এ্যাসাইনমেন্ট

২০২২ সালের এইচএসসি এসাইনমেন্ট সমাধান ২০২১ (২য় সপ্তাহ)

২য় সপ্তাহের এইচএসসি এসাইনমেন্ট সমাধান ২০২১ । ২০২২ সালের এইচ এস সি এসাইনমেন্ট প্রশ্ন সম্প্রতি মাওশির অফিসিয়াল ওয়েবসাইট www.dshe.gov.bd -এ প্রকাশিত হয়েছে ।  এইচএসসি (HSC) এ্যাসাইনমেন্ট এর সকল বিষয়ের প্রশ্ন ও উত্তর যুক্ত করা হল । চলুন এই পোস্টের মাধ্যমে এ বিষয়ে আরোও বিস্তারিত জেনে নেই।

এইচএসসি এসাইনমেন্ট উত্তর ২০২১ (২য় সপ্তাহ)

চলমান কোভিড-১৯ মহামারীর কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান এখনি সম্পূর্ণরুপে খোলা সম্ভব হছে না। যারা পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা তাদের নিয়মিত পড়া লেখার সাথে সম্পৃক্ত থাকতে পারছেন না।

যেহেতু ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য একটি সংক্ষিপ্ত সিলেবাস ইতিমধ্যে প্রকাশিত হয়েছে, সুতরাং এই মূহুর্তে এ সকল পরীক্ষার্থীদের নিয়মিত পড়ালেখার সাথে সংযুক্ত রাখাটা অত্যান্ত গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাড়িয়েছে।

এ অবস্থায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (সংক্ষেপে মাওশি) ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের নিয়মিত পড়ালেখার সাথে সম্পৃক্ত রাখতে একটি সিদ্ধান্ত নিয়েছে। অন্যান্য ক্লাসের শিক্ষার্থীদের মত এ সকল পরীক্ষার্থীদেরও এসাইনমেন্ট দেওয়া হবে।

কারণ, বর্তমান পরিস্থিতি অনুযায়ী, শিক্ষা প্রতিষ্ঠান সম্পূর্ণভাবে খোলাটা অনিশ্চয়তার মধ্যে রয়েছে। যার ফলে মাওশি এই সিদ্ধান্ত নিয়েছে। এই সম্পর্কিত একটি নোটিশও প্রকাশিত হয়েছে। চলুন আমরা নোটিশটি দেখে নেই। তারপর এই সম্পর্কে আরোও বিস্তারিত জানবো।

২য় সপ্তাহের এইচ এস সি এসাইনমেন্ট সমাধান ২০২২

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদেরও শিখন প্রত্রিয়ার ধারা বজায় রাখার জন্য প্রতি সপ্তাহে এসাইনমেন্টপ্রকাশ করা হয় । এরই ধারাবাহিকতায় ২য় সপ্তাহের এসাইনমেন্ট রবিবার, ২০ জুন ২০২১ তারিখে প্রকাশ করা হয় । এই সপ্তাহে এসাইনমেন্টের বিষয়গুলো হল – ই্ংরেজী, পদার্থবিজ্ঞান,পৌরনীতি ও সুশাসন, অর্থনীতি, যুক্তিবিদ্যা, হিসাববিজ্ঞান । নিচে সকল বিষয়ের অ্যাসিইনমেন্ট প্রশ্ন ও সমাধান দেওয়া হল –

ইংরেজী এসাইনমেন্ট

Write (in English) about a Bangla or English short story that you have read.

ইংরেজী অংশের উত্তর দেখুন এখান থেকে 

পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট

পদার্থবিজ্ঞান অংশের উত্তর দেখুন এখান থেকে 

 

পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট

অর্থনীতি এসাইনমেন্ট

যুক্তিবিদ্যা এসাইনমেন্ট

 

হিসাববিজ্ঞান এসাইনমেন্ট

এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ ডাউলোড করুন

অন্যান্য তথ্য

বাংলাদেশের বিভিন্ন জেলায় করোনা ভাইরাসের সংক্রামণ এখনও তুলনামূলক ভাবে একটু বেশী আছে। এসব জেলার বিভিন্ন স্থানে এলাকা ভিত্তিক লকডাউন দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের প্রশ্ন জাগতে পারে, যেসব এলাকায় লকডাউন চলছে সেসব এলাকায় এসাইনমেন্ট কার্যক্রম কিভাবে চালু রাখা হবে?

এই বিষয়ে এখনও কোন সিদ্ধান নেওয়া হয়নি। তবে যেসব এলাকায় এখনও লকডাউন রয়েছে সেসব এলাকায় এসাইনমেন্ট কিভাবে দেওয়া হবে এবং এসাইনমেন্ট উত্তর কিভাবে নেওয়া হবে সে বিষয় খুব শীঘ্রই একটা সিদ্ধান্ত নেওয়া হবে।

এইচএসসি এসাইনমেন্ট সংক্রান্ত নতুন যেকোন সিদ্ধান্ত/নোটিশ আসলে শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট www.admissionwar.com থেকে জেনে নিতে পারবেন। আমাদের ওয়েবসাইটে নিয়মিত পড়ালেখা বিষয়ক সকল আপডেট তথ্য শেয়ার করা হয়।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

৪ Comments

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button