টুকরো খবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ ।

২০২০-২০২১ শিক্ষাবর্ষের জাবি ভর্তি পরীক্ষা ০৯ নভেম্বর থেকে শুরু হবে ।

২০২০-২০২১ শিক্ষাবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচী। জাবি ভর্তি পরীক্ষার তারিখ ২০২১ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট juniv-admission.org প্রকাশ করা হয়েছে । নিচে জাবি এ, বি, সি, ডি, ই, এফ ইউনিটের রোল ভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচী দেওয়া হল ।

পরিবহন ধর্মঘটের কারণে আগামী ৭ নভেম্বরে অনুষ্ঠিতব্য এ ইউনিটের ভর্তি পরীক্ষা পিছিয়ে আগামী ২০ নভেম্বর ও ৮ নভেম্বরে অনুষ্ঠিতব্য পরীক্ষা আগামী ২১ নভেম্বরে নেয়া হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ ২০২০-২০২১

জাবি সকল ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ চুড়ান্ত করা হয়েছে । নোটিশ অনুযায়ী, আগামী ০৯ নভেম্বর থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে । তবে উল্লেখ্য যে, ভর্তি পরীক্ষার শিফট রোল অনুযায়ী ভিন্ন হতে পারে তবে তারিখ একই থাকবে । বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য বা আই ইউনিট বাদে সকল ইউনিটের ভর্তি পরীক্ষা একাধিক শিফটে হবে ।

আপনি জানেন কি?
২০২০- ২০২১ শিক্ষাবর্ষের ‍ভর্তি পরীক্ষায়  ১ হাজার ৮৮৯ টি আসনের বিপরীতে মোট ৩ লাখ ৭ হাজার ৯৭৮ জন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করেছেন।

[adinserter name=”Rectangular ad”]

জাবি ভর্তি পরীক্ষার রুটিন

তারিখ

 ইউনিটের নাম

২১ ও ২২ নভেম্বর ২০২১

A ইউনিট

গানিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদ

০৯ ও ১০ নভেম্বর ২০২১

D ইউনিট

জীববিজ্ঞান অনুষদ

১১ নভেম্বর ২০২১

H ইউনিট – আইআইটি

G ইউনিট – আইবিএ

১৪ নভেম্বর ২০২১

B ইউনিট

সমাজবিজ্ঞান অনুষদ

১৫ নভেম্বর ২০২১

F ইউনিট – আইন অনুষদ

I ইউনিট – বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য

১৬ নভেম্বর ২০২১

E ইউনিট – বানিজ্য অনুষদ

C1 ইউনিট – কলা ও মানবিক অনুষদ ( নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ ও চারুকলা)

১৮ নভেম্বর ২০২১

C ইউনিট – কলা ও মানবিক অনুষদ

সর্বশেষ আপডেট: জাবি ভর্তি পরীক্ষার নতুন মানবন্টন

[adinserter name=”article ad”]

বিস্তারিত সময়সূচী

0001
0002
[adinserter name=”responsive”]

ভর্তি বিষয়ক গুরুত্বপূর্ণ তথ্যাবলী

১. OMR ফরমের বৃত্ত সাধারণ কালাে বলপেন দ্বারা পূরণ করতে হবে। OMR ফরম পুরণে ভুল হলে উত্তরপত্র বাতিল বলে গণ্য হবে। যৌক্তিক কারণ ছাড়া পরীক্ষার্থীকে অতিরিক্ত OMR ফরম দেয়া হবে না। OMR ফরম ভাজ করা, কাটাকাটি করা, অবাঞ্ছিত দাগ দেয়া,  Pin-up করা বা এর উপর পানি ফেলা যাবে না।

২. ভর্তি পরীক্ষায় রোর নম্বর , দিনের মিফট ও প্রাপকের সেট কোড  অংশই ই্ংরেজী সংখ্যায় লিখতে হবে এবং সংশ্লিষ্ট ঘর যথাযথভাবে পুরণ করতে হবে। পরীক্ষা শেষে OMR Sheet এ প্রশ্নপত্র পরিদর্শকের নিকট কাছে জমা দিতে হবে ।

৩. পরীক্ষা পূর্বের দিন অথবা পরীক্ষায় দিন শুরুর আগে সংশ্লিষ্ট  ইউনিট অফিস থেকে আসন সম্পর্কে জানা যাবে। এছাড়া www.univ.admission.org at www.Juniv.edu/admission ওয়েবসাইট থেকেও জানা যাবে। পরীক্ষার তারিখ ও সময় বিশ্ববিদ্যালয় কর্তৃক SMS এর মাধ্যমেও পরীক্ষার্থীদের জানানো হবে।’

৪, পরীক্ষা শুরু হওয়ায় নির্ধারিত সময়ের অন্তত ১০ মিনিট আগে পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কেন্দ্রের নির্ধারিত কক্ষে আসন গ্রহণ করতে ।

৫. পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে ব্যাগ, বইপত্র, মােবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর কিংবা অন্য কোন ইলেকট্রনিক ডিভাইজ নিয়ে প্রবেশ করতে পারবে না। সময় দেখার জন্য পরীক্ষার হলে অভিন্ন ব্যবস্থা থাকবে।

৬. পরীক্ষার্থী ও পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ব্যক্তি ব্যতীত অন্য কেউ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

৭. ভর্তি পরীক্ষার ফলাফল পরীক্ষা শেষ হওয়ার পর থেকে সর্বোচ্চ ৩ (তিন) দিনের মধ্যে www.junivradirlssonarg এবং
www.juniv.edu/admaslor/ থেকে জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃক SMS এর মাধ্যমেও পরীক্ষার্থীদের ফলাফল জানানাে হবে।

৮. ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার্থীকে উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড এবং ভর্তি পরীক্ষায় প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে।

৯. ঢাকা শহর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ৫০ কিলোমিটার দূরে অববিত। এজন্য যে সকল পরীক্ষার্থী ঢাকা শহর বা দূরবর্তী অন্যকোন স্থান থেকে এসে পরীক্ষা দেবে তাদেরকে যানজটসহ অন্যান্য অপ্রত্যাশিত দুর্যোগ এড়ানাের জন্য পর্যাপ্ত সময় হাতে নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসার পরামর্শ নেয়া হলাে। প্রসঙ্গত উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ের কোন বাসে পরীক্ষার্থী বা তাদের অভিভাবকরা আসা-যাওয়া করতে পারবেন না।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

১টি মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!