চাকরির নিয়োগ

পুলিশের সাব ইন্সপেক্টর পদে নিয়োগ বিজ্ঞপ্তি-২০১৮!

বয়স:

১ জানুয়ারি ২০১৮ তারিখে সাধারণ এবং অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হেব ১৯ থেকে ২৭ বছরের মধ্যে। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসসীমা ১৯ থেকে ৩২ বছর।তবে মুক্তিযোদ্ধার নাতি নাতনিদের ক্ষেত্রেও ১৯ থেকে ২৭ বছর বয়স।

শিক্ষাগত যোগ্যতা:

কমপক্ষে স্নাতক/ডিগ্রী পাস।

শারীরিক যোগ্যতা:

পুরুষ প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে। বডি মাস ইনডেক্স অনুযায়ী বয়স ও উচ্চতার সাথে ওজনের সামঞ্জস্য থাকতে হবে।

অন্যান্য যোগ্যতা:

প্রার্থীকে অবশ্যই অবিবাহিত ও জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। কম্পিউটার চালনায় অভিজ্ঞতা থাকতে হবে।

সরাসরি বাছাই পরীক্ষা:

এসআই (নিরস্ত্র) হতে আগ্রহী প্রার্থীদের আগে আবেদন করতে হবে না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্রসহ সরাসরি শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। আগামী ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি বিভিন্ন জেলার বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সুযোগ সুবিধাঃ

১। শুরুতে প্রায় ত্রিশ হাজার টাকা বেতন + মামলা তদন্ত ভাতা ও টিএ, ডিএ + রেশন ও পোশাক + বিশেষ ইউনিট এর ক্ষেত্রে অতিরিক্ত ভাতা।
২। যোগ্যতা থাকলে পদোন্নতি পেয়ে ASP/ Addl.SP/SP পর্যন্ত হওয়ার সুযোগ আছে।
৩। যোগ্যতা প্রমাণ দিয়ে প্রতিটি ১বছরের সেট মিশনে ৫০-৭০ লক্ষ টাকা পর্যন্ত আয় করা সম্ভব। সাধারণত চাকরি জীবনে ৩টার বেশি মিশন পাওয়া যায় না।
৪। মিশন বা প্রশিক্ষনের সুবিধার্থে বিনা খরচে বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণের সুযোগ।
৫। সাধারণ মানুষ থেকে মন্ত্রী-এমপি পর্যন্ত যোগাযোগ ও প্রত্যন্ত গ্রাম থেকে রাষ্ট্রপতির কার্যালয় পর্যন্ত বিচরণ করার সুযোগ পাবেন।
৫। এখানে চাকরির বৈচিত্র্য আছে। আপনি চাইলে ইউনিফর্ম পরে থানায় ব্যস্ততম জীবন-যাপন করতে পারেন অথবা পুলিশের অন্য ইউনিট-এ সিভিলের মতো এসি রুমে ৯টা-৫টা অফিস করতে পারেন।
৬।পারিবারিক ও সামাজিক নিরাপত্তা।

অসুবিধাঃ

১। চ্যালেঞ্জিং জব। সর্বদা বিচক্ষণ থাকতে হয়।
২। মাঝে মাঝে চরম বিরূপ পরিবেশে কাজ করতে হয়। আপনার সামান্য ভুলের কারণে অপূরণীয় ক্ষতি হতে পারে।
৩। আপনি সৎ হওয়া সত্বেও, কতিপয় লোক আপনার সমালোচনা করতে পারে।

বিজ্ঞপ্তি ছবি:

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button