চাকরির নিয়োগ

সামরিক চিকিৎসা সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ ।

সামরিক বাহিনীতে চিকিৎসা সার্ভিস জব সার্কুলার ২০২১

সামরিক চিকিৎসা সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । গত ২ জানুয়ারী ২০২১ তারিখে সামরিক চিকিৎসা সার্ভিসে ১৪ টি পদে ৪৩ জনকে নিয়োগের একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে ক্লাস ৮ পাশ থেকে শুরু করে স্নাতক বা সমমানের ডিগ্রীধারী প্রার্থীরাও বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

সামরিক চিকিৎসা সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর (প্রতিরক্ষা মন্ত্রণালয়), ঢাকা সেনানিবাস এবং এর আওতাধীন আন্তঃবাহিনী মেডিকেল ইউনিট সমূহে মোট ৪৩ টি শূনে পদে বেসামরিক লোক নিয়োগ করা হবে। যেখানে পুরুষ ও মহিলা উভয়ই নিজেদের যোগ্যতা ও সক্ষমতা অনুযায়ী নির্দিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন। তবে আবেদন করতে হলে অবশ্যই আপনাকে প্রকৃত বাংলাদেশী হতে হবে।

এক নজরে সামরিক চিকিৎসা সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি
  • বিজ্ঞপ্তি প্রকাশঃ ২ জানুয়ারী, ২০২১
  • আবেদন শুরুঃ ৫ জানুয়ারী, ২০২১
  • আবেদন শেষঃ ২৫ জানুয়ারী, ২০২১
  • আবেদন ফিঃ ১১২/- ও ৫৬/- টাকা
  • পদ সংখ্যাঃ ৪৩ টি
  • চাকরির ধরনঃ ফুল টাইম
  • আবেদন লিঙ্কঃ dgms.teletalk.com.bd
  • অফিশিয়াল ওয়েবসাইটঃ www.mob.gov.bd

চলমান সকল নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন

সামরিক চিকিৎসা সার্ভিসে আবেদনের সময়সীমা

সামরিক চিকিৎসা সার্ভিসের যেকোন পদের জন্য Online-এ জন্য আবেদন করতে চাইলে অবশ্যই তা ৫ জানুয়ারী ২০২১ তারিখ থেকে ২৫ জানুয়ারী ২০২১ এর মধ্যে করতে হবে। এবং আবেদন করার পর পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে আবেদন ফি জমা করতে হবে। অন্যথায় আবেদন গ্রহনযোগ্য হবে না।

সামরিক চিকিৎসা সার্ভিসে আবেদনের জন্য প্রার্থীর বয়স

সকল প্রার্থীর বয়স ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে ১৮ – ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্দী প্রার্থীর জন্য বয়সসীমা ১৮-৩২ বছরের মধ্যে হতে হবে। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহনযোগ্য নয়।

সামরিক চিকিৎসা সার্ভিসে আবেদনের যোগ্যতা

প্রতিটি ভিন্ন পদে আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা ভিন্ন। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়স সীমার শর্তাবলি রয়েছে যা নিচের বিজ্ঞপ্তি থেকে বিস্তারিত সহকারে জানা যাবে।

DGMS Job Circular

Directorate General of Medical Service DGMS Job Circular 2021

Online-এ সামরিক চিকিৎসা সার্ভিসে আবেদন

সামরিক চিকিৎসা সার্ভিস বিজ্ঞপ্তির অধীনে আগ্রহী প্রার্থীকে Online-এ আবেদন করতে হলে সর্বপ্রথম এই http://dgms.teletalk.com.bd লিঙ্কে প্রবেশ করতে হবে। ঐ লিঙ্কে প্রবেশের পর আবেদন ফর্মের লিঙ্ক পাওয়া যাবে। অবশ্যই ৫ তারিখ থেকে ২৫ তারিখের মধ্যে উক্ত লিঙ্কে প্রবেশ করা যাবে এবং আবেদন ফর্মের লিঙ্ক পাওয়া যাবে। এই নির্দিষ্ট সময়ের আগে বা পরে আবেদন ফর্মের লিঙ্ক পাওয়া যাবে না।

