বই ডাউনলোডবিশ্ববিদ্যালয় ভর্তি বই

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক ম্যাথ বই PDF ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক ম্যাথ বই PDF । জাবিতে যারা পরীক্ষা ভর্তি পরীক্ষা দিবে তাদের অনেক বিষয় নিয়ে চিন্তা করতে হয় । কারন অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় বাংলা , ইংরেজী এবং বিষয়ভিত্তিক প্রশ্ন আসে ।  কিন্তু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য আলাদাভাবে কিছু বিষয়ের জন্য প্রস্তুতি নিতে হয় । তার মধ্যে ম্যাথ অন্যতম । আজকে আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ম্যাথ নিয়ে কিছু কথা বলব এবং সাথে থাকছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক ম্যাথ বই PDF ।

প্রথম কথা হল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মোট দশটি ইউনিটে ভর্তি পরীক্ষায় হয় । তার মধ্যে পাচটি ইউনিটে ম্যাথ থেকে প্রশ্ন করা হয় । যেমন

A ইউনিট ( গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) – 22 নম্বর

B  ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ) – 15 নম্বর

E  ইউনিট ( বিজনেস স্টাডিস অনুষদ) – 15 নম্বর

G  ইউনিট (আইবিএ) –  30 নম্বর

H ( আইআইটি)- 40 নম্বর


সাধারনত A, H এ বিষয়ভিত্তিক গণিত আসে এবং B,E ও G সাধারণ কিছু গণিত আসে । বেশির ভাগ সময় বিগত বছরের প্রশ্ন থেকে কমন কিছু প্রশ্ন আসে ।  তাই আজকে আমরা এমন কিছু গণিতের বই ডাউনলোড করব ।

 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক ম্যাথ বই PDF

বইটিতে খুব গুরুত্বপূর্ণ 10 টি মডেল টেষ্ট রয়েছে । যেগুলো কিনা তোমাকে খুব কম সময়ে ম্যাথের প্রস্তুতি সম্পন্ন করতে সাহায্য করবে । নিচের লিংক থেকে বইটি ডাউনলোড করে নিন ।


ju admission math book

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য আর যে বইগুলোর সাহায্য নিতে পার 

১. Math Summit

২. সাইফুর’স ম্যাথ ( Download )

৩. অ্যাসিওরেন্স  ডাইজেস্ট বইয়ের  ম্যাথ অংশটুকু । ( Download )

 

স্বীকারোক্তিঃএখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button