এসএসসি এসাইনমেন্ট ২০২১

২০২১ সালের এসএসসি ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও নমুনা সমাধান

এস এস সি ২০২১ সালের ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট  প্রশ্ন ও নমুনা উত্তর।  এসএসসি ৫ম সপ্তাহ এসাইনমেন্ট প্রশ্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের ওয়েবসাইট www.dshe.gov.bd তে প্রকাশিত হয়েছে। এই পোষ্টের মাধ্যমে এসএসসি ২০২১ সালের সকল শিক্ষার্থী তাদের ৫ম সপ্তাহের এসাইনমেন্ট নমুনা সমাধান খুঁজে পাবে।

২০২১ সালের এসএসসি ৫ম সপ্তাহ এসাইনমেন্ট নমুনা সমাধান

এসএসসি ২০২১ সালের ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট  প্রশ্ন ও সমাধান। কোভিড-১৯ অতিমারির কারনে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃক প্রণয়কৃত ২০২১ সালের সকল এসএসসি পরিক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসুচির আলোকে নির্ধারিত গ্রিড অনুযায়ী ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। সকল শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রদান ও গ্রহণের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি সংক্রান্ত সকল প্রকার  বিধি নিষেধ অনুসরন করতে বলা হয়েছে। প্রতি সপ্তাহের মতো এই ৫ম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।

এসএসসি ৫ম সপ্তাহের প্রশ্ন ও উত্তর ২০২১

কোভিড-১৯ মহামারীর কারনে, মাউশির নির্দেশনা অনুযায়ী এসএসসি ২০২১ সালের সকল শিক্ষার্থীদের জন্য প্রতি সপ্তাহে নির্দিষ্ট কিছু বিষয়ের মোট ২৫ সপ্তাহ পর্যন্ত অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে। প্রতি সপ্তাহের বিষয় নির্বাচন হবে গ্রিড অনুযায়ী। ৫ম সপ্তাহে তিনটি বিভাগের জন্য মোট ৮টি বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট নির্ধারন করা হয়েছে। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য পদার্থবিজ্ঞান, রসায়ন ও উচ্চতর গণিতের উপর অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের জন্য ২টি বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট নির্ধারন করা হয়েছে। বিষয় দুটি হলো ব্যবসায় উদ্যোগ ও হিসাববিজ্ঞান। এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, ভূগোল ও পরিবেশ এবং পৌরনীতি ও নাগরিকতা এই তিনটি বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। নিচে সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও প্রশ্নের সমাধান পাওয়া যাবে।

পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট

পদার্থবিজ্ঞান বিষয়টি বিজ্ঞান বিভাগের সকল শিক্ষার্থীদের জন্য বাধ্যতামুলক বিষয়। বিজ্ঞান বিভাগের  সকল শিক্ষার্থীকেই তাদের ৫ম সপ্তাহের পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট জমা দিতে হবে। এই ৫ম সপ্তাহের জন্য এনসিটিবি কর্তৃক পদার্থবিজ্ঞান পাঠ্য বইয়ের চতুর্থ অধ্যায় (কাজ, ক্ষমতা ও শক্তি) এর উপর প্রদান করা হয়েছে। এখানে এসএসসি ৫ম সপ্তাহের পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং সমাধান পাবেন।

SSC-Assignment-2021-5th-week-admissionwar-com-05

 

রসায়ন এসাইনমেন্ট

রসায়ন বিষয়টি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য একটি বিষয়। ৫ম সপ্তাহে রসায়ন অ্যাসাইনমেন্টের জন্য রসায়ন পাঠ্য বইয়ের ৩য় ও ৪র্থ অধ্যায় নির্ধারন করা হয়েছে।

SSC-Assignment-2021-5th-week-admissionwar-com-11

উচ্চতর গণিত এসাইনমেন্ট

এসএসসি ২০২১ সালের ৫ম সপ্তাহের উচ্চতরগণিত অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান। ৫ম সপ্তাহে উচ্চতরগণিত অ্যাসাইনমেন্টের জন্য উচ্চতরগণিত পাঠ্য বইয়ের ৮ম অধ্যায় (ত্রিকোণমিতি) নির্ধারন করা হয়েছে।

SSC-Assignment-2021-5th-week-admissionwar-com-17

ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট

এসএসসি ২০২১ সালের ৫ম সপ্তাহের ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান। ব্যবসায় উদ্যোগ বিষয়টি ব্যবসায় শিক্ষা বিভাগের সকল শিক্ষার্থীদের জন্য বাধ্যতামুলক বিষয়। এই ৫ম সপ্তাহে এনসিটিবি কর্তৃক ব্যবসায় উদ্যোগ পাঠ্য বইয়ের ৩য় অধ্যায় (আত্নকর্মসংস্থান) এর উপর অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে।

SSC-Assignment-2021-5th-week-admissionwar-com-07

হিসাববিজ্ঞান এসাইনমেন্ট

হিসাববিজ্ঞান ব্যবসায় শিক্ষা বিভাগের সকল শিক্ষার্থীদের জন্য একটি বাধ্যতামূলক বিষয়। ব্যবসায় শিক্ষা বিভাগের বেশির ভাগ শিক্ষার্থী হিসাববিজ্ঞান বিষয়ে দূর্বল। হিসাববিজ্ঞানের গাণিতিক সমস্যার সমাধান করতে গিয়ে প্রায় সকল শিক্ষার্থীকে সমস্যার মুখে পরতে হয়। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সকল শিক্ষার্থী হিসাববিজ্ঞানের শতভাগ নির্ভুল ও সঠিক সমাধান পাবে। ৫ম সপ্তাহের জন্য হিসাববিজ্ঞান বইয়ের ৩য় অধ্যায় অর্থাৎ দুতরফা দাখিলা পদ্ধতি এর উপর অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে।

SSC-Assignment-2021-5th-week-admissionwar-com-13

বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট

এসএসসি ২০২১ সালের ৫ম সপ্তাহের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান। বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এটি মানবিক বিভাগের সকল শিক্ষার্থীদের জন্য একটি বাধ্যতামূলক বিষয়। এখানে আপনি এসএসসি ২০২১ সালের ৫ম সপ্তাহের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান পাবেন।

SSC-Assignment-2021-5th-week-admissionwar-com-03

ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট

এসএসসি ২০২১ সালের ৫ম সপ্তাহের ভূগোল ও পরিবেশ প্রশ্ন ও সমাধান। ভূগোল ও পরিবেশ পাঠ্য বইয়ের ৪র্থ অধ্যায়ের উপর ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট নির্ধারন করা হয়েছে।

SSC-Assignment-2021-5th-week-admissionwar-com-09

পৌরনীতি ও নাগরিকতা এসাইনমেন্ট

এসএসসি ২০২১ সালের ৫ম সপ্তাহের পৌরনীতি ও নাগরিকতা অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান। পৌরনীতি ও নাগরিকতা অ্যাসাইনমেন্ট এর জন্য এনসিটিবি কর্তৃক পৌরনীতি ও নাগরিকতা পাঠ্য বইয়ের ৪র্থ অধ্যায় (রাষ্ট্র ও সরকার ব্যবস্থা) এর উপর অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে।

SSC-Assignment-2021-5th-week-admissionwar-com-15

 

সকল বিষয়ে উত্তর খুব শীঘ্রই যুক্ত করা হবে ।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!