অন্যান্য

ডেন্টাল ভর্তি ফলাফল ২০২২ (বিডিএস মেধাতালিকা পিডিএফ)

২০২১-২০২২ সালের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে। ডেন্টাল ভর্তি ফলাফল ২০২২ স্বাস্থ্য মন্ত্রনালয়ের ওয়েবসাইট result.dghs.gov.bd থেকে জানা যাবে । বিডিএস বিডিএস ১ম বর্ষ ভর্তির মেধাতালিকা দেখার প্রক্রিয়া বিস্তারিত আলোচনা করা হল ।

ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিট এর ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে আজ রবিবার ২৪ এপ্রিল দুপুর ২ টা ৩০ মিনিটে । এই পোস্টের মাধ্যমে ডেন্টাল ভর্তি ফলাফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। এছাড়াও অনলাইনে রেজাল্ট দেখার উপায় সহজেই জেনে নিতে পারবেন আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে।

একনজরে

পরীক্ষার নামঃ ব্যাচেলর অফ ডেন্টাল সার্জারী

আবেদন শুরুঃ ২০শে মার্চ, ২০২২ইং

আবেদন শেষঃ ৩০শে মার্চ, ২০২২ইং

এডমিট কার্ড ডাউনলোডঃ ১৭ই এপ্রিল, ২০২২ইং

ভর্তি পরীক্ষার তারিখঃ ২২শে এপ্রিল, ২০২২ (সকাল ১০ঃ০০- সকাল ১১ঃ০০)

ভর্তি পরীক্ষা ফলাফল তারিখঃ ২৪শে এপ্রিল, ২০২২

পাস নম্বরঃ সর্বনিম্ন ৪০ (চল্লিশ)

ওয়েবসাইটঃ result.dghs.gov.bd

[adinserter name=”article ad”]

ডেন্টাল ভর্তি রেজাল্ট ২০২২

স্বাস্থ্য অধিদপ্তরের দাপ্তরিক ওয়েবসাইটে (https://result.dghs.gov.bd) বিডিএস ডেন্টাল কলেজ ভর্তির ১ম মেধাতালিকার ফলাফল প্রকাশ করা হয়। ২০২১-২০২২ শিক্ষাবর্ষের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এই পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২২শে এপ্রিল ২০২২ তারিখে। প্রতিবারের মোট এবারেও পরীক্ষার দুই দিনের ভেতর ডেন্টাল ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

পরীক্ষার ফলাফল সম্পর্কে বিস্তারিত

ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ১ম মেধাতালিকা পিডিএফ কপি, অধিদপ্তরের ওয়েবসাইট থেকে সরাসরি সংগ্রহ করা যাবে। এছাড়া যে সব শিক্ষার্থী বিডিএস ভর্তির লিখিত পরীক্ষায় কমপক্ষে ৪০ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন, তাদের মেধাস্কোর দেখা যাবে। এর চেয়ে কম পেলে ফেল বলে গন্য হবে, মেধাস্কোর প্রকাশ করা হবে না।

উল্লেখ্য, ব্যাচেলর আব ডেন্টাল সার্জনস্ (বিডিএস) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ৫৯ দশমিক ৭৭ শতাংশ পাস করেছে। এই বছর প্রায় ৬৬ হাজার শিক্ষার্থী ডেন্টাল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

এবার বিডিএসে মোট ৩৯ হাজার ৩৯৫ জন পাস করেছে, শতাংশে যা ৫৯ দশমিক ৭৭। এদের মধ্যে সরকারি ডেন্টালে মেয়ে ২৮৮ ও ছেলে ২৫৭ জন ভর্তির সুযোগ পাবেন।
[adinserter name=”responsive”]

ডেন্টাল ফলাফল ২০২২ দেখার নিয়ম

২০২২ সালের ২২ এপ্রিল অনুষ্ঠিত ডেন্টাল কলেজের ভর্তির রেজাল্ট প্রকাশ হয়েছে ২৪ এপ্রিল রবিবার দুপুর আড়াইটায়। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রকাশিত ১ম মেধাতালিকার ফলাফল দুইভাবে জানা যাবে। এক. অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের ভর্তি ওয়েবসাইট থেকে। result.dghs.gov.bd ওয়েবসাইট ব্রাউজ করে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মেধাতালিকার পিডিএফ কপি সংগ্রহ করা যাবে। দুই. মেডিকেল ভর্তি ফলাফল প্রকাশের পর ভর্তি আবেদনে দেওয়া মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ফল জানিয়ে দেওয়া হবে। অনলাইনে দেখার উপায় সম্পর্কে নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলঃ
[adinserter name=”Rectangular ad”]
dental result 2022

  • সর্বপ্রথম এই- dghs.gov.bd এড্রেসটি আপনার সার্চ ইঞ্জিনে কপি করে পেস্ট করুন। তারপর ইন্টার বাটন এ চাপ দিয়ে ওয়েবসাইটে প্রবেশ করুন
  • ওয়েবসাইটে প্রবেশের পরবর্তীতে নিল কালির এই লেখাতে ক্লিক করুন – BDS RESULT 2021-2022
  • এরপর একটি বক্স আসবে, সেই বক্সে আপনার রোল নম্বর দিয়ে result বাটনে ক্লিক করুন
  • এভাবেই অতি সহজে আপনি অনলাইনে ফলাফল দেখ্তে পারবেন।

[adinserter name=”Rectangular ad”]

ফলাফল সম্পর্কে আপনারা আর কোন সমস্যার সম্মুখিন হলে আমাদের পোস্টের নিচে কমেন্ট সেকশনের মাধ্যমে জানাতে পারেন, আমাদের নিয়োগকৃত সদস্য আপনাকে যথাযথ সাহায্য করার চেষ্টা করবে

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!