চাকরির নিয়োগ

বাংলাদেশ বেসামরিক বিমান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ (পদসংখ্যা- ১,৬১৬ টি)

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সিভিল এভিয়েশন নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট www.caab.gov.bd -এ প্রকাশিত হয়েছে। সংস্থাটি একই সঙ্গে ০৩টি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জব সার্কুলার ২০২১ অনুযায়ী, মোট ১ হাজার ৬ শত ১৬টি শূন্যপদে জনবল নিয়োগ দেওয়া হবে। চলুন, সিভিল এভিয়েশন বা বেসামরিক বিমান  নিয়োগ বিজ্ঞপ্তি এর আলোকে এ সম্পর্কে আরো বিস্তারিত জেনে নেই।

বাংলাদেশ বেসামরিক বিমান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সিভিল এভিয়েশন অথোরিটে অফ বাংলাদেশ বা বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ একটি সরকারী সংস্থা। সংস্থাটি বাংলাদেশ বাংলাদেশের সকল বিমান চলাচল সম্পর্কিত কার্যক্রমের জন্য নিয়ন্ত্রক সংস্থা হিসাবে কাজ করে। এটি বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয়ের অধীনে পরিচালিত।

এ সংস্থার বিভিন্ন শূন্যপদ পূরণের লক্ষে ০৩টি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেখানে মোট শূন্যপদ সংখ্যা ১,৬১৬টি। এসব শূন্যপদ সমূহের বিপরীতে নারী-পুরুষ উভয় আবেদন করতে পারবেন। কিভাবে আবেদন করবেন এবং নিয়োগ বিজ্ঞপ্তি ০৩টি কিভাবে ডাউনলোড করবেন জানতে পারবেন এই পোস্টের মাধ্যমে।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যসমূহ
অনলাইনে আবেদন শুরুঃ ২৩ মে ২০২১

আবেদন শেষঃ ২০ জুন ২০২১

আবেদন ফিঃ ২২৪/- ও ৫৬০/- টাকা

শূন্য পদসংখ্যাঃ ১,৬১৬ টি

আবেদন লিংক : caab.teletalk.com.bd

অফিসিয়াল ওয়েবসাইটঃ www.caab.gov.bd

বিগত নিয়োগ প্রশ্নের ছবি

২০২১ সালের আরও চাকরির বিজ্ঞপ্তি দেখুন

সিভিল এভিয়েশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সিভিল এভিয়েশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর ০৩টি বিজ্ঞপ্তি নিচে দেওয়া হলো।

নিয়োগ বিজ্ঞপ্তি – ১



নিয়োগ বিজ্ঞপ্তি – ২


নিয়োগ বিজ্ঞপ্তি – ৩



আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীগণ caab.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে পারবেন। অনলাইনে আবেদন শুরু হবে ২৩ মে ২০২১ তারিখে এবং আবেদন শেষ হবে ২০ জুন ২০২১ তারিখে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জব সার্কুলার ২০২১ অনুসারে, আবেদন সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য নিম্নে তুলে ধরা হলো।

১) Online আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (৩০০ X ৮০ পিক্সেল) এবং একটি রঙ্গিন ছবি (৩০০ X ৩০০ পিক্সেল) স্ক্যানার দিয়ে স্ক্যান করে আবেদনপত্রের নির্ধারিত স্থানে Upload করবেন। উল্লেখ্য, রঙ্গিন ছবির সাইজ সর্ব্বোচ ১০০ কেবি হতে পারবে এবং স্বাক্ষরের ছবির সাইজ সর্বোচ্চ ৮০ কেবি হতে পারবে।

২) অনলাইনে আবেদনপত্রে পূরণকৃত সকল তথ্যই পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে তাই আবেদনপ্ত্রে এন্ট্রিকৃত ডাটা ভাল করে দেখেন নিবেন Submit করা পূর্বে।

৩) আবেদনকারী প্রার্থী অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্টেড কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় ০১ কপি জমা দিবেন।

আবেদন ফি

আবেদন ফি নির্ধারণ করা হয়েছে গ্রেড অনুযায়ী। গ্রেড বিজ্ঞপ্তির দ্বিতীয় কলামে দেখতে পাবেন। গ্রেড -৪ হতে গ্রেড -১০ পর্যন্ত পরীক্ষার ফি বাবদ ৫৬০/- টাকা নির্ধারণ করা হয়েছে। গ্রেড -১১ হতে গ্রেড -২০ পর্যন্ত ২২৪/- টাকা নির্ধারণ করা হয়েছে।

বি.দ্র. ০৩টি নিয়োগ বিজ্ঞপ্তির জন্য আবেদন ফি গ্রেড অনুযায়ী একই।

আবেদন ফি জমাদান পদ্ধতি

Online আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে।

নির্ভুলভাবে আবেদনপত্র Submit সম্পন্ন করা প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী ডাউনলোড করে সংরক্ষণ করবেন। Applicant’s Copy -তে একটি ইউজার আইডি থাকবে। যেটি ব্যাবহার করে যেকোন টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে নিম্নোক্ত পদ্ধতিতে আবেদন ফি জমা দিতে পারবেন।

প্রথম SMS: CAAB<স্পেস>User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উদাহারণঃ CAAB XYZABC

দ্বিতীয় SMS: CAAB<স্পেস>YES<স্পেস>PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উদাহারণঃ CAAB YES 123456

User ID কিংবা PIN হারিয়ে গেলে পুনরুদ্ধারের নিয়ম

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন।

User ID জানা থাকলেঃ CAAB<স্পেস>HELP<স্পেস>User<স্পেস>User ID লিখে send করতে 16222 নম্বরে।

PIN জানা থাকলেঃ CAAB<স্পেস>HELP<স্পেস>PIN<স্পেস>PIN No. লিখে send করতে 16222 নম্বরে।

অন্যান্য তথ্য

১) নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

২) কেউ তথ্য গোপন করে চাকরি গ্রহণ করলে নিয়োগপ্ত্র বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৩) কর্তৃপক্ষ, সরকারি বিধি-বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমনভাবে কোন শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযোগন করে পারবে।

৪) কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়গ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ন বাতিল করার ক্ষমতা রাখে।

৫) আবেদনপত্র বাছাই ও নিয়োগের ক্ষেত্রে কতৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উথাপন করা যাবে না।

৬) কোন প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

৭) নিয়োগকৃতদের বাংলাদেশ বেসামরিক বিধান চলাচল কর্তৃপক্ষের আওতাধীন য কোন বিভাগ/ইউনিট/বিমানবন্দের পদায়ন করা হবে।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button