স্কলারশীপ

প্রাইম ব্যাংক শিক্ষা বৃত্তি ২০২০

অনার্স ১ম বর্ষ ছাত্র ও ছাত্রীদের কে প্রাইম ব্যাংক বৃত্তি প্রদান করছে। এটা বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মান ১ম বর্ষে  অধ্যয়নরত অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের জন্য বিরাট খুশির সংবাদ।প্রিয় শিক্ষার্থীরা তোমরা যারা আবেদন করতে চাও অবশ্যই তোমাদের আবেদন পদ্ধতি  সম্পর্কে জানতে হবে।তোমরা যাতে সহজেই আবেদন করতে পার এ জন্য নিম্নে আমরা আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

অনার্স ১ম বর্ষের শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে প্রাইম ব্যাংক

আমাদের দেশে এমন অনেক ছাত্র ছাত্রী আছে যারা অর্থের অভাবে পড়াশুনা বেশিদিন চালিয়ে নিতে পারে না এ পরিস্থিতিতে অনান্য ছাত্র ছাত্রীদের মত যাতে দরিদ্র শিক্ষার্থীরাও পড়াশুনা চালিয়ে যেতে পারে এ জন্য বিভিন্ন ব্যাংক বৃত্তি প্রদান করে থাকে।এ ধারাবাহিকতায় প্রাইম ব্যাংকও গরীব অনার্স ১ম বর্ষ ছাত্র ও ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান করবে। প্রিয় শিক্ষার্থীরা আপনারা যদি নিজেকে আবেদনের যোগ্য মনে করেন তাহলে আমাদের এই পোষ্টটি আপনার জন্য অত্যন্ত কার্যকরী।নিম্নে আমরা আবেদনের যোগ্যতা,আবেদন করার নিয়মাবলী সহ আরোও গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের জন্য নিম্নে তুলে ধরা হল।

প্রাইম ব্যাংক বৃত্তি এর গুরুত্বপূর্ণ তথ্যাবলী

  • আবেদনপত্র পাঠানোর সময়সীমা:  আবেদনপত্র আগামী ৬ অক্টোবর, ২০২০ তারিখের মধ্যে পাঠাতে হবে।
  • পাঠানোর ঠিকানা: প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রাইম ব্যাংক ফাউন্ডেশন, বাড়ী নং-১০ (২য় তলা), রোড নং – ১৯/এ ব্লক-ই, বনানী, ঢাকা-১২১৩।
  • আবেদন লিংক: scholarship.primebankfouadation.org

স্নাতক পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য প্রাইম ব্যাংক শিক্ষা বৃত্তি ২০২০

স্নাতক পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য প্রাইম ব্যাংক শিক্ষা বৃত্তি ২০২০

আবেদন ফরম

 প্রাইম ব্যাংক শিক্ষা বৃত্তি ২০১৯

 প্রাইম ব্যাংক শিক্ষা বৃত্তি ২০১৯

আবেদনের যোগ্যতা

প্রাইম ব্যাংক CSR কার্যক্রমের আওতায় ২০০৭ সাল থেকে এ বৃত্তিটি দরিদ্র ও মধ্যবিত্ত মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রদান করছে। নিম্নে আবেদনের ইচ্ছুক প্রার্থীরা প্রাইম ব্যাংকের শিক্ষাবৃত্তির আবেদনের যোগ্যতা দেখে আবেদন করে ফেল কারণ হাতে বেশি সময় নেই।

  • ২০১৯ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে স্নাতক ১ম বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থী।
  • এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত মোট জিপিএ কমপক্ষে ৯.০০ থাকতে হবে।(ছাত্রদের ক্ষেত্রে)
  • এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত মোট জিপিএ কমপক্ষে ৮.৮ থাকতে হবে।(ছাত্রীদের ক্ষেত্রে)
  • আর্থিক দুর্দশাগ্রস্থ পরিবারের সন্তানেরাই কেবলমাত্র আবেদন করতে পারবে।
  • যে সকল শিক্ষার্থীর অভিভাবকের মাসিক আয় ১০,০০০ (দশ হাজার) টাকা বা তার নিচে হবে হবে সে সকল শিক্ষার্থীরাই কেবল আবেদন করতে পারবে।

আবেদন করার নিয়মাবলী

শিক্ষার্থীদের প্রাইম ব্যাংক ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি-২০২০ পেতে কেবল অনলাইনে আবেদন করতে হবে, সরাসরি বা ডাকযোগে আবেদন পত্র গ্রহণযোগ্য হবে না। অন্য কোন উৎস (সরকারী/বোর্ড বৃত্তি ব্যতীত) থেকে বৃত্তিপ্রাপ্ত হলে আবেদনপত্রে তা অবশ্যই উল্লেখ করতে হবে। নিম্নে প্রাইম ব্যাংক অনার্স ১ম বর্ষ শিক্ষাবৃত্তি-২০২০ এর আবেদনের নিয়মাবলী প্রদান করা হল।

প্রথমে scholarship.primebankfouadation.org এই লিংকের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের সাথে যা সংযুক্ত করতে হবে:

  •  এসএসসি ও এইচএসসি পরীক্ষার সনদ ।
  • এসএসসি ও এইচএসসি পরীক্ষার নম্বরপত্রের ফটোকপি।
  •  সদ্য তোলা দুই কপি রঙ্গিন ছবি সংযুক্ত করতে হবে।
  • পৌরসভা/ইউনিয়ন পরিষদ প্রধান/ওয়ার্ড কাউন্সিলর বা প্রথম শ্রেণীল গেজেটেড অফিসার কর্তৃক অভিভাবকের আয়ের সনদপত্র (আয়ের পরিমান উল্লেখসহ) ।

বি:দ্র: আয়ের সনদ বা আবেদনের অন্যান্য তথ্য ভুল বা মিথ্যা প্রমাণিত হলে আবেদনপত্র বা বৃত্তি বাতিল হবে। বৃত্তি মনোয়নে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য করা হবে। তাছাড়া হতদরিদ্র (যেমনঃ প্রান্তিক কৃষক/ভূমিহীন/গৃহহীন/দিনমজুর/ভিক্ষাবৃত্তি/নদীভাঙ্গন কবলিত/মঙ্গাপিড়ীত/ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত/রিকশা বা ভ্যান চালক/ভিজিডি-ভিজিএফ কার্ডহােল্ডার/ক্ষুদ্র ঋন গ্রহিতা/গৃহপরিচারিকা ইত্যাদি), এতিম, শারীরিক প্রতিবন্ধী, অসচ্ছল মুক্তিযোদ্ধার সন্তান বা তাদের বংশধর, আদিবাসী অনগ্রসর সমাজ, স্বামী পরিত্যাক্তা মায়ের সন্তান, নার্সিং ও কারিগরি শিক্ষার্থীদের ক্ষেত্রে নির্ধারিত যােগ্যতা কিছুটা শিথিলযােগ্য।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button