দাখিল ফলাফল ২০২০ (মার্কশীটসহ) – মাদ্রাসা বোর্ড । ebmeb.gov.bd

দাখিল ফলাফল ২০২০ – মাদ্রাসা বোর্ডের ফলাফল। মাদ্রাসা বোর্ড দাখিল পরীক্ষার ফলাফল ২০২০ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট bmeb.ebmeb.gov.bd এ প্রকাশিত হয় । এসএসসি ফলাফল সহ দাখিল রেজাল্ট ২০২০ কভিড-১৯ প্রাদুর্ভাবের পর প্রকাশিত হবে। কিভাবে আপনি অতি সহজে অনলাইন বা অফলাইন মাধ্যমে মার্কশীটসহ দাখিল ফলাফল 2020 দেখতে পারবেন টা নিয়ে থাকছে বিস্তারিত আলোচনা।

দাখিল পরীক্ষা মাদ্রাসা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয়েছিল। এসএমএস এবং দাখিল পরীক্ষা একই সময়ে শুরু হয় তবে তারা তাদের নিজস্ব সিলেবাস অনুসরণ করে। ফলাফল পরীক্ষা করার পদ্ধতি এসএসসি এবং দাখিল একইরকম যখন আপনি ফলাফল পরীক্ষা করবেন তখন মাদ্রাসা বোর্ড ফলাফল নির্বাচন করতে পারবেন।

দাখিল ফলাফল ২০২০(মার্কশীটসহ)

দাখিল পরীক্ষায় প্রতিবছর হাজার হাজার মাদ্রাসা শিক্ষার্থী অংশ নেয়।মাদরাসা বোর্ডের এসএসসি পরীক্ষা দাখিল পরীক্ষা নামে পরিচিত ।সাধারণ বোর্ডের শিক্ষার্থীদের পাশাপাশি প্রতিবছর মাদ্রাসার শিক্ষার্থীরাও রাখছে সফলতার স্বাক্ষর। তবে বেশিরভাগ মাদরাসা শিক্ষার্থীর দাখিল পরীক্ষার ফলাফল এসএমএস বা অনলাইনের মাধ্যমে খুঁজে পেতে বেগ পেতে হয়।

আরও পড়ুন: এসএমএসের মাধ্যমে বিডি এসএসসি ফলাফল 2020 কীভাবে পরীক্ষা করবেন?

আপনি আপনার দাখিল ফলাফল এসএমএস এবং অনলাইনের মাধ্যমে পেতে পারেন। এসএমএস বা অনলাইন এ প্রাথমিক ভাবে আপনি দাখিল পরীক্ষা ২০২০ ফলাফল হিসেবে শুধু মাত্র প্রাপ্ত জিপিএ(৫ এর স্কেলে) দেখতে পারবেন।অতঃপর কয়েক ঘন্টা পর আপনি বিষয়ভিত্তিক পৃথক জিপিএ হিসেবে দাখিল পরীক্ষার মার্কশীট সহ ফলাফল পাবেন।

এসএসসি রেজাল্ট প্রি রেজিস্ট্রেশন

 অনলাইনের মাধ্যমে দাখিল ফলাফল

প্রতি বছর সাধারণত নির্ধারিত দিনে দুপুর ২ টার পর এসএসসি এবং দাখিল ফলাফল প্রকাশিত হয়।তবে এই বছর শিক্ষা মন্ত্রণালয় ইতিমধ্যে ঘোষণা করেছে যে তারা অনলাইনে দুপুর ১২টার ভিতর ফলাফল ঘোষণা করবে। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েব  লিঙ্কটি bmeb.ebmeb.gov.bd। তবে আপনি একই ওয়েবসাইটে আপনার সমস্ত ফলাফল পরীক্ষা করে দেখুন। অনলাইনের মাধ্যমে ফলাফল যাচাই করতে নীচের নির্দেশ অনুসরণ করুন.

  • প্রথমে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট http://educationboardresults.gov.bd
  • নির্ধারিত পেজে আপনার তথ্যগুলো সাবমিট করুন।
  • এবার আপনার পরীক্ষা হিসেবে দাখিল নির্বাচন করুন.
  • আপনার শিক্ষা বোর্ড হিসেবে মাদ্রাসা বোর্ড নির্বাচন করুন।
  • আপনার রোল নম্বর টাইপ করুন.
  • আপনার পাসের হিসেবে ২০২০ নির্বাচন করুন।
  • ইউনিক ক্যাপচা সমাধান করুন। যেমনঃ ১০-৮ = ২
  • সকল তথ্য নির্ভুল ভাবে দিয়েছেন কিনা পুনরায় যাচাই করুন।
  • এখন আপনি সম্পূর্ণ বিবরণ সহ আপনার ফলাফল দেখতে পারেন।

