প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ – DPE Circular 2018

This section contains some shortcodes that requries the Jannah Extinsions Plugin. Install it from the Theme Menu > Install Plugins.

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ  ২০১৮:  প্রাথমিক শিক্ষা অধিদপ্তর   ‍শূণ্যপদে  দেশের সকল সরকারি প্রাইমারি বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের নিয়োগের সার্কুলার প্রকাশিত হয়েছে। । দেখে নিন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ  বিজ্ঞপ্তি ২০১৮ ।

প্রাইমারি  সহকারি শিক্ষক নিয়োগ ২০১৮ তে   নারী কোটা বহাল থাকবে । নারী কোটা বহাল রেখেই ১০ থেকে ১২ হাজার নিয়োগ করা হবে বলে জানিয়েছেন  প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই-DPE) এর অতিরিক্ত মহাপরিচালক রমজান আলী । তিনি আরো বলেন,  পূর্বের প্রাথমিকে শিক্ষক নিয়োগ নীতিমালা অনুযায়ীই ২০১৮ সালের প্রাইমারি সহকারি শিক্ষক নিয়োগ করা হবে । প্রাথমিকে শিক্ষক নিয়োগে যে নতুন নীতিমালার কথা রয়েছে তা প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০১৮ তে প্রযোজ্য হবে না । এতএব, ২০১৮ এর  সহকারী শিক্ষক নিয়োগ এ  নারীদের নূন্যতম আবেদন যোগ্যতা এইচএসসি পাশ এবং নারী কোটা সচল থাকবে । প্রাথমিক শিক্ষক নিয়োগ 2014 এর পাশাপাশি প্রাইমারি সহকারি শিক্ষক নিয়োগ ২০১৮ এর নিয়োগ কার্যক্রমও বহাল থাকবে বলে জানা গেছে । বিস্তারিত জানতে সার্কুলারটি পড়ুন।

See Latest Updates about Primary School Teacher Exam

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮

সকল চাকরির বই ডাউনলোড করুন

প্রাইমারি  শিক্ষক  নিয়োগ  ২০১৮

বিজ্ঞপ্তি প্রকাশ – ৩০ জুলাই মাস ২০১৮

আবেদন প্রক্রিয়া শুরু– আগস্ট ০১, ২০১৮ (সকাল ১০:৩০ মিনিট হতে)

আবেদনের শেষ সময় – আগস্ট ৩০, ২০১৮ (রাত-১১:৫৯ মিনিট পর্যন্ত)

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা-   সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত (এমসিকিউ) পরীক্ষা আগামী ১৯ থেকে ২৬ অক্টোবরের মধ্যে আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ।

আবেদনের বয়সসীমা : আগস্ট ৩০, ২০১৮ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বৎসরের মধ্যে হতে হবে। তবে শুধুমাত্র মুক্তিযােদ্ধার সন্তান ও প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর হবে। বয়স নিরূপণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

আবেদন ফি : সার্ভিস চার্জসহ ১৬৬.৫০ টাকা

প্রবেশপত্র ডাউনলোড :

Click Here to Download admit card.

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে আবেদন করার কিছু সাধারন নিয়ামাবলী দেখে নিন  

primary assistant teacher job circular 2014

Primary Assistant Teacher Circular 2018

[button color=”red” size=”medium” link=”http://www.admissionwar.com/primary-assistant-teacher-circular-2018-dpe-teletalk-com-bd/” icon=”” target=”false” nofollow=”false”]Download Circular [/button]

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি (পদসংখ্যা-৫১৬ জন) দেখে নিন

সহকারি শিক্ষক পদে আবেদন  প্রক্রিয়া  ২০১৮

প্রাথমিক  শিক্ষক  নিয়োগ  ২০১৮ কিছু দিনের মধ্যেই প্রাইমারি শিক্ষক নিয়োগ আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে । প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদন প্রক্রিয়াটি নিচে দেওয়া হল-

আপনি আপনার ওয়েব ব্রাইজারে গিয়ে টাইপ করুন – dpe.teletalk.com.bd । সার্চ করার পর আপনি নিচের মত একটি পেইজ দেখতে পাবেন ।

যেভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রস্তুতি নিবেন(সাজেশন ও মানবন্টন সহ)

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০১৮


আবেদন করার জন্য Application Form  এ ক্লিক করুন। ক্লিক করার পর আবেদন ফর্ম প্রদর্শিত হবে সেখানে প্রয়োজনীয় তথ্য দিন । অবশ্যই খেলায় রাখবেন যেন ভুল না হয় । কারণ ভুল হবে পরবর্তীতে সংশোধন করার কোন ব্যবস্থা নেই ।

প্রাইমারি শিক্ষক নিয়োগের ফি প্রদান

সঠিক ভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ ফর্ম পূরনের পর আপনকে একটি User ID ও Password করা হবে । যা ব্যবহার করে টেলিটক সিমের মাধ্যমে টাকা পরিশোধ করতে হবে ।

সহকারি শিক্ষক নিয়োগ প্রবেশ পত্র ডাউনলোড

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ এর প্রবেশপত্র ডাউনলোড করতে হলে আপনাকে  dpe.teletalk.com.bd এই ওয়েবসাইটে আপনার User ID ও Password ব্যবহার করে লগইন করতে হবে লগ ইন করার পর Download Admit Card আপশন থেকে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন ।

প্রাথমিক সহকারি  শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ রেজাল্ট

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০১৮ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে । ডিপিই এর ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০১৮ দেখতে পারবেন ।

সকল চাকরির আপডেট, বই ও অন্যান্য লেকচার শীট পেতে আমাদের ফেইজবুক পেজ বা গ্রুপে যোগ দিন ।

admissionwar-fb-page

aw-fb-group

এই সম্পর্কিত আরো

Back to top button
Close