চাকরির নিয়োগ

১৪৪ পদে বাপেক্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । bapex.teletalk.com.bd

বাপেক্স জব সার্কুলার ২০২২

সম্প্রতি বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন কোম্পানি বাপেক্স প্রকাশিত জব সার্কুলার ” বাপেক্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ ” অনুসারে প্রতিষ্ঠানটি বিভিন্ন পদে বিভিন্ন সংখ্যক জনবল নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীগণকে নির্ধারিত সময়ের মধ্যে BAPEX এর অফিসিয়াল ওয়েবসাইট bapex.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন ও নির্ধারিত প্রক্রিয়ায় আবেদন ফী পরিশোধ করতে বলা হয়েছে।বিস্তারিত জানতে সম্পূর্ণ খবরটি মনোযোগ সহকারে পড়ুন,

বাপেক্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Bangladesh Petroleum Exploration and Production Company Limited(BAPEX) ১৯৮৯ সালের ১লা জুলাই প্রতিষ্ঠিত হয়ে কৃতিত্বের সাথে বাংলাদেশের তেল গ্যাস অনুসন্ধানকারী সর্বোচ্চ প্রতিষ্ঠান হিসেবে কাজ করে আসছে। বাপেক্স প্রকাশিত সকল জব সার্কুলার তারিখ অনুসারে পাবেন এই পেজটিতে।তাছাড়া বাপেক্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড থেকে শুরু করে আবেদন প্রক্রিয়া, এসএমএস এর মাধ্যমে ফী প্রদানের নিয়মাবলি সকলি সুন্দর সহজ ও সাবলীল ভাষায় বর্ণিত হয়েছে।

একনজরে
  • আবেদন শুরুঃ  ১৫ জুন ২০২২
  • আবেদন শেষঃ ১৪ জুলাই ২০২২
  • পদ সংখ্যাঃ মোট ১৪৪ টি
  • আবেদন ফীঃ ৫৬০/- ও  ১১২/-
  • পরিশোধের মাধ্যমঃ টেলিটক
  • আবেদন লিংকঃ 
  • চাকুরী টাইপঃ সরকারি

সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন এখান থেকে

বাপেক্স জব সার্কুলার ২০২২ পিডিএফ ডাউনলোড (১)

বাপেক্স নিয়োগ বিজ্ঞপ্তি -০১।  ৯ম ও ১০ম গ্রেড সম্বলিত এই নিয়োগ বিজ্ঞপ্তিতে মোট পদ সংখ্যা ৯৩ টি। এবং প্রতিটি পদের আবেদনের বিপরীতে গুণতে হবে ৫৬০ টাকা।

বাপেক্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড (২)

বাপেক্স নিয়োগ বিজ্ঞপ্তি -০২।  ১৩ থেকে ১৯ গ্রেড সম্বলিত এই নিয়োগ বিজ্ঞপ্তিতে মোট পদ সংখ্যা ৫১ টি। এবং প্রতিটি পদের আবেদনের বিপরীতে গুণতে হবে ১১২ টাকা।

BAPEX আবেদন প্রক্রিয়া

পরীক্ষায় অংশগ্রহণ ইচ্ছুক প্রার্থীগণ bapex.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে পারবেন। এ বিষয়ে বিস্তারিত,

সময়সীমা
Online -এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১৫ জুন ২০২২ খ্রি. সকাল ১০:০০ টা।
Online -এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১৪ জুলাই ২০২২ খ্রি. বিকাল ৫:০০ টা
উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online -এ আবেদনপত্র Submit -এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে SMS এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

ছবি ও স্বাক্ষর
Online আবেদনপত্র প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ pixel প্রস্থ ৩০০ pixel ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ pixel প্রস্থ ৮০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন।

সচেতনতা
Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online – এ আবেদনপত্র Submit করার পূর্বেই পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

সংরক্ষন
প্রার্থী Online – এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

বাপেক্স নিয়োগ আবেদন ফী পরিশোধ

SMS প্রেরণের নিয়মাবলী ও আবেদন ফি প্রদান: Online -এ আবেদনপত্র যথাযথভাবে পুরণ করে নির্দেশনা মতো ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্থাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। যদি Applicant’s Copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো/সম্পূর্ণ সাদা/ঘোলা) বা ছবি/স্বাক্ষর সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে
পারবেন। তবে আবেদন ফি জমাদানের পরে আর কোন পরিবর্তন/পরিমার্জন/পরিবর্ধন গ্রহণযোগ্য নয় বিধায় আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী
অবশ্যই উক্ত Applicant’s Copy তে তার সাম্প্রতিক তোলা রঙিন ছবি, নির্ভুল তথ্য ও স্থাক্ষর সংযুক্ত থাকা ও এর সঠিকতার বিষয়টি PDF Copy ডাউনলোডপূর্বক নিশ্চিত হয়ে রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।

