কলেজ ভর্তি

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ ভর্তি আবেদন ২০২০

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ । ভিকারুননিসা কলেজ ভর্তি আবদেন সার্কুলার খুব শীঘ্রই Viqarunnisa Noon School & College admission ওয়েবাইটে প্রকাশ করা হবে । আগ্রহী শিক্ষার্থীরা Online প্রক্রিয়ায় অথবা Teletalk এর মাধ্যমে নির্ধারিত ফি প্রদান করে আবেদন করতে পারবে। আজকে আমরা ভিকারুননিসা কলেজ ভর্তি ২০২০- ২০২১ সম্পর্কে বিস্তারিত জানব ।

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ ভর্তি আবেদন ২০২০

২০২০- ২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের জন্য S.S.C পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রীরা নোটিশে উল্লেখিত তারিখের মধ্যে Online প্রক্রিয়ায় অথবা Teletalk এর মাধ্যমে নির্ধারিত ফি প্রদান করে আবেদন করতে পারবে। আবেদন সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখ সমূহ নিচে দেওয়া হল ।
টাইমলাইন
 আবেদন শুরু :
আবেদন শেষ :
ফলাফল প্রকাশ :
কলেজ EIIN: 108357
কলেজের ওয়েবসাইট : www.vnsc.edu.bd

আবেদনের জন্য নূন্যতম যােগ্যতা

বিভাগ

নূন্যতম জিপিএ

বিজ্ঞান (বাংলা মাধ্যম) জিপিএ ৫.০০ সকল বিষয়ে A+
বিজ্ঞান (ইংরেজি মাধ্যম) জিপিএ ৫.০০ সকল বিষয়ে A+ (শুধুমাত্র ইংরেজি মাধ্যম বিজ্ঞান শাখা থেকে পাশকৃত ছাত্রীরা)
ব্যবসায় শিক্ষা জিপিএ ৪.৫০
মানবিক জিপিএ ৩.০০

বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে

বিজ্ঞান থেকে ব্যবসায় শিক্ষা জিপিএ ৪.৫০
বিজ্ঞান থেকে মানবিক জিপিএ ৩.৫০
ব্যবসায় শিক্ষা থেকে মানবিক জিপিএ ৩.৫০
> ইংরেজি মাধ্যম বিজ্ঞান শাখা থেকে পাশকৃত ছাত্রীরাই শুধুমাত্র | বিজ্ঞান শাখায় ইংরেজি মাধ্যমে ভর্তির জন্য আবেদন করতে
পারবে।
> এই প্রতিষ্ঠানের ছাত্রীদের ভর্তির পর কেবল শুন্য আসনেই বহিরাগত ছাত্রীরা ভর্তির সুযােগ পাবে।

ভিকারুননিসা কলেজ ভর্তি বিজ্ঞপ্তি


একাদশ শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া

SMS এর মাধ্যমে আবেদন করতে হলে শুধু টেলিটক প্রি-পেইড মােবাইল থেকে আবেদন করা যাবে।
মােবাইল Message অপশনে গিয়ে CAD <Space> কলেজের EIIN <Space> কাশিত গ্রুপের নামের প্রথম অক্ষর <Space> বাের্ডের নামের প্রথম তিন অক্ষর <Space> রােল নম্বর <Space> 2020 এস,এস,সি/সমমান পরীক্ষার পাসের সন <Space> রেজিষ্ট্রেশন নম্বর <Space> শিফটের নাম কোটার নাম লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে।
উদাহরনঃ CAD 108357 sc/HU/BS DHA 123456 2020 1523678902 M BE Fa/SQ
(এখানে 108357-VIQARUNNISA NOON কলেজের EIIN, sc-কাঙ্খিত গ্রুপের প্রথম দুই অক্ষর, DHA এস,এস,সি সমমান পাসের বাের্ডের নামের প্রথম তিন অক্ষর, 123456, আবেদনকারীর এস.এস.সি/ সমমান পরীক্ষার রােল নম্বর, 2020- এস,এস,সি সমমান পরীক্ষার পাসের সন M- শিফটের নামের প্রথম অক্ষর, FQমুক্তিযােদ্ধা কোটা)।
 ভর্তিচ্ছু গ্রুপের ক্ষেত্রেঃ Science এর জন্য SC, Humanities এর জন্য HU, Business Studies এর জন্য BS, লিখতে হবে।
শিফটের ক্ষেত্রেঃ ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে শুধু Morning শিফক্ট থাকায় M লিখতে হবে। English Version এর জন্য E এবং বাংলা ভার্সন এর ক্ষেত্রে B লিখতে হবে। (English Version শুধু বিজ্ঞান বিভাগ আছে। মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় English Version নেই।)
কোটার ক্ষেত্রেঃ মুক্তিযােদ্ধা কোটার জন্য FQ এবং শিক্ষা মন্ত্রণালয় এর অধস্তন দপ্তরসমূহ ও স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের সন্তানদের কোটার জন্য EQ এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক ঘােষিত বিশেষ কোটার জন্য SQ লিখতে হবে, কোন শিক্ষার্থীর মুক্তিযােদ্ধা এবং বিশেষ কোটায় আবেদনের যােগ্যতা থাকলে তাকে কোটার জন্য FQ, SQ লিখতে হবে। উল্লেখিত কোটার আওতাধীন না হলে কোটার অপশনে কিছু লেখার প্রয়ােজন নেই।
ফিরতি এসএমএস এ আবেদনকারীর নাম, কলেজের নাম, গ্রুপের নাম এবং শিফটসহ ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN প্রদান করা হবে।
আবেদনে সম্মত থাকলে Message অপশনে গিয়ে CAD <Space>Yes<Space>PIN<Space> Contact Number (নিজের ব্যবহৃত যে কোন মােবাইল নম্বর) লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে।
  • একজন আবেদনকারী একাধিক কলেজে/একই কলেজে একাধিক গ্রুপে আলাদা আবেদন করতে পারবে, তবে প্রতিক্ষেত্রেই ফি বাবদ ১২০/-(একশত বিশ) টাকা কেটে নেওয়া হবে।
কলেজ ভর্তির সকল তথ্য www.xiclassadmission.gov.bd, www.dhakaeducationboard.gov.bd এর মাধ্যমে জানানাে হবে। ভর্তি সংক্রান্ত সকল কার্যক্রম মন্ত্রণালয় ও বাের্ড প্রদত্ত নীতিমালা অনুসরণ করা হবে।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button