চাকরির নিয়োগ

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন – বিটিআরসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন – বিটিআরসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইট www.btrc.gov.bd -এ প্রকাশ করা হয়েছে। নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ১২টি পদের বিপরীতে ২৮ জন্য যোগ্য ও অভিজ্ঞ লোক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীগণ Online-এ আবেদন করতে পারেন। চলুন, বিটিআরসি জব সার্কুলার ২০২১ এর আলোকে আরো বিস্তারিত জেনে নেই।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (সংক্ষেপে বিটিআরসি) একটি সরকারী সংস্থা। এই সরকারী সংস্থায় ১২টি ক্যাটাগরিতে মোট ২৮টি শূন্যপদে অস্থায়ীভাবে জন জনবল নিয়োগ দেওয়া হবে। ১২টি ক্যাটাগরি বা পদের নামসমূহ নিন্নে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন উক্ত শূন্য পদে জনবল নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত শর্ত সাপেক্ষে Online-এ আবেদনপত্র আহবান করছে। আগ্রহী প্রার্থীগণ শেষ সময়ের অপেক্ষা না করে Online-এ আবেদন সম্পন্ন করে নিন।

এক নজরে গুরত্বপূর্ণ তথ্যসমূহ
  • সংস্থাঃ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)
  • মোট শূন্যপদঃ ২৮টি
  • আবেদন শুরুঃ ২৫ মার্চ ২০২১ (সকাল ১০ঃ০০ টা)
  • শেষঃ ২৫ এপ্রিল ২০২১ (বিকাল ৫ঃ০০ টা)
  • আবেদন ফিঃ ২২৪/- টাকা
  • আবেদন লিঙ্কঃ btrc.teletalk.com.bd
  • হেল্পলাইনঃ ০১৫০০১২১১২১
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ www.btrc.gov.bd

 

চলমান সকল নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে

বিটিআরসি জব সার্কুলার ২০২১

বিটিআরসি জব সার্কুলার ২০২১ অনুযায়ী পদ, পদ সংখ্যা এবং জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী বেতন স্কেল ও গ্রেড নিচে দেওয়া হলো।

ক্রঃ নংঃ পদের নাম পদ সংখ্যা বেতন স্কেল গ্রেড
০১ সহকারী পরিচালক
(কারিগরি)
০৭ ২২,০০০-৫৩,০৬০ গ্রেড-৯
০২ সহকারী পরিচালক
(প্রশাসন ও মানবসম্পদ)
০১ ২২,০০০-৫৩,০৬০ গ্রেড-৯
০৩ সহকারী পরিচালক
(অর্থ, হিসাব ও রাজস্ব)
০১ ২২,০০০-৫৩,০৬০ গ্রেড-৯
০৪ উপ-সহকারী পরিচালক
(প্রশাসন ও মানবসম্পদ)
০১ ১৬,০০০-৩৮,৬৪০ গ্রেড-১০
০৫ উপ-সহকারী পরিচালক
(অর্থ, হিসাব ও রাজস্ব)
০২ ১৬,০০০-৩৮,৬৪০ গ্রেড-১০
০৬ উপ-সহকারী পরিচালক
(কারিগরি)
০৬ ১৬,০০০-৩৮,৬৪০ গ্রেড-১০
০৭ ব্যক্তিগত কর্মকর্তা ০২ ১৬,০০০-৩৮,৬৪০ গ্রেড-১০
০৮ প্রশাসনিক কর্মকর্তা ০২ ১২,৫০০-৩০,২৩০ গ্রেড-১১
০৯ অভ্যর্থনাকারী/ পিএবিএক্স অপারেটর ০১ ১২,৫০০-৩০,২৩০ গ্রেড-১১
১০ ব্যক্তিগত সহকারী ০৩ ১১,৩০০-২৭,৩০০ গ্রেড-১২
১১ কম্পিউটার অপারেটর ০১ ১১,০০০-২৬,৫৯০ গ্রেড-১৩
১২ হিসাব রক্ষক ০১ ১১,০০০-২৬,৫৯০ গ্রেড-১৩

বিটিআরসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদন যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ পদভেদে শিক্ষাগতা যোগ্যতা ও অভিজ্ঞতা ভিন্ন চাওয়া হয়েছে। আগ্রহী প্রার্থীকে শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা সম্পর্কে জানতে নিচ থেকে বিটিআরসি নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পরামর্শ দেওয়া হচ্ছে।