Applicant’s Copy তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিয়োক্ত পদ্ধতিতে যে কোন Teletalk prepaid মোবাইল ফোন নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে আবেদন ফি বাবদ

১ম সার্কুলারের জন্য ১০০/- (একশত) টাকা এবং টেলিটক চার্জ বাবদ ১২/- (বার) টাকা সহ (অফেরতযোগ্য) মোট ১১২/- (একশত বার) টাকা

২য় সার্কুলারের জন্য ৫০০/- (পাচশত) টাকা এবং টেলিটক চার্জ বাবদ ৬০/- (ষাট) টাকা সহ (অফেরতযোগ্য) মোট ৫৬০/- টাকা

অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে,Online- এ আবেদনপত্রের সকল অংশ পুরণ করে Submit করা হলেও আবেদন ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।
অনলাইনে আবেদন এবং টাকা জমা দেওয়ার কাজটি প্রার্থী নিজে করবেন। এক্ষেত্রে অন্য কোন মাধ্যম থেকে উক্ত কাজটি সম্পন্ন করে প্রার্থী প্রতারিত
হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

প্রথম SMS:

BAPEX <space>User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ: BAPEX ABCDEF

 Reply: Applicant’s Name, TK- 560/112 will be charged as application fee. Your PIN is ******** to pay fee Type TGTDC <Space>Yes<Space>PIN and send to 16222.

দ্বিতীয় SMS:

BAPEX <space>YES<space>PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ: BAPEX YES ********.

Reply: Congratulations Applicant’s Name, payment completed successfully for BAPEX Application for ******** User ID is (ABCDEF) and Password (********)

Bapex আবেদনের অন্যান্য

লিখিত ও মৌখিক পরীক্ষার নোটিশ প্রার্থীর মোবাইলে SMS এর মাধ্যমে এবং বাপেক্স এর ওয়েবসাইট-এর মাধ্যমে জানানো হবে।

বাপেক্স একটি তেল, গ্যাস অনুসন্ধান ও উৎপাদন কোম্পানি এবং এর অধিকাংশ কার্যক্রম দুর্গম/প্ত্যন্ত এলাকায় হওয়ায় সেসব এলাকায় চাকরি করার মানসিকতা সম্পন্ প্রার্থীগণকে আবেদন করার জন্য উৎসাহিত করা হচ্ছে।

উপরে উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন এন্ড প্রোডাকশন কোম্পানী লিমিটেড (বাপেক্স) এর কর্মচারী চাকরি প্রবিধানমালা এবং জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত বিধি-বিধান প্রযোজ্য হবে।

বাপেক্স সম্বন্ধে

Bangladesh Petroleum Exploration and Production Company Limited(BAPEX) ১৯৮৯ সালের ১লা জুলাই প্রতিষ্ঠিত হয়ে কৃতিত্বের সাথে বাংলাদেশের তেল গ্যাস অনুসন্ধানকারী সর্বোচ্চ প্রতিষ্ঠান হিসেবে কাজ করে আসছে।

  • হেড অফিস : বাপেক্স ভবন, ৪ কাওরান বাজার, বা/এ, ঢাকা-১২১৫
  • ফোন: +৮৮০২-৫৫০১১৭৮৮, ফ্যাক্স: +৮৮০২-৫৫০১১৭৮৭
  • ইমেইল: secretary@bapex.com.bd
  • ওয়েব সাইট: www.bapex.com.bd
  • স্থায়ী জনবল : মোট ৬৮৯ জন (কর্মকর্তা ৩৬১ জন এবং কর্মচারী ৩২৮ জন)
  • মোট অনুসন্ধান কূপ : ১২ টি মোট উন্নয়ন কূপ : ১৭ টি (বাপেক্স মালিকানাধীন ১১টি) মোট ওয়ার্কওভার কূপ : ৩৪ টি (বাপেক্স মালিকানাধীন ৭টি)
  • আবিষ্কৃত গ্যাসক্ষেত্র : ৯টি উৎপাদনক্ষম গ্যাসক্ষেত্র : ৭ টি মোট গ্যাস মজুদ : ২৫৫৯.৩৫ বিসিএফ দৈনিক গ্যাস উৎপাদন : ১০৫.৫ মিলিয়ন ঘনফুট
  • মোট ভূতাত্ত্বিক জরীপ : ৩,০৯৬ লাইন-কিলোমিটার মোট দ্বিমাত্রিক ভূ-কম্পন জরীপ : ১২,৭২৩ লাইন-কিলোমিটার মোট ত্রিমাত্রিক ভূ-কম্পন জরীপ : ৪০৭০ বর্গ কিলোমিটার
  • খনন রিগের সংখ্যা : ৪টি ওয়ার্ক-ওভার রিগের সংখ্যা : ২টি মাড ল্যাবরেটরি : ৪টি মাডলগিং ইউনিট : ৩টি সিমেন্টিং ইউনিট : ২টি

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button