চাকরির নিয়োগ

২৮১ পদে কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | techedu.gov.bd

২৮১ পদে কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১।  কারিগরী অধিদপ্তর চাকরী বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে অফিসিয়াল ওয়েবসাইট www.techedu.gov.bd -এ। কারিগরি শিক্ষা অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী, ২৪টি ভিন্ন পদের বিপরীতে মোট ২৮১ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীগণ অনালাইনে আবেদন করতে পারেন।

কারিগরি শিক্ষা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদে অস্থায়ী রাজস্বখাতে সরাসরি নিয়োগের মাধ্যমে পূরনের নিমিত্ত বিজ্ঞপ্তিতে উল্লেখিত শর্তে বিভিন্ন পদের বিপরীতে যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ০৫ জুলাই ২০২১ তারিখে এবং আবেদন প্রক্রিয়া শেষ হবে ৩১ জুলাই ২০২১ তারিখে। আগ্রহীপ্রার্থীগন আবেদন করতে চাইলে এই পোস্টের মাধ্যমে কারিগরি শিক্ষা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কিত বিভিন্ন তথ্য জেনে নিতে পারবেন এবং আবেদন প্রক্রিয়াও জেনে নিতে পারবেন।

এক নজরে গুরুত্বপূর্ণ তথসমূহ
  • আবেদন শুরুঃ ০৫ জুলাই ২০২১ (সকাল ১০ঃ০০ টা)
  • আবেদন শেষঃ ৩১ জুলাই ২০২১ (বিকাল ৫ঃ০০ টা)
  • মোট শূন্যপদঃ ২৮১
  • আবেদন ফিঃ ৫৬/- ও ১১২/- টাকা
  • আবেদন লিঙ্কঃ dter.teletalk.com.bd
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ www.techedu.gov.bd

 

২০২১ এর চলমান সকল নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে

কারিগরি অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তি ২০২১

প্রকাশিত কারিগরি শিক্ষা বোর্ড চাকরির বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী, মোট ২৪টি পদের বিপরীতে লোকবল নিয়োগ করা হবে। আবেদন করতে পারবেন এসএসসি/সমমান সনদপ্রাপ্তধারী থেকে স্নাতক সনদপ্রাপ্তধারী। চলুন নিচের বিজ্ঞপ্তি থেকে আরো বিস্তারিত জেনে নেই।

কারিগরি শিক্ষা বোর্ড নিয়োগ ২০২১

281-30-06-2021-1

281-30-06-2021-2

281-30-06-2021-3

281-30-06-2021-4

281-30-06-2021-5

 

 

 

আবেদন যোগ্যতা

বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রতিটি পদের সকল জেলা থেকে আগ্রহী প্রার্থীগন আবেদন করতে পারবেন। পদ অনুযায়ী প্রতিটি পদের জন্য আবেদন যোগ্যতা হিসেবে শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা ভিন্ন। আগ্রহী প্রার্থীগন আবেদন করার পূর্বে উপরুক্ত বিজ্ঞপ্তি থেকে নিজের যোগ্যতা মিলিয়ে নিবেন।

অনলাইনে আবেদন প্রক্রিয়া

আবেদনপত্র পূরণ পদ্ধতিঃ

Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখঃ ০৫ জুলাই ২০২১, সকাল ১০ঃ০০ হতে এবং শেষ সময় ৩১ জুলাই ২০২১ তারিখ বিকাল ৫ঃ০০ টা পর্যন্ত। এই সময়ের মধ্যে Online-এ আবেদনপত্র পূরণ করা যাবে। Online-এ আবেদনপত্র পূরণ করতে,

১/ প্রথমে এই লিঙ্ক ভিজিট করুন। লিঙ্কঃ dter.teletalk.com.bd

২/ উক্ত লিঙ্কে প্রবেশ করার পর আপনার স্ক্রিনে প্রদর্শিত ওয়েব পেজের “Apply Now” বাটনে ক্লিক করুন।

৩/ আবেদনপত্র উল্লেখিত প্রতিটি শূন্যস্থান সঠিক তথ্য দিয়ে সঠিকভাবে পূরন করুন।

৪/ Online আবেদন পত্রে প্রার্থী তার সাক্ষর (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৮০ পিক্সেল) এবং রঙিন ছবি  (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৩০০ পিক্সেল) স্কান করে নির্ধারিত স্থানে আপ্লোড করুন।

দ্রষ্টাব্যঃ আবেদনপ্ত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী শতভাগ নিশ্চিত হবেন। এবং প্রার্থী Online-এ পূরনকৃত আবেদনপত্রের একটি Print copy পরীক্ষা সংক্রান্ত যেকোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

আবেদন ফি প্রদান পদ্ধতিঃ

Online-এ আবেদন পত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতে ছবি এবং সাক্ষর আপলোড করে আবেদন পত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদন পত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। উক্ত Applicant’s copy প্রার্থী প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করবেন।

Applicant’s copy -তে একটি User ID নম্বর দেওয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিমোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২টি SMS করে পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ১ হতে ২০ পর্যন্ত ১০০/- টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২/- টাকাসহ মোট ১১২/- টাকা এবং ২১ হতে ২৪ নং পদের জন্য মোট ৫৬/- টাকা অনাধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিবেন।

প্রথম SMS: DTER<স্পেস>User ID লিখে send করুন এই 16222 নম্বরে।

[ফিরতি ম্যাসেজে একটা PIN নম্বর পাবেন।]

দ্বিতীয় SMS: DTER<স্পেস>Yes<স্পেস>PIN নম্বর লিখে send করুন এই 16222 নম্বরে।

PIN নম্বর কিংবা User ID ভুলে গেলে করনীয়

যদি User ID জানা থাকে তাহলে, DTER<space>Help<space>User<space>User ID লিখে 16222 নম্বরে SMS পাঠান।

যদি PIN নম্বর জানা থাকে তাহলে, DTER<space>Help<space>PIN<space>PIN No লিখে 16222 নম্বরে SMS পাঠান।

ফিরতি SMS এ আপনার PIN নম্বর অথবা User ID পেয়ে যাবেন।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!