৪০তম বিসিএস সিটপ্ল্যান ২০১৯ পিডিএফ ডাউনলোড । bpsc.gov.bd

৪০তম বিসিএস সিটপ্ল্যান ২০১৯ পিডিএফ ডাউনলোড । গত ২৯ এপ্রিল ২০১৯ তারিখে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর ওয়েবসাইট bpsc.gov.bd এ ৪০তম বিসিএস এর আসন বিন্যাস প্রকাশ করা হয় । বিসিএস সিটপ্ল্যান নিয়ে বিস্তারিত নিচে আলোচনা করা হল ।

৪০তম বিসিএস সিটপ্ল্যান ২০১৯ পিডিএফ ডাউনলোড । bpsc.gov.bd

৪০তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি [MCQ type] টেস্ট আগামী ০৩.০৫.২০১৯ তারিখ শুক্রবার ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, লেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে নিম্নলিখিত সময়সূচি এবং আসন ব্যবস্থা অনুযায়ী একযােগে অনুষ্ঠিত হবে।

৪০তম বিসিএস আসন বিন্যাস সংক্রান্ত নোটিশ

40 bcs seat plan 2019 -1
40 bcs seat plan 2019 -1
40 bcs seat plan 2019 -1
40 bcs seat plan 2019 -1

 Download Previous Year BCS Question With Answar

40 bcs seat plan 2019 -1
40 bcs seat plan 2019 -1


40 bcs seat plan 2019 -1
40 bcs seat plan 2019 -1
40 bcs seat plan 2019 -1
40 bcs seat plan 2019 -1
40 bcs seat plan 2019 -1

পরীক্ষা সংক্রান্ত জরুরি নির্দেশনা :

  • প্রার্থীদের রেজিস্ট্রেশন নম্বর ০৮(আট) ডিজিট সংবলিত। কোনাে প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর ০৮ ডিজিটের কম সংখ্যার হলে বামদিকের স্বর ঘরগুলাে ০(শূন্য) দিয়ে পূরণপূর্বক রেজিস্ট্রেশন নম্বরের ডিজিটসমূহ (সংখ্যাসমূহ) উত্তরপত্রের প্রযােজ্য ঘরে কাল কালির বল পয়েন্ট কয় দিয়ে লিখে নিচের প্রযােজ্য বৃত্ত ভরাট করতে হবে।
  • প্রতিটি উত্তরপত্রে সেট নম্বরের নির্ধারিত স্থানে সেট নম্বর এবং সেট নম্বরের জন্য নিচের সংশ্লিষ্ট বৃত্তটি মুদ্রিত থাকবে। কাজেই প্রার্থীদের উত্তরপত্রে সেট নম্বর লিখার এবং সেট নম্বরের বৃত্ত ভরাট করার প্রয়ােজন হবে না। প্রার্থীকে যে সেট নম্বর উত্তরপত্র দেয়া হবে তাকে সেই সেট নম্বরের প্রশ্নপত্র সরবরাহ করা হবে। সকাল ১০:০০ টায় প্রশ্নপত্র প্রাপ্তির পর প্রার্থী তার প্রশ্নপত্রের সেট নম্বর এবং উত্তরপত্রের সেট অভিন্ন কিনা তা চেক করে নিশ্চিত হবেন। প্রশ্নপত্র এবং উত্তরপত্রের সেট নম্বর অভিন্ন না হলে সঙ্গে সঙ্গে পরিদর্শককে অবহিত করতে হবে।
  • প্রবেশপত্রের নিচে প্রদত্ত নির্দেশনা অতি মনােযােগের সাথে পড়তে এবং অনুসরণ করতে হবে।
  • প্রশ্নপত্র বিতরণের পর সেকাল-১০:০০টা] কোনাে প্রার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেয়া হবে না। প্রশ্নপত্র দেয়ার পর পরীক্ষা শেষ না। হওয়া পর্যন্ত (বেলা-১২:০০] কোনাে প্রার্থী পরীক্ষা কক্ষ ত্যাগ করতে পারবেন না।
  • হাজিরা তালিকায় প্রত্যেক প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর এবং নামের পাশে প্রবেশপত্রের অনুরূপ ছবি এবং স্বাক্ষর মুদ্রিত থাকবে। প্রবেশপত্রের ছবি ও স্বাক্ষরের সঙ্গে হাজিরা তালিকার ছবি ও স্বাক্ষর মিলিয়ে দেখা হবে, মিল না থাকলে উক্ত প্রার্থীকে বহিষ্কার এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে।
  • প্রার্থীদের পরীক্ষায় ঘড়ি এবং ক্যালকুলেটর ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। এ বিষয়ে প্রার্থীদের প্রবেশপত্রের ৪নম্বর অনুচ্ছেদের নির্দেশনা। প্রতিপালন করার অনুরােধ করা হলাে। সময় দেখার জন্য পরীক্ষা হলের সকল কক্ষে কমিশন হতে সরবরাহকৃত প্রয়ােজনীয় সংখ্যক দেয়াল ঘড়ি স্থাপন করা হবে। কাজেই ০৩.০৫.২০১৯ তারিখ প্রিলিমিনারি টেস্টের দিন প্রার্থীদের পরীক্ষার হলে কোনাে প্রকার ঘড়ি এবং ক্যালকুলেটর না আনার জন্য অনুরােধ করা হলাে।
  • পরীক্ষা কেন্দ্রে বই-পত্র, ব্যাগ সকল প্রকার ঘড়ি, মােবাইল ফোন, ক্রেডিট কার্ড, ব্যাংক কার্ড, মানিব্যাগ, ভ্যানিটি ব্যাগ, গহণা-অলংকার, ক্যালকুলেটর সকল ধরনের ইলেকট্রনিক ডিভাইস আনা সম্পূর্ণ নিষিদ্ধ।

 

এই সম্পর্কিত আরো

Back to top button
সরাসরি চ্যাট করুন
Close