যে রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট চেক করতে হয় কেননা ফলাফলের দিন অনলাইনের ওয়েবসাইটের সার্ভারগুলো ডাউন থাকে। কিন্তু! আপনারা যদি, আজকের পোষ্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েন তাহলে খুবই সহজে এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম জানতে পারবেন।


যদি আপনি আমাদের ওয়েবসাইট থেকে দ্রুত আপনার এসএসসি রেজাল্ট জানতে চান ২০২৪, তারপর আমাদের সাথে থাকুন। আপনি সহজেই আপনার এসএসসি রেজাল্ট ২০২৪ এবং এসএসসি ফলাফল  পেতে পারেন এই ব্লগ থেকে ।

এসএসসি রেজাল্ট প্রি রেজিস্ট্রেশন

এসএসসি ফলাফল সম্পর্কিত গত বছরের নোটিশঃ

নোটিশ : আমরা আনন্দের সাথে জানাচ্ছি যে, এসএসসি পরীক্ষা-২০২৪ এর ফলাফল পরীক্ষার্থী প্রদত্ত মােবাইল নম্বরে সরাসরি প্রেরণ করা হবে। এ জন্য সকল পরীক্ষার্থীর অভিভাবকের মােবাইল নম্বর জরুরি প্রয়ােজন। আগামী ১২ মে ২০২৪ খ্রি. তারিখের মধ্যে নিজ নিজ প্রতিষ্ঠানের প্রত্যেক পরীক্ষার্থীর অভিভাবকের মােবাইল নম্বর নিম্নলিখিত পদ্ধতিতে সাবমিট করার জন্য সকল প্রতিষ্ঠান প্রধানকে অনুরােধ করা হলাে।

নোটিশ : ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ১২/০৫/২০২৪ তারিখ সকাল ১০.০০ টায় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রকাশ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী সদয় সম্মতি প্রদান করেছেন। ১২/০৫/২০২৪ তারিখ সকাল ১০.০০ টায় নিম্নে বর্ণিত যে কোন পদ্ধতিতে স্ব স্ব প্রতিষ্ঠানের Result sheet download করা যাবে।

(১) ঢাকা শিক্ষা বাের্ডের ওয়েবসাইট www.dhakaeducationboard.gov.bd এ Result কর্ণার-এ ক্লিক করে
শিক্ষা প্রতিষ্ঠানের EIIN এন্ট্রি করে প্রতিষ্ঠানভিত্তিক Result sheet download করা যাবে।

(২) www.educationboard.gov.bd ওয়েবসাইটের Result কর্ণার এ ক্লিক করে বাের্ড ও
প্রতিষ্ঠানের EIIN এর মাধ্যমে প্রতিষ্ঠানভিত্তিক Result sheet download করা যাবে।

(৩) পরীক্ষার্থীরা ১২/০৫/২০২৪ তারিখ দুপুর ১২.০০টায় SMS এবং স্ব স্ব বাের্ডের website এর মাধ্যমে ফল জানতে
পারবে।
বিঃদ্রঃ- সংশ্লিষ্ট জেলা প্রশাসক / উপজেলা নির্বাহী কর্মকর্তার ই-মেইলে কেন্দ্র/প্রতিষ্ঠানের Result sheet(soft copy) পাওয়া যাবে। প্রয়ােজনবােধে সংশ্লিষ্ট জেলা প্রশাসক / উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর হতে ফলের হার্ডকপি সংগ্রহ করা যাবে। বাের্ড হতে ফলের হার্ডকপি সরবরাহ করা হবে না।


এস এস সি রেজাল্ট ২০২২


আরও পড়ুন :  একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ 

প্রতিবারের মতো  অটিস্টিক শিক্ষার্থী ২০২৪ সালের এসএসসি (SSC) পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো। শিক্ষামন্ত্রী  এই সব শিক্ষার্থীর ব্যাপারে বলেছিলেন, প্রতিবন্ধী শিক্ষার্থী ২0 মিনিট অতিরিক্ত সময় পাবে এবং বিশেষ বাচ্চাদের (অটিস্টিক ও ডাউন সিন্ড্রোম) অতিরিক্ত 30 মিনিট থাকবে এবং তাদের সাথে মা-বাবা, শিক্ষক বা সাহায্যকারীর সাথে দেখা করার অনুমতি দেওয়া হবে।

কখন এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ প্রকাশিত হবে?

সর্বশেষ তথ্য অনুযায়ী, ২০২৪ সালের এসএসসি ফলাফল ১২ মে ২০২৪ সালে  প্রকাশিত হওয়ার কথা ছিলো কিন্তু হয়নি। এসএসসি ফলাফল ২০২৪ ঠিক কবে প্রকাশ করা হবে তা নির্দিষ্ট করে কেউই বলতে পারবে না কারন এখন পর্যন্ত কোন অফিশিয়াল প্রেস রিলিজ প্রকাশ করা হয় নি। তবে আশা করা যায় খুব শীঘ্রই তারিখ প্রকাশ করা হবে।

কিভাবে আপনি অনলাইন বা ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২৪ পাবেন?

অনলাইন থেকে, এসএসসি ফলাফল ২০২৪ মার্কশীট সহ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে।মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়বসাইটের ঠিকানা হল: www.educationboardresults.gov.bd এবং eboardresults.com

এসএমএস এর মাধ্যমে মোবাইলে কিভাবে  এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখবেন?

এসএসসি রেজাল্ট মার্কশীট সহ জানতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন এ গিয়ে নিচের মত টাইপ করুন এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে ।

SSC<spcae>আপনার শিক্ষা বোর্ডের প্রথম ৩ অক্ষর<spcae>Roll<Spcae>2024

উদাহরণের স্বরুপ: SSC <space>DHA<স্পেস>153630<স্পেস>2024 পাঠিয়ে দিন 16২২২ নম্বরে।

বিভিন্ন শিক্ষাবোর্ডের শর্টকোড:

  • DHA = Dhaka Board
  • BAR = Barisal Board
  • SYL = Sylhet Board
  • COM = Comilla Board
  • CHI= Chittagong Board
  • RAJ = Rajshahi Board
  • JES = Jessore   Board
  • DIN = Dinajpur Board
  • MAD = Madrasah Board

আশাকরি, আপনারা খুবই সহজে এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম জানতে পেরেছেন। আপনাদের কাছে যদি আমাদের আর্টিকেলটি  ভালো লাগে তবে আপনার প্রিয় বন্ধু-বান্ধবের সাথে পোষ্টটি শেয়ার করুন। আজ আর নয় আরেকদিন আপনাদের কাছে হাজির হব অন্য আরেকটি নতুন পোষ্ট নিয়ে। ধন্যবাদ

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!