অতিরিক্ত পরিমাণ লোডের কারণে এই সার্ভারটি কিছু সময়ের জন্য ডাউন থাকতে পারে এবং ফলাফল পেতে  বিলম্ব হতে পারে।


দাখিল রেজাল্ট 2019

 দাখিল রেজাল্ট এসএমএস

আপনি যদি অনলাইনে দাখিল ফলাফল জানতে ব্যর্থ হন তবে আপনি এসএমএসের মাধ্যমে চেষ্টা করতে পারেন। দাখিল ফলাফলের জন্য এসএমএস পদ্ধতি সর্বোত্তম কারণ এখানে ট্রাফিক বা সার্ভার ডাউন সংক্রান্ত কোন সমস্যা নেই। ফলাফল প্রকাশিত হলে আপনি কোন প্রকার সমস্যা ছাড়াই 2 মিনিটের মধ্যে ফলাফলটি পেতে পারেন। দাখিল ফলাফল এসএমএস পাওয়ার আগে আপনাকে কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে। এখানে মাদ্রাসা বোর্ডের ফলাফলের জন্য এসএমএস পদ্ধতি সংযুক্ত করা আছে। সুতরাং এই পদ্ধতিটি অনুসরণ করুন এবং এসএমএসটি প্রেরণ করুন।২.৪৪ টাকা এসএমএস চার্জ প্রযোজ্য।

SSC<space>MD<space>Roll Number<space>Year


and send it to 16222

উদাহরণ: “ SSC MD 123456 2020 ” এখানে ১২৩৪৫৬ এর যায়গায় আপনার রোল নাম্বার বসাতে হবে।

দাখিল মার্কশীট

মাদ্রাসা শিক্ষাবোর্ড এসএসসি অর্থাৎ দাখিল ফলাফল ঘোষণা করবে আনুমানিক ২০২০ এর মে মাসে।তাই শিক্ষার্থীরা তাদের দাখিল মার্শকিট সহ ফলাফল পাবার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।সুতরাং এখানে কীভাবে ইন্টারনেট থেকে দাখিল মার্কশিট ফলাফল জানতে হয় সে সংক্রান্ত সমস্ত তথ্য দেয়া হলো। সুতরাং নিম্নোক্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. প্রথমে সমস্ত শিক্ষাবোর্ডের ফলাফল সম্পর্কিত ওয়েবসাইট educationboardresults.gov.bd বা eboardresults.com এ যান।
  2. এই লিংকে প্রবেশের পরে আপনাকে ফলাফল দেখার জন্য কিছু তথ্য ইনপুট দিতে বলবে।
  3. এখন সমস্ত ইনপুট ফর্ম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  4. আপনার পরীক্ষা  হিসাবে দাখিল  নির্বাচন করুন
  5. এখন আপনার শিক্ষাবোর্ডের নামটি “মাদ্রাসা বোর্ড” নির্বাচন করুন
  6. আপনার রোল নম্বর “রোল নম্বর” বাক্সে লিখুন।
  7. এখন আপনার পাসের বছরটিকে “২০২০” হিসাবে বেছে নিন
  8. ক্যাপচা সমাধান করুন।
  9.  অবশেষে “সাবমিট” বোতামে ক্লিক করুন।
  10. যদি প্রদত্ত তথ্যসমূহ সঠিক হয় তবে আপনি মার্কশিটসহ  দাখিল ফলাফল ২০২০ পাবেন।

দাখিল পরীক্ষা ২০২০ সম্পর্কিত

গত বছর থেকে পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ১.০৩ লক্ষেরও বেশি  ।আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করেছে প্রায়  ১,৬৩,২৪০ জন , মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষার্থী ১৩১১,২৮৫ এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভোকেশনাল পরীক্ষার জন্য ১৩১,২৫৫ জন পরীক্ষার্থী ছিলেন।

আরও বিশদ তথ্য শীঘ্রই আসবে। সুতরাং নোটিশের জন্য অপেক্ষা করুন।

দাখিল রেজাল্ট ২০২০ চেক করতে যদি আপনার কোনও সমস্যার মুখোমুখি হয় তবে আপনি আমাদের রোল নম্বরটি আমাদের সংশ্লিষ্ট ফেসবুক এডমিনের কাছে পাঠাতে পারেন। আমাদের অ্যাডমিন প্যানেল আপনাকে ফলাফল পেতে সর্বোচ্চ সহায়তা করবে।

Related Articles

Back to top button