বয়সসীমাঃ ০১ মার্চ ২০২১ তারিখে ৬নং ক্রমিকে উল্লিখিত পদের প্রার্থীদের বয়স ১৮-৩০ বছর এবং অন্য সকল ক্রমিকে উল্লিখিত পদের প্রার্থীদের বয়স ২১-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শুধুমাত্র মুক্তিযোদ্ধা/ শহিদ মুক্তি্যোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর।

আবেদন পদ্ধতি

ক) আগ্রহী প্রার্থীগণ http://btrc.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিচে দেওয়া হলোঃ

i) Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরু তারিখ ও সময় – ২৫ মার্চ ২০২১, সকাল ১০ঃ০০ টা।

i) Online-এ আবেদন জমাদানের শেষ তারিখ ও সময় – ২৫ এপ্রিল ২০২১, বিকাল ৫ঃ০০ টা।

খ) Online আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি ও স্বাক্ষর স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। যেখানে, ছবির দৈর্ঘ্য হবে ৩০০ X  প্রস্থ ৩০০ Pixel ও সাইজ হবে সর্বোচ্চ ১০০ KB এবং স্বাক্ষরের ছবির দৈর্ঘ্য হবে ৩০০ X  প্রস্থ ৮০ Pixel ও সাইজ হবে সর্বোচ্চ ৬০ KB.

গ) Online এ পূরণকৃত আবেদনপত্রে প্রদত্ত তথ্যই পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে। এজন্য Online -এ আবেদনপত্র Submit করার পূর্বে প্রদত্ত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্য বা ভুয়া প্রামাণিত হলে বা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে বা বিজ্ঞপ্তিতে চাওয়া যোগ্যতার সাথে অসামঞ্জস্যপূর্ণ কোন তথ্য দিলে বা বিজ্ঞপ্তির নির্দেশনা লঙ্ঘন পূর্বক কোন আবেদন পাওয়া গেলে সংশ্লিষ্ট প্রার্থী প্রার্থীতা নিয়োগের যে কোন পর্যায়ে বাতিল করা হবে। এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঘ) প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে ব্যবহারের জন্য সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

পরীক্ষার ফি প্রদান পদ্ধতি

Online-এ আবেদনপত্র সঠিকভাবে পূরণ করে নির্দেশনা মোতাবেক যথাস্থানে ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ একটি Application Preview দেখা যাবে। উক্ত Application Preview তে একটি User ID থাকবে। এই User ID ব্যবহার করে পরীক্ষার ফি প্রদান করতে হবে। নিম্নে ফি প্রদান পদ্ধতি বর্ননা করা হলো-

Teletalk Pre-paid Mobile নম্বরের মাধ্যমে নিম্নোক্তভাবে ০২টি SMS করে পরীক্ষার ফি বাবদ ২২৪/- টাকা অনাধিক  ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

  • প্রথম SMS: BTRC<স্পেস>User ID লিখে ১৬২২২ নম্বরে SMS পাঠাতে হবে।

[ফিরতি SMS এ একটি PIN নম্বর আসবে।]

  • দ্বিতীয় SMS: BTRC<স্পেস>YES<স্পেস>PIN লিখে ১৬২২২ নম্বরে SMS পাঠাতে হবে।

[ফিরতি SMS এ ফি গ্রহণ সম্পর্কিত একটি Confirmation বার্তা পাবেন।]

 

PIN নম্বর/ User ID হারিয়ে গেলে করণীয়

শুধু মাত্র টেলিকটক সিম থেকে SMS করে নিম্নোক্ত প্রক্রিয়ায় PIN নম্বর/ User ID পুনরায় ফিরে পাবেন। উলেখ্য, PIN নম্বর বা User ID এর যেকোন একটি জানা থাকতে হবে। অন্যথায় নিম্নোক্ত প্রক্রিয়া কাজে আসবে না।

যদি User ID জানা থাকেঃ BTRC<স্পেস>HELP<স্পেস>USER<স্পেস>User ID লিখে ১৬২২২ নম্বরে SMS পাঠান।

যদি PIN নম্বর জানা থাকেঃ BTRC<স্পেস>HELP<স্পেস>PIN<স্পেস>PIN No. লিখে ১৬২২২ নম্বরে SMS পাঠান।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button