বই ডাউনলোডবিশ্ববিদ্যালয় ভর্তি বই

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক ম্যাথ বই PDF ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক ম্যাথ বই PDF । জাবিতে যারা পরীক্ষা ভর্তি পরীক্ষা দিবে তাদের অনেক বিষয় নিয়ে চিন্তা করতে হয় । কারন অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় বাংলা , ইংরেজী এবং বিষয়ভিত্তিক প্রশ্ন আসে ।  কিন্তু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য আলাদাভাবে কিছু বিষয়ের জন্য প্রস্তুতি নিতে হয় । তার মধ্যে ম্যাথ অন্যতম । আজকে আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ম্যাথ নিয়ে কিছু কথা বলব এবং সাথে থাকছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক ম্যাথ বই PDF ।

প্রথম কথা হল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মোট দশটি ইউনিটে ভর্তি পরীক্ষায় হয় । তার মধ্যে পাচটি ইউনিটে ম্যাথ থেকে প্রশ্ন করা হয় । যেমন

A ইউনিট ( গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) – 22 নম্বর

B  ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ) – 15 নম্বর

E  ইউনিট ( বিজনেস স্টাডিস অনুষদ) – 15 নম্বর

G  ইউনিট (আইবিএ) –  30 নম্বর

H ( আইআইটি)- 40 নম্বর


সাধারনত A, H এ বিষয়ভিত্তিক গণিত আসে এবং B,E ও G সাধারণ কিছু গণিত আসে । বেশির ভাগ সময় বিগত বছরের প্রশ্ন থেকে কমন কিছু প্রশ্ন আসে ।  তাই আজকে আমরা এমন কিছু গণিতের বই ডাউনলোড করব ।

 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক ম্যাথ বই PDF

বইটিতে খুব গুরুত্বপূর্ণ 10 টি মডেল টেষ্ট রয়েছে । যেগুলো কিনা তোমাকে খুব কম সময়ে ম্যাথের প্রস্তুতি সম্পন্ন করতে সাহায্য করবে । নিচের লিংক থেকে বইটি ডাউনলোড করে নিন ।


ju admission math book

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য আর যে বইগুলোর সাহায্য নিতে পার 

১. Math Summit

২. সাইফুর’স ম্যাথ ( Download )

৩. অ্যাসিওরেন্স  ডাইজেস্ট বইয়ের  ম্যাথ অংশটুকু । ( Download )

 

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!