বিশ্ববিদ্যালয় ভর্তি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় । জাবি ভর্তি পরীক্ষা ফলাফল ২০২০-২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় – জাবি ভর্তি পরীক্ষা ফলাফল ২০২০-২১ এবছর শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় সর্বমোট ১০টি ইউনিটে অংশগ্রহণের সুযোগ পেয়েছে। বহু প্রতিক্ষার অবসান ঘটিয়ে ৭ নভেম্বর ২০২১ তারিখে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও পরিবহন ধর্মঘটের কারণে হয়ে ওঠেনি।

একনজরে
প্রতিষ্ঠানের নামঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

বিষয়ঃ জাবি ভর্তি পরীক্ষার ফলাফল

পরীক্ষা শুরুঃ ১১ নভেম্বর ২০২১

পরীক্ষা শেষঃ ২২ শে নভেম্বর ২০২১

ওয়েবসাইটঃ www.ju-admission.org

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় – জাবি ভর্তি পরীক্ষা ফলাফল ২০২০-২১

সাধারণত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিটি ইউনিটের ভর্তি ফলাফল পরীক্ষার দিনই রাতে প্রকাশ করা হয়, যেখানে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত সকল শিক্ষার্থীদের রোল একত্রে উল্লেখিত থাকে। কিন্ত এবছর ফলাফল প্রকাশ প্রক্রিয়ায় রয়েছে সামান্য ভিন্নতা। পরীক্ষার সময়সূচী পরিবর্তন সম্পর্কিত খবরের পাশাপাশি আমরা জাবি ভর্তি ফলাফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

জাবি ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার ফলাফল

দ্বিতীয় দফায় আবারও ক ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। প্রথমে, ৭ নভেম্বর ২০২১ এ A ইউনিট দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল কিন্তু পরবর্তীতে A ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ এবং ২২ নভেম্বর অনুষ্ঠিত হয়। JU A ইউনিটের ফলাফল দেখতে নিচের বোতামে ক্লিক করুন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের B ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ নভেম্বর ২০২১-এ অনুষ্ঠিত হয়েছিল। সমাজ বিজ্ঞান অনুষদ B ইউনিটের অধীনে। B ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে, অনুগ্রহ করে নীচের বোতামে ক্লিক করুন।

পরীক্ষাটি ১৮ ই নভেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটটি কলা ও মানবিক অনুষদ কিন্তু এতে নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ নেই। JU C ইউনিটের ফলাফল দেখতে নীচের বোতামে ক্লিক করুন।

C1 ইউনিট মূলত C ইউনিটের একটি সাবইউনিট। এতে নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ রয়েছে। C1 ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ নভেম্বর ২০২১-এ অনুষ্ঠিত হয়েছিল। আমরা নীচে JU C1 ইউনিটের ফলাফল চেকিং বোতামটি শেয়ার করেছি। আপনি আরো তথ্যের জন্য বোতাম ক্লিক করতে পারেন.

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ ও ১০ নভেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হয়। এই ইউনিটটিকে জীববিজ্ঞান অনুষদ বলা হয়। এই ইউনিটের প্রশ্নপত্রে বাংলা, ইংরেজি, আইকিউ, উদ্ভিদবিদ্যা, প্রাণিবিদ্যা এবং রসায়নের মতো বিভিন্ন বিষয় থাকে। এখানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ফলাফলের লিঙ্ক।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ই ইউনিটের ভর্তি পরীক্ষা C1 ইউনিটের একই দিনে অনুষ্ঠিত হয়েছিল – ১৬ নভেম্বর ২০২১। জাবি ই ইউনিটের ভর্তির প্রশ্ন দুটি শিক্ষার্থীদের জন্য করা হয়েছিল- 1. ব্যবসায় অধ্যয়ন এবং 2. বিজ্ঞান/মানবিক/সমমান।

জাবি F ইউনিটের ভর্তি পরীক্ষা 15ই নভেম্বর ২০২১ এ অনুষ্ঠিত হয়েছিল। F ইউনিট হল আইন অনুষদ। আমরা একটি বাটন শেয়ার করেছি যাতে আপনি ফলাফল দেখতে পারেন এবং জাবি F ইউনিট সম্পর্কে আরও জানতে পারেন।

