কলেজ ভর্তিপলিটেকনিক

পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২৪ । ১ম মেধাতালিকা রেজাল্ট

সরকারি ও বেসরকারি পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি ফলাফল ২০২৪-২০২৫ | পলিটেকনিক ১ম মেধাতালিকা  ২০২৪ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর ডিপ্লোমা ভর্তি রেজাল্ট ওয়েবসাইট btebadmission.gov.bd এবং bteb.gov.bd তে প্রকাশ করা হয়েছে । ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স ভর্তির ১ম পর্যায়ের ফলাফল ০১ জুলাই ২০২৪ তারিখ বিকাল ৫টায় প্রকাশিত হয়। ইংরেজীতে দেখুন

পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২৪-২০২৫

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে পলিটেকনিক ডিপ্লোমাতে ভর্তি হওয়ার জন্য কর্তৃপক্ষ ০৪ (চার) বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-ফরেষ্ট্রি, ডিপ্লোমা-ইন- এগ্রিকালচার, ডিপ্লোমা-ইন-ফিসারিজ, ডিপ্লোমা-ইন-লাইভস্টক এবং ডিপ্লোমা-ইন-ট্যুরিজম এন্ড হসপিটালিটি কোর্সে  ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে। ভর্তি বিজ্ঞপ্তি দেখে হাজার হাজার ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী ২৬ মে ২০২৪ থেকে ২৫ জুন ২০২৪ পর্যন্ত আবেদন করেছে। আবেদন সমাপ্ত করে এখন ফলাফলের আশা করছে।   প্রার্থী নির্বাচনে কোন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। কেবলমাত্র এসএসসি বা সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রার্থী নির্বাচন করা হবে। সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট, টিএসসি এবং ভিটিটিআই এ ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং -এ ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে । ভর্তির বিস্তারিত জানার পূর্বে কিছু গুরুত্বপূর্ণ তারিখ আলোচনা করা হল ।

গুরুত্বপূর্ণ তথ্যাবলী
ফল প্রকাশ :  ১ জুলাই ২০২৪

১ম মেধাতালিকার ভর্তি নিশ্চায়ন : ১ জুলাই ২০২৪ থেকে ০৫ জুলাই ২০২৪

২য় মেধাতালিকার ফলাফল প্রকাশ : ১৫ জুলাই ২০২৪

২য় মেধাতালিকার ভর্তি নিশ্চায়ন : ১৫ জুলাই ২০২৪ থেকে ১৮ জুলাই ২০২৪

১ম মাইগ্রেশন রেজাল্ট: ১৫ জুলাই ২০২৪

৩য় মেধাতালিকার ফলাফল প্রকাশ : ২৯ জুলাই ২০২৪

৩য় মেধাতালিকার ভর্তি নিশ্চায়ন : ২৯ জুলাই ২০২৪ থেকে ৩১ জুলাই ২০২৪

২য় মাইগ্রেশন রেজাল্ট: ২৯ জুলাই ২০২৪

পলিটেকনিক কোর্সসমূহ

সরকারি প্রোগ্রাম  বেসরকারি প্রোগ্রাম 
ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং
ডিপ্লোমা ইন এগ্রিকালচার ডিপ্লোমা ইন এগ্রিকালচার
ডিপ্লোমা ইন ফিশারিজ ডিপ্লোমা ইন ফিশারিজ
ডিপ্লোমা ইন ফরেষ্টি ডিপ্লোমা ইন টেক্সটাইল ইন্জিনিয়ারিং
ডিপ্লোমা ইন লাইভস্টোক এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা)
ডিপ্লোমা ইন টেক্সটাইল ইন্জিনিয়ারিং
এইচএসসি (ভোকেশনাল)

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২৪

অনলাইনে খুব সহজেই আপনার ডিপ্লোমা ভর্তি ফলাফল দেখতে পারবেন । অনেকেই প্রশ্ন করেন পলিটেকনিক রেজাল্ট কিভাবে দেখবো? তাদের আগ্রহ দেখে আমরা সহজেই ফলাফল দেখার পদ্ধতি আলোচনা করেছি। পলিটেকনিক রেজাল্ট দেখতে নিচের ধাপগুলো অনুসরণ করুন ।

  • সর্বপ্রথম পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২৪ ওয়েবসাইটে প্রবেশ করুন এখান থেকে ।
  • “Roll Number” এর বক্সে আপনার রোল নাম্বার লিখুন ।
  • তারপর “ Board” থেকে আপনার শিক্ষাবোর্ড সিলেক্ট করুন ।
  • “Year” থেকে 2022  সিলেক্ট করুন ।
  • সর্বশেষ “BTEB Result” বাটনে ক্লিক করে আপনার কাঙ্খিত ফলাফল দেখে নিন ।

পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি ফলাফল 2024

আপনি যদি পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি ফলাফল ২০২৪ তালাশ করে থাকেন তাহলে এ পোষ্টটি আপনার জন্য কেননা এমন অনেকেই আছেন আবেদন করেছেন ঠিকই কিন্তু  কিভাবে পলিটেকনিক ভর্তি ফলাফল চেক করবেন তা জানেন না? এ জাতীয় সমস্যা সমাধানের জন্য এখানে আমরা বিস্তারিত আলোচনা করছি যাতে সহজেই শিক্ষার্থীরা ফলাফল বের করতে সক্ষম হয়। পলিটেকনিক ভর্তি ফলাফল চেক করার দুটি পদ্ধতি রয়েছে। সেগুলো হল অনলাইনের মাধ্যম ও মোবাইলে এসএমএসের মাধ্যম। রেজাল্ট প্রকাশিত হওয়ার দিন শিক্ষার্থীরা তাদের মোবাইলে এসএমএস পাবে যে নাম্বার দিয়ে আবেদন করেছিল সে নাম্বারে এসএমএস পাবে।

২য় মেধা তালিকার রেজাল্ট ২০২৪

১৫ জুলাই ২০২৪ পলিটেকনিক ডিপ্লোমা ভর্তির ২য় মেধা তালিকার রেজাল্ট ২০২৪ প্রকাশিত হবে। পলিটেকনিক ১ম পর্যায়ের ফলাফলের সময় যাদের রেজাল্ট আসেনি বা যারা ওয়েটিং লিস্টে ছিল তারা এ ফলাফলে নিজেদের নামের তালিকা তালাশ করবে।

৩য় মেধা তালিকার রেজাল্ট ২০২৪

৩য় পর্যায়ের ফলাফল প্রকাশিত হয়েছে  ২৯ জুলাই ২০২৪ আর যারা  নির্বাচিত হয়েছে তাদের  ২৯/০৭/২০২৪ হতে ৩১/০৭/২০২৪ তারিখের মধ্যে নির্ধারিত ভর্তি নিশ্চায়ন ফি প্রদান করে নিশ্চায়ন সম্পন্ন করতে হব। নির্ধারিত সময়ে নিশ্চায়ন করতে ব্যর্থ হলে ৩য় পর্যায়ের Selection এবং আবেদন বাতিল বলে গণ্য হবে। এ সকল শিক্ষার্থীর আর কোনো আবেদনের সুযোগ পাবে না ।

পলিটেকনিক মাইগ্রেশন ফলাফল ২০২৪

পোস্টের এ পর্যায়ে আমরা আলোচনা করব পলিটেকনিক মাইগ্রেশন ফলাফল ২০২৪ প্রক্রিয়া। যারা নিশ্চায়ন করেছে তাদের জন্য অটোমাইগ্রেশন ডিফল্টভাবে খোলা থাকবে এবং পছন্দক্রম অনুযায়ী আসন খালি থাকা সাপেক্ষে আবেদনের উপরের ক্রমিক নম্বরে যাওয়ার সুযোগ থাকবে। এক্ষেত্রে যতবার অপেক্ষমান তালিকা হতে ফলাফল প্রকাশ করা হবে তার পূর্বে ততবার অটোমাইগ্রেশনের ফলাফল প্রকাশ করা হবে। ১ম মাইগ্রেশন রেজাল্ট প্রকাশিত হবে ১৫ জুলাই ২০২৪ আর  ২য় মাইগ্রেশন রেজাল্ট দিবে ২৯ জুলাই ২০২৪।

পলিটেকনিক ভর্তি নিশ্চায়ন পদ্ধতি ২০২৪

ফলাফল হাতে পাওয়ার পরে শিক্ষার্থীদের করণীয় হল ভর্তি নিশ্চায়ন করা। যারা ১ম মেধাতালিকায় চান্স পেয়েছে তাদের নিশ্চায়ণ করতে হবে ১ জুলাই ২০২৪ থেকে ০৫ জুলাই ২০২৪।১ম পর্যায়ের আবেদন ও প্রকাশিত ফলাফলের আওতায় ভর্তি হতে চাইলে আবশ্যিকভাবে উল্লেখিত সময়ের মধ্যে নিশ্চায়ন সম্পন্ন করতে হবে তা নাহলে ১ম পর্যায়ের সিলেকশন এবং ভর্তির আবেদন বাতিল বলে গন্য হবে।

সরকারি বেসরকারি সকল পলিটেকনিক ইনস্টিটিউট এর আসন সংখ্যার পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।ডিপ্লোমা ভর্তি ফলাফল ও পলিটেকনিক ভর্তি বিষয়ে আরো বিস্তারিত জানতে আমাদের ফেজবুক পেজ ও গ্রুপে যোগ দিন ।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!