বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি

জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৪ | গুচ্ছ ক, খ ও গ ইউনিট রেজাল্ট

সমন্বিত ২৪ বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

২৪ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার এ,বি ও সি ইউনিটের ফলাফল ২০২৪। জিএসসি ভর্তি ফলাফল ২০২৪ অফিশিয়াল ওয়েবসাইট gstadmission.ac.bd তে প্রকাশ করা হয়েছে। নিচে জিএসটি এ,বি ও সি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য আলোচনা করা হল।

জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৪ | গুচ্ছ ক, খ ও গ ইউনিট রেজাল্ট

প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে দেশের ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের বি ইউনিটের ভর্তি পরীক্ষা  ৩ মে ২০২৪, সি ইউনিটের ভর্তি পরীক্ষা  ১০ মে ২০২৪ এবং এ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ এপ্রিল  অনুষ্ঠিত হয়েছে । সর্বশেষ নোটিশ অনুযায়ী, এ ইউনিটের মেধাতালিকা ফলাফল মে মাসে  প্রকাশিত হবে ।

   গুচ্ছ পরীক্ষার তারিখ ২০২৩-২০২৪

 ইউটের নাম  তারিখ  সময়
 এ ইউনিট (বিজ্ঞান)  ২৭ এপ্রিল ২০২৪  ১১.০০ থেকে ১২.০০
বি ইউনিট (মানবিক) ৩ মে ২০২৪  ১২.০০ থেকে ০১.০০
সি  ইউনিট (ব্যবসায় শিক্ষা)  ১০ মে ২০২৪ ১২.০০ থেকে ০১.০০
একনজরে
ইউনিটঃ ক, খ এবং গ ইউনিট

 ফলাফল প্রকাশঃ 

ওয়েবসাইটঃ  gstadmission.ac.bd

জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৪

২০২১ এবং ২০২২ সালের এসএসসি / সমমান এবং ২০২২ ও ২০২৩ সালের এইচএসসি / সমমান পরিক্ষায় উত্তীর্ণ যোগ্যতাসম্পন্ন শিক্ষার্থীরা গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরিক্ষায় অংশগ্রহণের সুযোগ পায়। আসুন জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

জিএসটি ভর্তি রেজাল্ট দেখার প্রক্রিয়া 

আমাদের এই পোস্ট এর মাধ্যমে আপনাদের সুবিধার জন্য পিডিএফ এবং ছবি (গুচ্ছ ভর্তি পরীক্ষা ফলাফল ২০২৪) উভয় প্রকার ফাইল সরবরাহ করেছি, এছাড়াও জিএসটি সকল ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৪ পিডিএফ ডাউনলোড পদ্ধতি নিচে উল্লেখ করা হলো-

Screenshot-20211020-172930-Chrome

  • সর্বপ্রথম, gstadmission.ac.bd – এই ওয়েবসাইট এ প্রবেশ করুন
  • এরপর জিএসটি পরীক্ষার ফলাফল লিংক ” GST Admission Result” বাটনে ক্লিক করুন।
  •  ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিজ অ্যাকাউন্ট থেকে ফলাফল জেনে নিতে হবে।

জিএসটি বি ইউনিট ফলাফল

গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে মানবিক শাখার শিক্ষার্থীরা। মানবিক শাখা হতে যেসকল শিক্ষার্থী এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরিক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০০সহ সর্বমোট জিপিএ কমপক্ষে ৬.০০ পেয়েছে শুধুমাত্র তারাই পরীক্ষার জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছিলো।

গুচ্ছ ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে ৩টি আবশ্যিক বিষয়ের উপর- বাংলা, ইংরেজি এবং আইসিটি। সর্বমোট ১০০ নম্বরের পরীক্ষা নেওয়া হয়েছে।

জিএসটি গুচ্ছ এ ইউনিট ফলাফল

জিএসটি গুচ্ছ ‘এ’ ইউনিটের পরীক্ষা শুরু হয় সর্বপ্রথম। সকল বিজ্ঞান বিভাগের যেসকল শিক্ষার্থী এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরিক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫০সহ সর্বমোট জিপিএ কমপক্ষে ৮.০০ পেয়েছে শুধুমাত্র তারাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে।

ক ইউনিট ভর্তি পরীক্ষা মোট ৪টি- পদার্থবিদ্যা, রসায়ন, বাংলা, ইংরেজি এবং ঐচ্ছিক বিষয় ছিলো ২টি- গণিত ও জীববিদ্যা বিষয়ের উপর অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার মোট নম্বর ১০০।

 গুচ্ছ ‘সি’ ইউনিট ফলাফল

বাণিজ্য শাখার যেসকল শিক্ষার্থী এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরিক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০০সহ সর্বমোট জিপিএ কমপক্ষে ৬.৫০ পেয়েছে শুধুমাত্র তারাই পরীক্ষার জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছিলো।

জিএসটি ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের ৫টি আবশ্যিক বিষয়ে সর্বমোট ১০০ নম্বরের উত্তর দিতে হয়েছে । পরীক্ষার বিষয়- হিসাব বিজ্ঞান, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা, বাংলা এবং ইংরেজি ।

একাউন্ট আইডি বা পাসওয়ার্ড ভুলে গেলে এখান থেকে রিকভার করে নিন।

জিএসটি ওয়েটিং লিস্ট

জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফলের পাশাপাশি ওয়েটিং লিস্ট সরবরাহ করা হবে। কোনো শিক্ষার্থী ফলাফল লিস্টে না থাকলে ওয়েটিং লিস্টে খুজে দেখতে হবে। ওয়েটিং লিস্ট কয়েকটি ধাপে প্রকাশ করা হবে।

ভর্তি পরবর্তী প্রক্রিয়া

পরীক্ষার ফলাফলে কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়ে থাকলে এবং ভর্তিচ্ছু হলে উল্লেখিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রবেশ করে ভর্তির সকল নিয়ম কানুন জেনে নিতে হবে। এছাড়াও আনুষঙ্গিক কিছু নিয়ম উল্লেখ করা হলোঃ

  • ভর্তির দিন অনলাইন আবেদনে প্রদত্ত সকল সনদপত্র নিয়ে যেতে হবে।
  • কোনো অবস্থাতে কোনো শিক্ষার্থী যদি ভুল তথ্য প্রদান অথবা অসৎ পন্থা অবলম্বন করে থাকে তাহলে তার ভর্তি তৎক্ষণাৎ বাতিল বলে ঘোষিত হবে।
  • অসৎ পন্থা অবলম্বনকারী শিক্ষার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
  • মাস্ক পরিধান করতে হবে এবং নির্দিষ্ট দূরত্ব রাখতে হবে।
  • নিজস্ব পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি ৫ কপি রাখতে হবে।
  • বিশ্ববিদ্যালয় ভর্তি ফি এবং সকল গুরুত্বপূর্ণ নথিপত্র জমাদানের মাধ্যমে ভর্তি সম্পন্ন করতে হবে।

আমাদের Admissionwar এর অফিসিয়াল ওয়েবসাইটে সর্বদা চাকরি এবং ভর্তি বিজ্ঞপ্তি সংক্রান্ত নতুন নতুন তথ্য প্রতিদিন প্রকাশ করে থাকি। পোস্ট সম্পর্কিত কোনো সমস্যার সম্মুখীন হলে কমেন্টের মাধ্যমে জানিয়ে পাশে থাকবেন।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!