খুব কম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (IBA) আছে এবং জাবি G ইউনিট হলো জাহানিগীরনগর বিশ্ববিদ্যালয়ের IBA। ২০২১ সালের ১১ নভেম্বর জি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এইচ ইউনিট হলো ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইটি)। ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। ইনস্টিটিউটের লক্ষ্য উচ্চ-মানের আইটি পেশাদার সার্টিফিকেট প্রদান করা। জাবি H ইউনিটের ফলাফল দেখতে নীচের বোতামে ক্লিক করুন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আরেকটি ইনস্টিটিউট জাবি আই ইউনিট। প্রতিষ্ঠানটির নাম বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট। পরীক্ষাটি F ইউনিটের একই দিনে অনুষ্ঠিত হয়েছিল- ১৫ নভেম্বর ২০২১। আপনি নীচের বোতামে ক্লিক করে I ইউনিটের ফলাফল দেখতে পারেন।

ভর্তি পরীক্ষার পরিবর্তিত সময়সূচী সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ  

জাবি ভর্তি পরীক্ষা A ইউনিটের পরিবর্তে D ইউনিটের মাধ্যমে ৯ নভেম্বর ২০২১ তারিখে শুরু হয় এবং শেষ হবে ২১শে নভেম্বর ২০২১ তারিখে A ইউনিট পরীক্ষার মাধ্যমে এবং প্রতিদিন ৫টি ভাগে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

ইউনিট পরীক্ষার তারিখ
D ইউনিট ০৯ নভেম্বর ২০২১
১০ নভেম্বর ২০২১
H ইউনিট ১১ নভেম্বর ২০২১
G ইউনিট
B ইউনিট ১৪ নভেম্বর ২০২১
F ইউনিট ১৫ নভেম্বর ২০২১
I ইউনিট
E ইউনিট ১৬ নভেম্বর ২০২১
C1 ইউনিট
C ইউনিট ১৮ নভেম্বর ২০২১
A ইউনিট ২১ নভেম্বর ২০২১
২২ নভেম্বর ২০২১

 

সর্বশেষ খবর !!!
পরিবহন ধর্মঘটের কারণে জাহাঙ্গিরনগর ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে এবং রুটিন সংক্রান্ত সর্বশেষ খবর আমাদের এই পোস্টের মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল

বিগত বছরগুলোর থেকে এবছর ফলাফল প্রকাশের পদ্ধতিতে রয়েছে ভিন্নতা। সকল ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণের পর সর্বোচ্চ তিন (০৩) দিনের ভেতর শিক্ষার্থীদের নিজ নিজ জাবি স্টুডেন্ট লগইন অ্যাকাউন্ট (ভর্তি পরীক্ষায় আবেদনকালীন তৈরিকৃত অ্যাকাউন্ট) – এ প্রকাশ করা হবে। এছাড়াও আবেদনের সময় প্রদানকৃত মোবাইল নাম্বারে এসএমএস মাধ্যমে জানানো হবে।

  • প্রতিটি ইউনিটের রেজাল্ট আলাদাভাবে প্রকাশিত হবে
  • প্রতিটি ইউনিটের পরীক্ষা সমাপ্তির সর্বোচ্চ তিন (০৩) দিনের ভেতর ফলাফল প্রকাশিত হবে
  • জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট- https://juniv-admission.org/ এ প্রবেশ করুন এবং আপনার জাবি ভর্তি সম্পর্কিত অ্যাকাউন্ট- এ লগইন করুন
  • আপনার অ্যাকাউন্টে প্রবেশের পরবর্তীতে জাবি ভর্তি পরীক্ষার ফলাফল পেয়ে যাবেন
  • এছাড়াও ফলাফল আপনার প্রদানকৃত মোবাইল নাম্বারে এসএমএস সার্ভিসের মাধ্যমে সরাসরি পাঠিয়ে দেওয়া হবে

জাবি ভর্তি পরীক্ষার নম্বর বণ্টন প্রক্রিয়া

প্রতি ইউনিটের ভর্তি পরীক্ষার নম্বর বণ্টন প্রক্রিয়ায় কিঞ্চিত ভিন্নতা রয়েছে। মেধা তালিকা প্রকাশের পর যেকোনো বিভ্রান্তি দূর করার উদ্দেশ্য নিম্নে সকল ইউনিটের নম্বর বণ্টন প্রক্রিয়া উল্লেখ করা হয়েছে।