  • আবেদন ফর্ম Display-তে আসলে প্রথমে আবেদন ফর্ম টি ভাল মত একবার পড়ে নিতে হবে এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে ফর্ম টি পূরন করতে হবে।
  • Online-এ আবেদন করার সময় যখন আবেদন ফর্ম পূরন করবেন তখন প্রার্থীর সাক্ষর এবং একটা ছবির দরকার হবে। যেখানে সাক্ষরের Image Resolution হতে হবে 300 * 80 pixel, যার Size হবে সর্ব্বোচ্চ 60KB. এবং প্রার্থীর রঙিন ছবির Image Resolution হতে হবে 300 * 300 pixel, যার Size হবে সর্ব্বোচ্চ 100KB.
  • প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন ফর্ম পূরণ করা হয়ে গেলে Online-এ Submit করার আগে অবশ্যই আপনার দেওয়া তথ্য চেক করে নিতে হবে। কারণ আবেদন ফর্মে দেওয়া তথ্য পরবর্তিতে ব্যাবহার হবে। যদি তথ্য ভুল থাকে আপনার আবেদন গ্রহনযোগ্য হবে না।
  • Online-এ আবেদন ফর্ম Submit করা হয়ে গেলে একটা Applicant’s Copy পাওয়া যাবে যেটি পরবর্তি বিভিন্ন দরকারে সহায়ক হবে। এজন্য এই Applicant’s Copy টি Download করে সংরক্ষন করে রাখতে হবে।

দ্রষ্টাব্যঃ আবেদন ফর্ম পূরণের সময় যদি কেউ ইচ্ছাকৃত ভুল করে থাকেন। যেমন আপনি বাংলাদেশের নাগরিক না হয়েও বাংলাদেশী হিসাবে জাতীয়তা নির্বাচন করে আবেদন করলেন, এক্ষেত্রে আপনার আবেদন গ্রহনযোগ্য হবে না এবং আপনার বিরুদ্ধে আইনানুক ব্যাবস্থা নেওয়া হতে পারে।

আবেদন ফি জমা করার নিয়মঃ

Online-এ আবেদন সম্পন্ন হলে যে Applicant’s Copy পাওয়া যায় তাতে একটা User ID থাকে। এই User ID ব্যাবহার করে প্রার্থীকে নিম্নোক্ত প্রদ্ধতিতে যে কোন TeleTalk Pre-paid Mobile নম্বরের মাধ্যমে ২ টি SMS করে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৩ নাম্বার ক্রমিকে বর্ণিত পদের জন্য সর্বমোট ১১২/- টাকা যেখানে পরিক্ষার ফি ১০০/- টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ ১২/- টাকা এবং ৪ থেকে ১৪ নাম্বার ক্রমিকে বর্ণিত পদের জন্য সর্বমোট ৫৬/- টাকা যেখানে পরিক্ষার ফি ৫০/- টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ ৬/- টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে। জমা দেওয়ার নিয়মঃ

  • প্রথম SMS: DGMS<space>User ID লিখে Send করতে হবে 16222 নাম্বারে।
  • দ্বিতীয় SMS: DGMS<space>YES<space>PIN লিখে Send করতে হবে 16222 নাম্বারে।

ফিরতি SMS এ একটা PIN Number পাবেন। এই PIN Number টি পরবর্তিতে প্রবেশ পত্র ডাউনলোড করতে কাজে লাগে তাই এটি সংরক্ষন করে রাখতে হবে।

User ID কিংবা PIN Number ভুলে গেলে পুনরুদ্ধার করার নিয়মঃ

শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগন নিম্ববর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং PIN Number পুনরুদ্ধার করতে পারবেন।

  • যদি User ID জানা থাকেঃ DGMS<space> Help<space> User <space> User ID লিখে এই 16222 নাম্বারে ম্যাসেজ সেন্ড করুন।
  • যদি PIN Number জানা থাকেঃ DGMS<space>Help<space>PIN<space>PIN No লিখে এই 16222 নাম্বারে ম্যাসেজ সেন্ড করুন।

এই ধরনের বিভিন্ন চাকরির বিজ্ঞাপন পেতে admissionwar.com এর সাথে থাকুন।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button