কলেজ ভর্তি

নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

এনডিসি এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ । নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ তাদের অফিসিয়াল ওয়েবসাইট ndc.edu.bd ও  এ প্রকাশ করা হবে । সকল কলেজে ভর্তির জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে এবং এরপর সকল কলেজ তাদের নিজ নিজ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করবে । তবে ভর্তির জন্য অবশ্যই সকল শিক্ষার্থীদের xiclassadmission.gov.bd এই ওয়েবসাইটটি ব্যবহার করতে হবে । এই পোষ্টে নটরডেম কলেজে ভর্তির ন্যূনতম যোগ্যতা, আসন সংখ্যা ও ভর্তি সম্পর্কিত অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হল ।

নটর ডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

১৯৪৯ সালের নভেম্বর মাসে ঢাকার লক্ষ্মীবাজারে নটরডেম কলেজ প্রতিষ্ঠিত হয়। প্রাথমিকভাবে, এটি সেন্ট গ্রেগরি কলেজ নামে পরিচিত ছিল এবং পরীবর্তীতে ১৯৫৪ সালে মতিঝিলের বর্তমান অবস্থানে স্থানান্তরিত হয় এবং নটরডেম কলেজে নামকরণ করা হয়। বর্তমানে শিক্ষার্থীদের ফলাফল ও অন্যান্য মানদন্ডের ভিত্তিতে এটি দেশের প্রথম সারির কলেজে পরিণত হয়েছে । গত কয়েক বছর এইচএসসি ফলাফলের কৃতিত্বের জন্য সেরা কলেজ নির্বাচিত হয়েছে । নটরডেম কলেজের ভর্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা করার পূর্বে গুরুত্বপূর্ণ তারিখসমূহ দেখে নেওয়া যাক ।

টাইমলাইন

আবেদন শুরু : ০৭ জানুয়ারী ২০২২

আবেদনের শেষ : ১৩ জানুয়ারী ২০২২

আবেদনের ফি : ৩০০ টাকা

আবেদন লিংক: www.itbadmission.com/ndc/

আবেদনের নূন্যতম যোগ্যতা

ভর্তিচ্ছু আগ্রহী শিক্ষার্থীকে অবশ্যই ২০২১ সালে এসএসসি বা সমমানের পরীক্ষায় পাশ করতে হবে এবং নিন্মোক্ত যোগ্যতা অর্জন করতে হবে ।

বিভাগ জিপিএ বিভাগ পরিবর্তন
বিজ্ঞান ৫.০০ বিজ্ঞান থেকে মানবিক বা ব্যবসায় শিক্ষা বিভাগে ভর্তি হতে হলে কমপক্ষে জিপিএ ৪.৫০ থাকতে হবে ।
মানবিক ৩.০০ প্রযোজ্য নয়।
ব্যবসায় শিক্ষা ৪.০০ বিজ্ঞান এবং ব্যবসায় শিক্ষা থেকে মানবিক বিভাগে ভর্তি হতে হলে কমপক্ষে জিপিএ ৩.৫০ থাকতে হবে।

আসনসংখ্যা

নটরডেম কলেজ এর প্রতিটি একাডেমিক সেশনে সাধারণত বিজ্ঞানে ২১০০ শিক্ষার্থী (বাংলা মাধ্যম – ১৮০০ এবং ইংরেজি মাধ্যম – ৩০০), মানবিক বিভাগের প্রায় ৩০০ শিক্ষার্থী এবং ব্যবসায় শিক্ষা বিভাগে প্রায় ৭৬০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে।

এনডিসি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

NDC-admission-circular

বিঃদ্রঃ অতিরিক্ত লোডের কারনে অফিসিয়াল সার্ভার ডাউন থাকতে পারে। ধৈর্য ধরে বার বার চেষ্টা করুন ।

নটরডেম কলেজ আবেদন পদ্ধতি

ভর্তির আবেদন প্রক্রিয়াটি এসএমএস এ উল্লিখিত তারিখে শুরু হবে। আবেদন করতে www.itbadmission.com/ndc/ বা নটরডেম কলেজ ওয়েবসাইট ndc.edu.bd এ যান, ভর্তির জন্য আবেদনের নিয়ম কলেজের ওয়েবসাইটে দেওয়া আছে। ভর্তির আবেদন ফি (ফেরতযোগ্য নয়) ৩০০ টাকা রকেটের মাধ্যমে জমা দিতে হবে। আবেদনকারীরা উপরের এনডিসি ভর্তি বিজ্ঞপ্তিতে উল্লিখিত তারিখ পর্যন্ত আবেদন ফি পরিশোধের সুযোগ পাবে। আপনি যদি পুনরায় যাচাই-বাছাইয়ের মাধ্যমে ফলাফল পরিবর্তন করেন এবং ভর্তির আবেদনের যোগ্যতা অর্জন করেন, উদ্ধার প্রক্রিয়া ফলাফল পাওয়ার সাথে সাথে আপনাকে কলেজের সাথে যোগাযোগ করতে হবে।

নটরডেম কলেজ ভর্তি ফলাফল

অনলাইনে ভর্তি কার্যক্রম সম্পন্ন হওয়ার পর কর্তৃপক্ষ ভর্তির ফলাফল ২০২২ ঘোষণা করবে।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

One Comment

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button