চাকরির নিয়োগ

৩৯তম বিসিএস (বিশেষ) সার্কুলার ডাউনলোড করুন ।(39 BCS Circular)

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে, ৩৯ তম বিসিএসের সার্কুলার (39 BCS Circular) অনুযায়ী ৪৭৯২ টি বেশি পদ রয়েছে । কর্তৃপক্ষ অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে ৩৯ তম বিসিএসের সার্কুলার সারাংশ পাঠিয়েছে। সারাংশ অনুমোদন হওয়ার পর বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন তাদের অফিসিয়াল সাইটে bpsc.gov.bd এর বিজ্ঞপ্তি প্রকাশ করে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে সহজেই ৩৯ তম বিসিএসের বিজ্ঞপ্তি ২০১৮ পিডিএফ আকারে ডাউনলোড করতে পারেন।

দেশের প্রায় সকল গ্রাজুয়েট শিক্ষার্থীরা অপেক্ষা করছে বিসিএস পরীক্ষার জন্য ।39 তম বিসিএস পরীক্ষার তারিখ, সিটপ্ল্যান,  বিসিএস আবেদন  এবং বিসিএস যোগ্যতা বিধি সম্পর্কে বিস্তারিত জানতে নিচে থেকেে আমাদের সম্পূর্ণ পোস্ট  পড়ুন।

৩৯ তম বিসিএস সার্কুলার টি নিচ থেকে ডাউনলোড করে নিন ।

admissionwar_download

৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষা ২০১৮ এর নির্দেশিকা

বাংলাদেশ সিভিল সার্ভিসের স্বাস্থ্য ক্যাডারের নিম্নোক্ত শূন্য পদসমূহ প্রতিযােগিতামূলক বিসিএস পরীক্ষার মাধ্যমে পূরণের জন্য যােগ্য প্রার্থীদের নিকট হতে অনলাইন-এ আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে :

 

ক্রমিক নং ক্যাডারের নাম পদের নাম ক্যাডার পদের কোড শূন্য পদের সংখ্যা শিক্ষাগত যোগ্যতা শিক্ষাগত যোগ্যতা

বিষয় কোড

লিখিত পরীক্ষার পদ সংশ্লিট বিষয়ের কোড
১. বিসিএস স্বাথ্য ক, সহকারী সার্জন ৪১০ ৪৫৪২ এম.বি.বি.এস অথবা এর সমমানের ডিগ্রি ৩৯১ ৭৭১
খ, সহকারী ডেন্টাল ৪৫০ ২৫০ বি.ডি.এস অথবা এর সমমানের ডিগ্রি। ৩৯২ ৭৯১

 

 অনলাইন-এ আবেদনপত্র (BPSC Form-1) পূরণ এবং পরীক্ষার ফি জমাদান শুরু ও শেষ হওয়ার তারিখ ও সময়:

ক, আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ :১০.০৪.২০১৮ তারিখ সকাল ১০ টা।

খ, আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ৩০.০৪.২০১৮ তারিখ সন্ধ্যা ৬:০০ টা।

গ. আবেদনপত্র গ্রহণের শেষ তারিখ : ৩০.০৪.২০১৮ তারিখ সন্ধ্যা ৬:০০ টার মধ্যে কেবল User ID প্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘন্টা (অর্থাৎ ০৩.০৫.২০১৮তারিখ সন্ধ্যা ৬:০০ টা পর্যন্ত) । নির্ধারিত তারিখ ও সময়ের পর কোনাে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

বিশেষ দ্রষ্টব্য : Applicant’s Copy-তে উল্লিখিত সময় অনুযায়ী (অর্থাৎ ৭২ ঘন্টা) প্রার্থীদের ফি জমাদান সম্পন্ন করতে হবে। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে আবেদনপত্র জমাদান চূড়ান্ত করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

বয়সসীমা : ০২ এপ্রিল ২০১৮ খ্রিঃ তারিখে বয়স :

ক. প্রার্থীর বয়স : ২১ হতে ৩২ বছর (জন্মতারিখ সর্বনিম্ন ০২.০৪.১৯৯৭ সর্বোচ্চ ০২.০৪.১৯৮৬ পর্যন্ত)।

 খ, প্রার্থীর বয়স কম বা বেশি হলে আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না।

 জাতীয়তা : 

ক. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

খ, সরকারের পূর্বানুমতি ব্যতিরেকে কোনাে প্রার্থী কোনাে বিদেশি নাগরিককে বিবাহ করলে বা বিবাহ করতে প্রতিজ্ঞাবদ্ধ হলে তিনিপরীক্ষায় অংশগ্রহণের অযােগ্য বলে বিবেচিত হবেন। সরকারের অনুমতিপত্র কমিশন কর্তৃক নির্ধারিত সময়ে BPSC Form-1 এর (applicant’s copy) সঙ্গে কমিশনের ঢাকাস্থ প্রধান কার্যালয়ে অবশ্যই জমা দিতে হবে।

 

অনলাইন-এ বিসিএস পরীক্ষার আবেদনপত্র (BPSC Form-1) জমাদান :

৩৯তম বিসিএস (বিশেষ) এর MCQ type লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের এই বিজ্ঞাপনের ৭ নম্বর অনুচ্ছেদে উল্লিখিত পদ্ধতি এবং BPSC Form-1 পূরণের নির্দেশাবলিতে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে শুধু কমিশন কর্তৃক অনুমােদিত আবেদনপত্র (BPSC Form-1) অনলাইন-এ পূরণ করে আবেদন করতে হবে। পূরণকৃত BPSC Form-1এর একাধিক কপি ডাউনলােড করে কমিশন কর্তৃক নির্ধারিত সময়ে জমাদানের জন্য প্রার্থী নিজের কাজে সযত্নে সংরক্ষণ করবেন। BPSC Form-1 (applicant’s copy) কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলােড করে বিজ্ঞাপনের ১৪ নম্বর অনুচ্ছেদে উল্লিখিত কাগজপত্রসহ MCQ type লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের পর প্রার্থী কমিশন কর্তৃক নির্ধারিত সময়ে হাতে হাতে কমিশনের আগারগাঁও, শেরে বাংলা নগর ঢাকাস্থ প্রধান কার্যালয়ে জমা দিবেন।

৩৯তম বিসিএস (বিশেষ) আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া জানতে সার্কুলারটি ডাউনলোড করে নিন।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button