A ইউনিট: A ইউনিটের ভর্তি পরীক্ষা দুইদিন যাবত অনুষ্ঠিত হয়েছে- ২০ এবং ২১শে নভেম্বর ২০২১। এ ইউনিট নম্বর বণ্টনঃ গণিত- ১৬, পদার্থবিজ্ঞান- ১৬, রসায়ন- ১৬, বাংলা- ৩, ইংরেজি- ৩ এবং সাধারণ জ্ঞান- ৬।

B ইউনিট: জাবি বি ইউনিট হলো সমাজ বিজ্ঞান অনুষদ এবং বি ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ই নভেম্বর অনুষ্ঠিত হয়। বি ইউনিট নম্বর বণ্টনঃ বাংলা- ১০, ইংরেজি- ১০, গণিত- ১০, সাধারণ জ্ঞান- ২০ এবং বুদ্ধিমত্তা পরীক্ষা- ১০।

C ইউনিট: জাবি সি ইউনিট হলো কলা এবং মানবিক অনুষদ (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ ব্যতীত)। সি ইউনিট নম্বর বণ্টনঃ বাংলা- ১৫, ইংরেজি- ১৫ এবং বিষয়ভিত্তিক- ৩০ নম্বর।

C1 ইউনিটঃ সি১ ইউনিট হলো সি ইউনিটের সাব ইউনিট যার অন্তরভুক্ত রয়েছে নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ। জাবি সি১ ইউনিট নম্বর বণ্টনঃ বাংলা- ১০, ইংরেজি- ১০, নাটক ও নাট্যতত্ত্ব- ২০ এবং চারুকলা- ২০

D ইউনিটঃ জীববিজ্ঞান অনুষদ জাবি ডি ইউনিটের অন্তর্ভুক্ত। জাবি ডি ইউনিট মান বণ্টনঃ বাংলা- ৩, ইংরেজি- ৩, বুদ্ধিমত্তা- ৩, উদ্ভিদবিদ্যা- ১৬, প্রাণীবিদ্যা- ১৭ এবং রসায়ন- ১৮

E ইউনিটঃ ই ইউনিট ভর্তি পরীক্ষা এবং সি১ ইউনিটের ভর্তি পরীক্ষা একই তারিখে অনুষ্ঠিত হয়- ১৬ই নভেম্বর ২০২১ তারিখে। ই ইউনিট পরীক্ষা দুইভাবে অনুষ্ঠিত হয় এবং মানবণ্টনেও রয়েছে ভিন্নতা।

বিজনেস স্টাডিজঃ বাংলা- ১১, ইংরেজি- ২৩, গণিত- ১১, হিসাব বিজ্ঞান এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা- ১৫

বিজ্ঞান/ মানবিক/ সমমানঃ বাংলা- ১১, ইংরেজি- ২৩, গণিত- ১১ এবং সাধারণ জ্ঞান- ১১

F ইউনিট: জাবি এফ ইউনিটের অধীনে রয়েছে আইন অনুষদ। এফ ইউনিট পরীক্ষার নম্বর বণ্টনঃ বাংলা- ২০, ইংরেজি- ২০ এবং সাধারণ জ্ঞান- ২০

G ইউনিটঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জি ইউনিট হলো আইবিএ অর্থাৎ ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট। জি ইউনিট ভর্তি পরীক্ষা মানবণ্টনঃ বাংলা- ৫, গণিত এবং বুদ্ধিমত্তা- ২০, সমসাময়িক বিষয়- ১০ এবং ইংরেজি- ২৫

H ইউনিটঃ এইচ ইউনিট এবং জি ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় একি তারিখে- ১১ই নভেম্বর ২০২১। জাবি এইচ ইউনিট মানবণ্টনঃ বাংলা- ৫, ইংরেজি- ১০, গণিত- ৩০ এবং পদার্থবিজ্ঞান- ১৫

I ইউনিটঃ জাবি আই ইউনিট হলো বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট। আই ইউনিট মান বণ্টনঃ বাংলা- ১১, ইংরেজি- ১১, বিশ্ব সাহিত্য- ৮ এবং সাধারণ জ্ঞান- ৩০

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!