প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ – DPE Circular 2018

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ  ২০১৮:  প্রাথমিক শিক্ষা অধিদপ্তর   ‍শূণ্যপদে  দেশের সকল সরকারি প্রাইমারি বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের নিয়োগের সার্কুলার প্রকাশিত হয়েছে। । দেখে নিন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ  বিজ্ঞপ্তি ২০১৮ ।

প্রাইমারি  সহকারি শিক্ষক নিয়োগ ২০১৮ তে   নারী কোটা বহাল থাকবে । নারী কোটা বহাল রেখেই ১০ থেকে ১২ হাজার নিয়োগ করা হবে বলে জানিয়েছেন  প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই-DPE) এর অতিরিক্ত মহাপরিচালক রমজান আলী । তিনি আরো বলেন,  পূর্বের প্রাথমিকে শিক্ষক নিয়োগ নীতিমালা অনুযায়ীই ২০১৮ সালের প্রাইমারি সহকারি শিক্ষক নিয়োগ করা হবে । প্রাথমিকে শিক্ষক নিয়োগে যে নতুন নীতিমালার কথা রয়েছে তা প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০১৮ তে প্রযোজ্য হবে না । এতএব, ২০১৮ এর  সহকারী শিক্ষক নিয়োগ এ  নারীদের নূন্যতম আবেদন যোগ্যতা এইচএসসি পাশ এবং নারী কোটা সচল থাকবে । প্রাথমিক শিক্ষক নিয়োগ 2014 এর পাশাপাশি প্রাইমারি সহকারি শিক্ষক নিয়োগ ২০১৮ এর নিয়োগ কার্যক্রমও বহাল থাকবে বলে জানা গেছে । বিস্তারিত জানতে সার্কুলারটি পড়ুন।

See Latest Updates about Primary School Teacher Exam

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮

সকল চাকরির বই ডাউনলোড করুন

প্রাইমারি  শিক্ষক  নিয়োগ  ২০১৮

বিজ্ঞপ্তি প্রকাশ – ৩০ জুলাই মাস ২০১৮

আবেদন প্রক্রিয়া শুরু– আগস্ট ০১, ২০১৮ (সকাল ১০:৩০ মিনিট হতে)

আবেদনের শেষ সময় – আগস্ট ৩০, ২০১৮ (রাত-১১:৫৯ মিনিট পর্যন্ত)

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা-   সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত (এমসিকিউ) পরীক্ষা আগামী ১৯ থেকে ২৬ অক্টোবরের মধ্যে আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ।

আবেদনের বয়সসীমা : আগস্ট ৩০, ২০১৮ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বৎসরের মধ্যে হতে হবে। তবে শুধুমাত্র মুক্তিযােদ্ধার সন্তান ও প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর হবে। বয়স নিরূপণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

আবেদন ফি : সার্ভিস চার্জসহ ১৬৬.৫০ টাকা

প্রবেশপত্র ডাউনলোড :

Click Here to Download admit card.

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে আবেদন করার কিছু সাধারন নিয়ামাবলী দেখে নিন  

primary assistant teacher job circular 2014

Primary Assistant Teacher Circular 2018

Download Circular

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি (পদসংখ্যা-৫১৬ জন) দেখে নিন

সহকারি শিক্ষক পদে আবেদন  প্রক্রিয়া  ২০১৮

প্রাথমিক  শিক্ষক  নিয়োগ  ২০১৮ কিছু দিনের মধ্যেই প্রাইমারি শিক্ষক নিয়োগ আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে । প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদন প্রক্রিয়াটি নিচে দেওয়া হল-

আপনি আপনার ওয়েব ব্রাইজারে গিয়ে টাইপ করুন – dpe.teletalk.com.bd । সার্চ করার পর আপনি নিচের মত একটি পেইজ দেখতে পাবেন ।

যেভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রস্তুতি নিবেন(সাজেশন ও মানবন্টন সহ)

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০১৮


আবেদন করার জন্য Application Form  এ ক্লিক করুন। ক্লিক করার পর আবেদন ফর্ম প্রদর্শিত হবে সেখানে প্রয়োজনীয় তথ্য দিন । অবশ্যই খেলায় রাখবেন যেন ভুল না হয় । কারণ ভুল হবে পরবর্তীতে সংশোধন করার কোন ব্যবস্থা নেই ।

প্রাইমারি শিক্ষক নিয়োগের ফি প্রদান

সঠিক ভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ ফর্ম পূরনের পর আপনকে একটি User ID ও Password করা হবে । যা ব্যবহার করে টেলিটক সিমের মাধ্যমে টাকা পরিশোধ করতে হবে ।

সহকারি শিক্ষক নিয়োগ প্রবেশ পত্র ডাউনলোড

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ এর প্রবেশপত্র ডাউনলোড করতে হলে আপনাকে  dpe.teletalk.com.bd এই ওয়েবসাইটে আপনার User ID ও Password ব্যবহার করে লগইন করতে হবে লগ ইন করার পর Download Admit Card আপশন থেকে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন ।

প্রাথমিক সহকারি  শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ রেজাল্ট

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০১৮ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে । ডিপিই এর ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০১৮ দেখতে পারবেন ।

সকল চাকরির আপডেট, বই ও অন্যান্য লেকচার শীট পেতে আমাদের ফেইজবুক পেজ বা গ্রুপে যোগ দিন ।

admissionwar-fb-page

aw-fb-group

এই সম্পর্কিত আরো

Back to top button
Close