অন্যান্য

ক্যাডেট কলেজ এডমিট কার্ড ২০২১ | cadetcollegeadmission.army.mil.bd

৭ম শ্রেণী ক্যাডেট কলেজ প্রবেশ পত্র ডাউনলোড করুন।

ক্যাডেট কলেজ এডমিট কার্ড ২০২১ প্রকাশিত হয়েছে তাদের অফসিয়াল ওয়েবসাইট www.cadetcollegeadmission.army.mil.bd – এ। ৭ম শ্রেণী ক্যাডেট কলেজ প্রবেশ পত্র ডাউনলোড করতে নিম্নে বর্ণিত  পদ্ধতি অবলম্বন করুন।

ক্যাডেট কলেজ এডমিট কার্ড ২০২১

গত ২২ নভেম্বর ২০২০ তারিখ থেকে ১০ জনুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত বাংলাদেশের সর্বমোট ১২ টি ক্যাডেট কলেজে ৭ম শ্রেণীতে ক্যাডেট হিসেবে ছাত্র/ছাত্রী ভর্তির জন্য Online-এ আবেদন প্রক্রিয়া চলছিলো। ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করতে আগ্রহী যেসব শিক্ষার্থীরা ক্যাডেট কলেজে ৭ম শ্রেণীতে ভর্তির জন্য Online-এ আবেদন করেছিলো তাদের ক্যাডেট কলেজ ক্লাস ৭ এডমিট কার্ড ২০২১ প্রকাশিত হয়েছে cadetcollegeadmission.army.mil.bd এই ওয়েবসাইট এ।

ক্যাডেট কলেজ প্রবেশ পত্র ২০২১ কিভাবে ডাউনলোড করবেন? চলুন ধাপে ধাপে জেনে নেওয়া যাক ক্যাডেট কলেজ প্রবেশ পত্র ২০২১ Download পদ্ধতি।

 এক নজরে গুরত্বপূর্ণ তথ্যসমূহ
  • আবেদন শুরু ২২ নভেম্বর ২০২০
  • আবেদনের শেষঃ ১০ জানুয়ারী ২০২১
  • এডমিট কার্ড প্রকাশঃ ১২ জানুয়ারি ২০২১
  • ভর্তি পরিক্ষাঃ ২৯ জানুয়ারী ২০২১
  • অফিশিয়াল ওয়েবসাইটঃ cadetcollege.army.mil.bd

ক্যাডেট কলেজে ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ দেখতে

ক্যাডেট কলেজ প্রবেশ পত্র ২০২১

চলুন দেখে নেই বাংলাদেশের সমস্ত ক্যাডেট কলেজের লিস্ট। এসব ক্যাডেট কলেজে ৭ম শ্রেণীতে ভর্তির জন্য যেসব শিক্ষার্থীরা আবেদন করেছিলো তাদের ক্যাডেট কলেজ ক্লাস ৭ এডমিট কার্ড প্রাকশিত হয়েছে।

১/ ফৌজদারহাট ক্যাডেট কলেজ

২/ ঝিনাইদহ ক্যাডেট কলেজ

৩/ মির্জাপুর ক্যাডেট কলেজ

৪/ রাজশাহী ক্যাডেট কলেজ

৫/ বরিশাল ক্যাডেট কলেজ

৬/ পাবনা ক্যাডেট কলেজ

৭/ সিলেট ক্যাডেট কলেজ

৮/ রংপুর ক্যাডেট কলেজ

৯/ ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ

১০/ কুমিল্লা ক্যাডেট কলেজ

১১/ ফেনী গার্লস ক্যাডেট কলেজ

১২/ জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ

ক্যাডেট কলেজ এডমিট কার্ড ২০২১ Download পদ্ধতি

ক্যাডেট কলেজ ক্লাস ৭ প্রবেশ পত্র Download করতে,

  • প্রথমে আপনাকে এই লিঙ্কে cadetcollegeadmission.army.mil.bd প্রবেশ করতে হবে।
  • উক্ত লিঙ্কে প্রবেশের পর নিচের ছবির মত একটা Log In Screen দেখতে পাবো। Log In Screen এর প্রথম বক্সে Username এবং দ্বিতীয় বক্সে Password দিয়ে Log In করতে হবে। (ভর্তির আবেদন করার সময় প্রাপ্ত Username এবং Password)

ক্যাডেট কলেজ এডমিট কার্ড ২০২১

  • Log In করার পর পরবর্তী Page এ আমরা শিক্ষার্থীর বিভিন্ন তথ্য দেখতে পাবো এবং সেই সাথে Download Admit Card অপশন দেখতে পাবো। Download Admit Card এ ক্লিক করলেই ক্যাডেট কলেজ ক্লাস ৭ প্রবেশ পত্র Download শুরু হয়ে যাবে।

দ্রষ্টব্যঃ উল্লেখিত লিঙ্ক থেকে ক্যাডেট কলেজ ক্লাস ৭ প্রবেশ পত্র Download করতে পারবেন ১০ জানুয়ারী ২০২১ থেকে ২৮ জনুয়ারী ২০২১ পর্যন্ত।

ক্যাডেট কলেজ বাংলাদেশ

ক্যাডেট কলেজসমূহ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট  জেনেরালে এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত স্বায়ত্তশাসিত আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান। ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানসমূহ লেখাপড়ার পাশাপাশি সমান গুরুত্বের সাথে সহশিক্ষা কার্যক্রম এবং অতিরিক্ত শিক্ষা কার্যক্রম পরিচালনা করে ক্যাডেটদের সুনাগরিক এবং চৌকস ব্যাক্তিত্ব হিসেবে গড়ে তোলে।

সুদক্ষ অধ্যক্ষণের নেতৃত্বে সামরিক অফিসারের তত্ত্ববধানে প্রাথমিক সামরিক প্রশিক্ষণ এবং নেতৃত্বের প্রশিক্ষোন প্রদানের পাশাপাসি দক্ষন অনুষদ সদস্যগণের সার্বিক তওাবধানে গুনগত শিক্ষা কার্যক্রম পরিচালনার মাধ্যমে ক্যাডেটদের এমনভাবে গড়ে তোলা হয়, যাতে ভবিষ্যতে তারা সশস্ত্রবাহিনীসহ সমাজের সকল ক্ষেত্রে দেশে ও বিদেশে যোগ্য নেতৃত্ব প্রদান করতে পারে।

বর্তমানে বাংলাদেশে ছেলেদের ০৯ টি এবং মেয়েদের ০৩ টি সহ সর্বমোট ১২ টি ক্যাডেট কলেজ রয়েছে।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!