বই ডাউনলোড

৮ম শ্রেণির বাংলা গাইড বই ২০২৪ (নতুন কারিকুলাম অনুসারে সম্পুর্ণ সমাধান)

According to new curriculum 2024 Class 8 Bangla Guide Book PDF full book solution has added here so download all books. ৮ম শ্রেণির বাংলা গাইড বই ২০২৪ (সম্পুর্ণ বই সমাধান) দেখুন আমাদের ওয়েবসাইট থেকে এখানে আমরা সকল অধ্যায়ের পরিচ্ছেদ সহ আলাদা আলাদা সমাধান প্রধান করেছি। আশা করি এ সমাধানের মাধ্যমে ছাত্র ছাত্রীরা খুবই উপকৃত হবে। তাই দেরি না করে আমাদের নিচের সম্পুর্ণ পোষ্টটি পড়ুন।

আরও পড়ুন: ৮ম শ্রেণীর বিজ্ঞান বইয়ের সম্পূর্ণ সমাধান

 ৮ম শ্রেণির বাংলা গাইড বই ২০২৪ PDF

৮ম শ্রেণীর বাংলা একটি  গুরুত্বপূর্ণ বিষয়। অষ্টম শ্রেণীর ছাত্র ছাত্রীরা বাংলা বিষয়ে ভাল করার জন্য গাইড বইয়ের সহায়তা নিতে চায়। তাই আমরা তোমাদের একাডেমিক রেজাল্ট ভাল করতেই পিডিএফ সহ সকল অধ্যায়ের পরিচ্ছেদ দিয়েছি। আমাদের এ  পোষ্টটি  যদি তোমরা পড় তাহলে  ফলাফল ভাল করার ধারনা বা ভিত্তি তৈরী হবে। তাই  তোমাদের একাডেমিক রেজাল্ট ভাল করতেই আমাদের এ আয়োজন।


image

Class 8 Bangla Solution PDF Download

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক জাতীয় শিক্ষাক্রম- ২০২২ অনুযায়ী প্রণীত এবং ২০২৪ শিক্ষাবর্ষ থেকে অষ্টম শ্রেণির জন্য নির্ধারিত পাঠ্যপুস্তক বাংলা

আরও পড়ুন: ৮ম শ্রেণীর ইংরেজী বইয়ের সম্পূর্ণ সমাধান

৮ম শ্রেণির বাংলা অধ্যায় ভিত্তিক সমাধান

প্রথম অধ্যায়প্রয়োজন বুঝে যোগাযোগ করি

দ্বিতীয় অধ্যায়প্রমিত বলি প্রমিত লিখি (১ম পরিচ্ছেদ – ধ্বনির উচ্চারণ, ২য় পরিচ্ছেদ – শব্দের উচ্চারণ, ৩য় পরিচ্ছেদ – লিখিত ভাষায় প্রমিত রীতি)


তৃতীয় অধ্যায়লেখা পড়ি লেখা বুঝি (১ম পরিচ্ছেদ – প্রায়োগিক লেখা, ২য় পরিচ্ছেদ – বিবরণমূলক লেখা, ৩য় পরিচ্ছেদ – তথ্যমূলক লেখা, ৪র্থ পরিচ্ছেদ – বিশ্লেষণমূলক লেখা, ৫ম পরিচ্ছেদ – কল্পনানির্ভর লেখা)

আরও পড়ুন: ৮ম শ্রেণীর গণিত বইয়ের সম্পূর্ণ সমাধান

চতুর্থ অধ্যায়শব্দ বুঝি বাক্য লিখি (১ম পরিচ্ছেদ – সমাস, উপসর্গ, প্রত্যয়, ২য় পরিচ্ছেদ – শব্দদ্বিত্ব,৩য় পরিচ্ছেদ – বাক্য, ৪র্থ পরিচ্ছেদ – সমোচ্চারিত ভিন্ন শব্দ, ৫ম পরিচ্ছেদ – বানান ও অভিধান)

পঞ্চম অধ্যায় –বিবরণ লিখি বিশ্লেষণ করি (১ম পরিচ্ছেদ – বিবরণ লেখা, ২য় পরিচ্ছেদ – বিশ্লেষণ করা)


ষষ্ঠ অধ্যায়সাহিত্য পড়ি সাহিত্য লিখি ( ১ম পরিচ্ছেদ – কবিতা, ২য় পরিচ্ছেদ – গল্প, ৩য় পরিচ্ছেদ – প্ৰবন্ধ, ৪র্থ পরিচ্ছেদ – নাটক)

সপ্তম অধ্যায়মত প্রকাশ করি ভিন্নমত বিবেচনা করি

আমরা ২০২৪ শিক্ষাবর্ষের অষ্টম শ্রেণির বাংলা সমাধান (৮ম শ্রেণির বাংলা নতুন পাঠ্যপুস্তক ও গাইড বই ২০২৪ পিডিএফ)  – Class 8 Bangla Solution PDF Download সকল অধ্যায়ের  সমাধান করে দিয়েছি ও PDF যুক্ত করে দিয়েছি।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

১টি মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!