জাতীয় বিশ্ববিদ্যালয়জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী তৃতীয় বর্ষ রুটিন ২০২১ | www.nu.ac.bd

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী তৃতীয় বর্ষ রুটিন ২০২১ | জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী ৩য় বর্ষ রুটিন ২০২১ প্রকাশিত হবে অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd -এ। ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচী অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হওয়া মাত্রই এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন এবং সাথে ডিগ্রী ফাইনাল ইয়ার রুটিন পিডিএফ এর ডাউলোড লিঙ্ক দেওয়া হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী তৃতীয় বর্ষ রুটিন ২০২১

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচী ২০২১ শীঘ্রই প্রকাশিত হবে। রুটিন প্রাকশিত হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হচ্ছে www.nu.ac.bd. ডিগ্রী ফাইনাল ইয়ার রুটিন ২০২১ প্রকাশিত হলে এই পোস্ট আপডেট করা হবে এবং ডাউনলোড লিঙ্কসহকারে আপনাদের জানিয়ে দেওয়া হবে।

এক নজরে গুরুত্বপূর্ণ সমূহ
  • রুটিন প্রকাশের তারিখঃ জানিয়ে দেওয়া হবে।
  • পরীক্ষা শুরুঃ জানিয়ে দেওয়া হবে।
  • পরীক্ষা শেষঃ জানিয়ে দেওয়া হবে।
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ www.nu.ac.bd

ডিগ্রী ৩য় বর্ষ রুটিন ২০২১

রুটিন প্রকাশিত হলে এখানে দেখানো হবে এবং নিচের “ডাউনলোড রুটিন” বাটনে ক্লিক করলেই রুটিন ডাউনলোড আরম্ভ হবে।

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার এডমিট কার্ড

আপনি যদি ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার্থী হোন, পরীক্ষার পূর্বে আপনাকে অবশ্যই এডমিট কার্ড সংগ্রহ করতে হবে। অন্যথায় আপনি পরীক্ষার হলে ঢুকতে পারবেন না। ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার এডমিট কার্ড কিভাবে পাবেন? চলুন জানা যাক।

ডিগ্রী ৩য় বর্ষের এডমিট কার্ড কলেজ/বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরবরাহ করে থাকে। ডিগ্রী ৩য় বর্ষের এডমিট কার্ড পেতে আপনাকে আপনার কলেজের প্রসাশনিক ভবনে কর্মরত স্টাফদের সাথে যোগাযোগ করতে হবে। ডিগ্রী ৩য় বর্ষের এডমিট কার্ড সাধারণত নির্দিষ্ট কিছু কর্মরত স্টাফ সরবরাহ করে থাকে।

এডমিট কার্ড নিতে আপনাকে আপনার রেজিস্ট্রেশন কার্ড দেখাতে হতে পারে। এজন্য রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে নিতে ভুলবেন না। এডমিট কার্ড সংগ্রহের পর অবশ্যই চেক করে নিবেন এডমিট কার্ডে আপনার কলেজের প্রিন্সিপাল স্যারের সাক্ষর আছে কিনা এবং আপনার সাবজেক্ট সব ঠিক আছে কিনা।

আমি রেজিস্ট্রেশন কার্ড হারিয়ে ফেলেছি। এখন কি করবো?

আপনি যদি আপনার রেজিস্ট্রেশন কার্ড হারিয়ে ফেলেন তাহলে অতি দ্রুত আপনার কলেজের প্রশাসনিক ভবনের হেড ক্লার্কের সাথে যোগাযোগ করতে হবে। যোগাযোগ করতে আপনি যে উক্ত কলেজের ছাত্র/ছাত্রী এর প্রমাণ স্বরুপ আপনার কলেজ কার্ড বা ভর্তির তথ্য বা এই ধরণের কিছু সঙ্গে নিয়ে যেতে হবে।

পুনরায় রেজিস্ট্রেশন কার্ড বের করা অনেক সময় সাপেক্ষ ব্যাপার। এজন্য এ ব্যাপারে দ্রুত যোগাযোগ করতে হবে কলেজ কর্তৃপক্ষের সাথে।

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষা

পরীক্ষার সময়সূচী অনুযায়ী পরীক্ষা করোনা মহামারীর মধ্যেই নেওয়া হচ্ছে। কিন্তু কিভাবে নেওয়া হবে? চলুন এই বিষয়ে কিছু ধারণা নেওয়া যাক।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি ও নিরাপদ শারীরিক দূরুত্ব বজায় রেখে বিন্যাস আসন বিন্যাস করতে বলা হয়েছে। নির্দিষ্ট শারীরিক দূরুত্ব বজায় রেখে পরীক্ষা নেওয়া হলে করোনা ভাইরাস বিস্তারের সম্ভাবনা অনেকটা কমে আসবে এবং শিক্ষার্থীরা নিরাপদ থাকতে পারবে।

আসন বিন্যাস যেহেতু একটা নির্দিষ্ট দুরুত্ব রেখে করা হবে, সেহেতু শিক্ষার্থীদের এখন উচিৎ হবে অন্য কোন বিষয় চিন্তা না করে পড়ালেখায় মননিবেশ করা।

ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট

পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার রেজাল্ট পরীক্ষা শেষ হওয়ার পর ৩ – ৫ মাসের মধ্যে প্রকাশিত হবে । জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট সাইট www.nu.edu.bd তে  ড্রিগ্রী ৩য় বর্ষ রেজাল্ট প্রকাশিত হয়। রেজাল্ট প্রকাশিত হলে আপনি আমদের ওয়েব সাইট www.admissionwar.com থেকেও রেজাল্ট দেখতে পারবেন ।

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার জন্য বিশেষ নির্দেশনা

  1. সমস্ত পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে উপস্থিত থাকতে হবে।
  2. পরীক্ষার হলে প্রবেশের সময় প্রবেশপত্র সাথে আনতে হবে।
  3. সমস্ত পরীক্ষা পরীক্ষার তারিখ অনুসারে ### এ শুরু হবে।
  4.  রুটিন পরিবর্তন করার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের আইনী কর্তৃত্ব রয়েছে।
  5. পরীক্ষার সময় আপনি কোনও ধরণের ইলেক্ট্রনিক্স ডিভাইস বহন করতে পারবেন না

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button