জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি ফলাফল ২০১৮-১৯

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি ফলাফল ২০১৮-১৯ । ডিগ্রি ভর্তির ১ম মেধা তালিকার ফলাফল আগামী ১০ ডিসেম্বর 2018  তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/admission প্রকাশ করা হবে । যারা ১ম মেধা তালিকায় স্থান পাবে না তাদের জন্য পরবর্তীতে ২য় মেধা তালিকার রেজাল্ট প্রকাশ করা হবে । আজকে আমরা  ডিগ্রি ভর্তি ফলাফল ২০১৮-১৯ নিয়ে বিস্তারিত আলোচনা করব ।

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি ফলাফল ২০১৮-১৯

ডিগ্রি ভর্তির আবেদন গত ২৭ নভেম্বর ২০১৮ তারিখে শেষ । জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ মোতাবেক , আগামী ১০ ডিসেম্বর ২০১৮ তারিখে ডিগ্রি ভর্তির ১ম মেধা তালিকা রেজাল্ট প্রকাশ করা হবে । যারা  ১ম মেধা তালিকায় স্থান পাবে না তাদের নিরাশ হওয়ার কোন কারন নেই । জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতি বছরের মত এবছরও ডিগ্রি ভর্তি ২য় মেধা তালিকার ফলাফল প্রকাশ করবে । মেধা তালিকায় থেকেও যারা ভর্তি হতে পারবে না তারা আবার ” ডিগ্রি রিলিজ স্লিপ” এর জন্য আবেদন করতে পারবে । তাই ডিগ্রি ভর্তিচ্ছুদের বলছি নিরাশ হওয়ার কোন কারন  নেই ।

১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণের তারিখ:

প্রার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) | থেকে। Applicant Login অপশনে Degree Pass Login ক্লিক করে ভর্তি ফরম পূরণ করতে হবে।

১০/১২/২০১৮ থেকে ১৭/১২/২০১৮
১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন ফি ৪৮৫/-(চারশত পঁচাশি) টাকাসহ চূড়ান্ত ভর্তি ফরমের প্রিন্ট কপি সংশ্লিষ্ট কলেজে জমা দেয়ার তারিখ । ১১/১২/২০১৮ থেকে ১৮/১২/২০১৮
কলেজ কর্তৃক ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়নের তারিখ: ১১/১/২০১৮ থেকে ২০/১২/২০১৮
কলেজকে ভর্তিকৃত প্রার্থীদের রেজিস্ট্রেশন ফি [প্রার্থী প্রতি ৪৮৫/- (চারশত পঁচাশি) টাকা| হারে] সােনালী সেবার মাধ্যমে যে কোন সােনালী ব্যাংক শাখায় জমা দেয়ার তারিখ:

থেকে। এ লক্ষ্যে কলেজ Login এর মাধ্যমে Admission Payment Info (Pass) অপশনে ক্লিক করে Pay Slip ডাউনলােড করবে। Pay Slip এ ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক (পাস) শ্রেণির ভর্তি কার্যক্রমে “রেজিস্ট্রেশন ফি” খাতের সঞ্চয়ী হিসাব নম্বর- 0218100000134 উল্লেখপূর্বক মােট টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সােনালী ব্যাংকের যে কোন শাখায় জমা দিয়ে রশিদ সংগ্রহ করবে।

২৩/১২/২০১৮ থেকে ২৬/১২/২০১৮

এসএমএস এ রেজাল্ট দেখার উপায়

nu<space>atdg<space>roll no টাইপ করে 16222 নম্বরে send করতে হবে ।

উল্লেখ্য যে, একই অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে কোন শিক্ষার্থী স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) নিয়মিত/প্রাইভেট কোর্সে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট পেতে আমাদের ওয়েব সাইট www.admissionwar.com    এর সাথেই থাকুন ।

এই সম্পর্কিত আরো

Back to top button
সরাসরি চ্যাট করুন
Close