কোরিয়া লটারি ২০১৯ এর আবেদনের বিস্তারিত তথ্য ।

কোরিয়া লটারি ২০১৯. কোরিয়া প্রজাতন্ত্রে (দক্ষিণ কোরিয়া) চাকরির বিজ্ঞপ্তি গত ৫ মার্চ 2019 তারিখে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিঃ (বোয়েসেল) এর অফিসিয়াল ওয়েবসাইট www.boesl.org.bd / www.boesl.gov.bd তে প্রকাশ করা হয় । দক্ষিণ কোরিয়ায় চাকুরির জন্য যেতে ইচ্ছুকদের EPS-TOPIK CBT এর বিজ্ঞপ্তি নিয়ে আজকে আমরা বিস্তারিত আলোচনা করা হল ।

কোরিয়া লটারি ২০১৯ আবেদন বিজ্ঞপ্তি

কোরিয়া প্রতি বছরের মত এবারও ইপিএস টপিক সিবিটি 2019 এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । এতে করে বেশ কিছু বেকার যুবকের কোরিয়ায় তাদের ক্যারিয়ার গড়ার সুযোগ হয়েছে । আমাদের অনেকেই কোরিয়া লটারি  সম্পর্কে ধারণা না থাকার কারনে অনেক বড় সুযোগ হাতছাড়া করেন । আজকে আমরা দেখব কোথায় কিভাবে আবেদন করতে হয় এবং কি কি লাগবে আবেদনের জন্য । দেরি না করে শুরু করা যাক –

আবেদন শুরু – ১১ মার্চ ২০১৯ সকাল ১০ টা

আবেদন শেষ – ১২ মার্চ ২০১৯ খ্রি. বিকাল ৫টা

বয়সসীমা – জন্মতারিখ ২৫ মার্চ, ১৯৭৯ খ্রি. থেকে ২৪ মার্চ ২০০১ খ্রিস্টাব্দের মধ্যে

ফলাফল প্রকাশ- ১৯ মার্চ, ২০১৯ খ্রি. তারিখ মঙ্গলবার দুপুর ১২ টায়

আবেদনের যোগ্যতা ও নিয়মাবলিঃ

১। আবেদনকারীর জন্মতারিখ ২৫ মার্চ, ১৯৭৯ খ্রি. থেকে ২৪ মার্চ ২০০১ খ্রিস্টাব্দের মধ্যে হতে হবে।

২। রাষ্ট্রের কোন আদালত কর্তৃক সাজা প্রাপ্ত নন এবং ইতােপূর্বে দক্ষিণ কোরিয়ার ইমিগ্রেশন কর্তৃক ভিসা/সিসিভিআই বাতিল হয়নি।

৩। পূর্বে দক্ষিণ কোরিয়ায় অবৈধভাবে অবস্থান বা কোরিয়া থেকে ফেরত পাঠানাে হয়নি।

৪। দক্ষিণ কোরিয়ায় অবস্থানকালে কারাদণ্ড, শান্তি বা জরিমানা হয়নি।

৫। ই-৯/১০ ভিসায় দক্ষিণ কোরিয়ায় সর্বমােট ৫ বছরের বেশি অবস্থান করেনি।

৬। যাদের উপর বিদেশ যাত্রায় বাংলাদেশ সরকারের কোনাে নিষেধাজ্ঞা নেই।

৭। কোরীয় ভাষায় দক্ষতাসম্পন্ন এবং যাদের কালার ব্লাইন্ডনেস ও কালার উইকনেস নেই।

উল্লেখ্য যে, ডিস্ক বিচ্যুতি, হাতের আঙুল কাটা ইত্যাদি শারীরিক সমস্যাযুক্ত ব্যক্তিরা কোরীয় ভাষা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে, তবে ২য় রাউন্ড | পরীক্ষার সময় তার কর্মসক্ষমতার উপর চূড়ান্ত নির্বাচন নির্ভর করবে। আরও উল্লেখ্য যে, অনলাইন রেজিস্ট্রেশনের সময় বৈধ মেশিন রিডেবল পাসপাের্ট অনুযায়ী। | পাসপাের্ট নম্বর, নাম, জন্মতারিখ ও অন্যান্য তথ্যসহ ইনপুট দিতে হবে এবং পাসপাের্টের ছবিযুক্ত অংশের স্ক্যানকপি (৪৫-৬০KB) আপলােড করতে হবে। মেয়াদ। উত্তীর্ণ পাসপাের্ট দিয়ে আবেদন করা যাবে না।

দক্ষিণ কোরিয়া সার্কুলার ২০১৯

South Korea Lottery 2019 Online Registration | boesl.org.bd


কোরিয়া লটারি ২০১৯ ফলাফল

প্রাথমিক নিবন্ধন (রেজিস্ট্রেশন) সম্পন্নের পর ৮০০০ (আট হাজার) জনের অধিক-সংখ্যক প্রার্থী নিবন্ধিত হলে আগামী ১৯ মার্চ, ২০১৯ খ্রি. তারিখ মঙ্গলবার দুপুর ১২ টার পর নির্ধারিত কম্পিউটারাইজড পদ্ধতিতে লটারির মাধ্যমে EPS-TOPIK CBT-এর চূড়ান্ত রেজিস্ট্রেশনের জন্য প্রার্থী নির্বাচন করা হবে। চূড়ান্ত রেজিস্ট্রেশনের জন্য লটারিতে নির্বাচিত প্রার্থীদের আগামী ২২-৩১ মার্চ ২০১৯ খ্রি. তারিখের মধ্যে বৈধ মূল পাসপাের্ট, পাসপাের্টের রঙিন কপি ও পাসপাের্ট সাইজের ২ কপি রঙিন ছবিসহ (ব্যাকগ্রাউন্ড সাদা) বয়েসেলে উপস্থিত হয়ে চূড়ান্ত রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। তবে চূড়ান্ত রেজিস্ট্রেশনের সময় লটারিতে উত্তীর্ণ ব্যক্তির পাসপাের্ট নম্বরের সাথে মূল পাসপাের্ট নম্বর না মিললে তার রেজিস্ট্রেশন বাতিল হবে। চূড়ান্ত রেজিস্ট্রেশনের তারিখ ও সময় লটারির দিন বােয়সেলের নােটিশ বাের্ড ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এই সম্পর্কিত আরো

Back to top button
সরাসরি চ্যাট করুন
Close