চাকরির নিয়োগ

প্রাথমিক শিক্ষক নিয়োগ সংশোধিত ফলাফল ২০২৪ । ৩য় ধাপ রেজাল্ট পিডিএফ

প্রাইমারি শিক্ষক রেজাল্ট ২০২৪ পিডিএফ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত “সহকারী শিক্ষক নিয়ােগ ২০২৪” -এর লিখিত ৩য় ধাপ পরীক্ষার ফলাফল । প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২৪ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে dpe.gov.bd প্রকাশ করা হয়েছে ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২৪

প্রাথমিকের তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে আবেদন করেছেন ৩ লাখ ৪৯ হাজার ৪৩৮ জন। এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা বিভাগ ধরে ধরে দেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হচ্ছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রাথমিক শিক্ষক নিয়োগের ৩য় ধাপের পরীক্ষার ফলাফল ২১ এপ্রিল ২০২৪ তারিখে প্রকাশ করা হয় ।

সহকারী শিক্ষক ৩য় গ্রুপ (ঢাকা ও চট্টগ্রাম বিভাগ) এর প্রিলিমিনারি পরীক্ষার সংশোধিত ফলাফল প্রকাশ

প্রাইমারি শিক্ষক রেজাল্ট ২০২৪

৩য় ধাপে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ৩ লাখ ৪৯ হাজার ৪৩৮ জন জন প্রার্থী। এর আগে গত বছর ৮ ডিসেম্বর প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬৭৯ জন এবং পরীক্ষার কেন্দ্র ছিল ৫৩৫টি। প্রথম ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৩৩৭ জন। গত ২ ফেব্রুয়ারি ২২ টি জেলায় ২য় ধাপে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ জন পরীক্ষার্থী অংশ নেয়।

  • প্রাথমিক শিক্ষক ফলাফল সাময়িক ফলাফল হিসেবে গণ্য হবে। এ ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীগণ কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এ ফলাফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত “সহকারী শিক্ষক নিয়ােগ ২০২৪” এর কোন শূন্য। পদে নিয়ােগের জন্য কোন নিশ্চয়তা প্রদান করে না।
  • প্রকাশিত প্রাইমারি রেজাল্ট ২০২৪ যে কোন পর্যায়ে কোন প্রকার ভুল-ভ্রান্তি/ত্রুটি-বিচ্যুতি/মুদ্রণজনিত ত্রুটি পরিলক্ষিত হলে তা সংশােধন করার বা প্রয়ােজনবােধে সংশ্লিষ্ট ফলাফল বাতিল করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।
  • কোন প্রার্থী ইচ্ছাকৃতভাবে কোন ভুল তথ্য প্রদান করলে কিংবা কোন তথ্য গােপন করেছেন মর্মে প্রতীয়মান/প্রমাণিত হলে | কর্তৃপক্ষ তার প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল বা নির্বাচন বাতিল করতে পারবে।
  • প্রার্থীদের লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়ােগ | বিধিমালা, ২০১৯ অনুসরণপূর্বক নিয়ােগের জন্য চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন করা হবে।
  • প্রাইমারি শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরবর্তীতে যথাসময়ে প্রার্থীদের জানানাে হবে।

438245610-348687681548522-6004131180470722024-n

সহকারী শিক্ষক ৩য় গ্রুপ (ঢাকা ও চট্টগ্রাম বিভাগ সংশোধিত ফলাফল

২১/০৪/২০২৪ তারিখ দুপুরে প্রকাশিত ফলাফলে মেঘনা ও যমুনা সেটের পরীক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়নে কারিগরি ত্রুটি পরিলক্ষিত হওয়ায় মেঘনা ও যমুনা সেটের পরীক্ষার্থীদের উত্তরপত্র আইআইসিটি, বুয়েটের কারিগরি টিম ইতোমধ্যে পূনঃমূল্যায়ন কাজ শুরু করেছে। পরে ২১/০৪/২০২৪ তারিখ রাত ১২ ঘটিকার মধ্যে মেঘনা ও যমুনা সেটের পরীক্ষার্থীদের উত্তরপত্র পূনঃমূল্যায়নপূর্বক নিরীক্ষান্তে সংশোধিত ফলাফল প্রকাশ করা হয়।

DPE-3rd-phase-Written-Result-page-0001

৩য় ধাপের প্রাথমিক নিয়োগ ফলাফল পিডিএফ

৩য় ধাপের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৪ ফলাফল এর পিডিএফ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাম করা হয়েছে । নিচের লিংক থেকে প্রাধমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ রেজাল্ট পিডিএফ বা প্রাথমিক নিয়োগ ফলাফল ২০২৪ PDF আকারে দেওয়া হল ।


AT-3rd-phase-Written-Result-page-0002

ভাইবার জন্য প্রয়োজনীয় কাগজপত্রের তালিকা

লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত/মনোনীত প্রার্থীকে নিম্নবর্ণিত সত্যায়নকৃত কাগজপত্রাদি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে দাখিল করতে হবে :

(ক) অনলাইনে দাখিলকৃত আবেদনের ফটোকপি এবং পাসপোর্ট সাইজের ২ (দুই) কপি ছবি;

(খ) শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সকল প্রকার মূল/সাময়িক সনদপত্র;

(গ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র;


(ঘ) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধনের কপি;

(ঙ) পোষ্য প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার কর্তৃক  প্রদত্ত পোষ্য সনদপত্র;

(চ) সর্বোচ্চ বয়সসীমা প্রমাণের ক্ষেত্রে (i) মুক্তিযোদ্ধার সন্তান প্রার্থীদের জন্য সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসারে মুক্তিযোদ্ধার প্রয়োজনীয় সনদ ও কাগজপত্র এবং (ii) শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের অনুকূলে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র;

(ছ) লিখিত পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপি;

প্রার্থীর সনদপত্র ও ছবি সত্যায়নকারী কর্মকর্তার (৯ম বা তদূর্ধ্ব গ্রেডের গেজেটেড কর্মকর্তা) স্বাক্ষরের নিচে নামসহ সিল থাকতে হবে।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!