চাকরির নিয়োগ

১৯৬ পদে সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

১৯৬ পদে সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | সাধারণ বীমা চাকরি বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে অফিসিয়াল ওয়েবসাইট www.sbc.gov.bd -এ। ০২টি পদের বিপরীতে ১৯৬ জন যোগ্য লোক নিয়োগ দেওয়া হবে। আবেদন শুরু হবে ০৮ মার্চ ২০২১ তারিখ থেকে এবং শেষ হবে ২৮ মার্চ ২০২১ তারিখে। আগ্রহী প্রার্থীগণ Online -এ আবেদন করতে পারবেন। সাধারণ বীমা কর্পোরেশন জব সার্কুলার ২০২১ অনুযায়ী আবেদন প্রক্রিয়াসহ সাধারন বীমা নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হলো। 

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান সাধারণ বীমা কর্পোরেশন-এর কিছু সংখ্যক শূন্য পদ পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট হতে সাধারন বীমা নিয়োগ ২০২১ এ উল্লেখিত পদ ও বেতন স্কেলে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

উক্ত পদগুলোর জন্য আবশ্যকীয় যোগ্যতা ও অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদি এই পোস্টে উল্লেখ করা হলো। আগ্রহী প্রার্থীগণ উল্লেখিত পদ্ধতি অনুসরণ করে আবেদন করতে পারবেন।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যসমূহ
  • আবেদন শুরুর তারিখঃ ০৮ মার্চ ২০২১ (সকাল ১০ঃ০০ ঘটিকা)
  • শেষের তারিখঃ ২৮ মার্চ ২০২১ (সন্ধ্যা ৬ঃ০০ ঘটিকা)
  • আবেদন ফিঃ ৩০০/- ও ২০০/- টাকা
  • মোট পদ সংখ্যাঃ ১৯৬টি
  • আবেদন লিঙ্কঃ sbc.teletalk.com.bd
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ www.sbc.gov.bd

২০২১ এর সকল নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে

সাধারণ বীমা চাকরি বিজ্ঞপ্তি ২০২১

সাধারণ বীমা চাকরি বিজ্ঞপ্তি ২০২১ এ উল্লেখিত পদ, শূন্য পদ সংখ্যা, জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী বেতন স্কেল এবং গ্রেড এক নজরে দেখে নেই।

ক্রঃ নং পদের নাম বেতন স্কেল গ্রেড পদ সংখ্যা
০১ অফিস সহকারী
কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
৯,৩০০ – ২২,৪৯০/- টাকা গ্রেড-১৬ ৫৭টি
০২ অফিস সহায়ক
(এম.এল.এস.এস.)
৮,২৫০ – ২০,০১০/- টাকা গ্রেড-২০ ১৩৯টি

সাধারণ বীমা কর্পোরেশন জব সার্কুলার ২০২১

আবেদন যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতাঃ 

ক) অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে আবেদন করতে চাইলে প্রার্থীকে কোন স্বীকৃত বোর্ড হইতে উচ্চ মাধ্যমিক পাশ এবং মুদ্রাক্ষরণে ইংরেজী ও বাংলায় যথাক্রমে ২৮ ও ২০ শব্দ লেখার গতি থাকতে হবে।

খ) অফিস সহায়ক (এম.এল.এস.এস.) পদে আবেদন করতে চাইলে প্রার্থীকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে।

বয়সসীমাঃ

ক) সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ২৫ মার্চ ২০২০ ইং তারিখে বয়স সর্বনিম্ন ১৮ এবং সর্ব্বোচ্চ ৩০ বছর হতে হবে।

খ) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা/প্রতিবন্ধী কোটায় আবেদনকৃত প্রার্থীদের ক্ষেত্রে বয়স অনুর্ধ্ব ৩২ বছর হতে হবে। তবে বয়স সম্পর্কিত কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদন পদ্ধতি

১) আগ্রহী প্রার্থীগণ’কে অবশ্যই নির্ধারিত ওয়েবসাইট http://sbc.teletalk.com.bd এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থী ফরম পূরণের নির্দেশিকা (সংশ্লিষ্ট ওয়েবসাইটে দেওয়া আছে) মোতাবেক পূরণ করতে হবে।

২) Online আবেদনপত্রে প্রার্থীকে তার স্বাক্ষর (৩০০ X ৮০ Pixel এবং সাইজ সর্ব্বোচ্চ ৮০ KB) ও রঙিন ছবি (৩০০ X ৩০০ Pixel এবং সাইজ সর্ব্বোচ্চ ১০০ KB) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করতে হবে।

৩) Online এ আবেদনকৃত সকল তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থীকে নিশ্চিত হতে হবে।

৪) প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

আবেদন ফি প্রদান পদ্ধতি

Online এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মোতাবেক ছবি ও স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটার স্ক্রিনে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন।

উক্ত Applicant’s Copy প্রার্থী প্রিন্ট করুন অথবা ডাউনলোড করে সংরক্ষন করুন। Applicant’s Copy তে একটি User ID নম্বর দেওয়া থাকবে এবং User ID ব্যবহার করে নিম্নোক্ত পদ্ধিতে যেকোন টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে ০২ টি SMS করে পরীক্ষার ফি বাবদ প্রতিটি পদের জন্য নির্ধারিত টাকা অনাধিক ৭২ ঘন্টার মধ্যে জমা প্রদান করতে হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক প্রার্থীদের ক্ষেত্রে ৩০০/- টাকা ও অফিস সহায়ক (এম.এল.এস.এস.) প্রার্থীদের ক্ষেত্রে ২০০/- টাকা জমা দিতে হবে।

  • প্রথম SMS: SBC <স্পেস> User ID লিখে 16222 এই নম্বরে Send করতে হবে।
  • দ্বিতীয় SMS: SBC <স্পেস> YES <স্পেস> PIN লিখে 16222 এই নম্বরে Send করতে হবে।

PIN কিংবা User ID ভুলে গেলে করণীয়

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং PIN রিকভার করতে পারবেন।

  • User ID জানা থাকলেঃ SBC <স্পেস> Help <স্পেস> User <স্পেস> User ID লিখে 16222 এই নম্বরে SMS পাঠান।
  • PIN Number জানা থাকলেঃ SBC <স্পেস> Help <স্পেস> PIN <স্পেস> PIN No. লিখে 16222 এই নম্বরে SMS পাঠান।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!