অন্যান্য

৮ম শ্রেণির ষান্মাসিক পরীক্ষার মূল্যায়ন নির্দেশিকা ২০২৪

৮ম শ্রেণির অর্ধ বার্ষিক পরীক্ষা মূল্যায়ন নির্দেশিকা ২০২৪: ৮ম শ্রেণির ষান্মাসিক মূল্যায়ন পরীক্ষার মূল্যায়ন নির্দেশিকা  খুব শ্রীঘ্রই প্রধান করা হবে। তোমরা যারা ৮ম শ্রেণীতে পড় এ পোষ্টটি তোমাদের জন্য খুবই গুরুত্বপুর্ণ ।

৮ম শ্রেণির ষান্মাসিক মূল্যায়ন পরীক্ষার মূল্যায়ন নির্দেশিকা ২০২৪

২০২৪ সালে আগের পরীক্ষা ব্যবস্থ্যা সম্পুর্ণরুপে পরিবর্তন করে নতুন ধারায় পরীক্ষা ব্যবস্থা চালু করেছে শিক্ষা মন্ত্রনালয়। খসড়া অনুযায়ী, প্রতিটি বিষয়ে ষান্মাসিক মূল্যায়ন পরীক্ষা হবে পাঁচ ঘণ্টার। প্রথম চার ঘণ্টা ব্যবহারিক ও এক ঘণ্টা তত্ত্বীয় পরীক্ষা অনুষ্ঠিত হবে। দীর্ঘ এ পাঁচ ঘণ্টার এ পরীক্ষায় একজন শিক্ষার্থীকে দলগতভাবে কাজ করতে হবে ও পাশাপশি প্রত্যেককে এককভাবে ব্যবহারিক কাজও করতে হবে। এ পোস্টেই তোমরা পাবে ৮ম শ্রেণির ষান্মাসিক মূল্যায়ন পরীক্ষার মূল্যায়ন নির্দেশিকা ২০২৪।

৮ম শ্রেণি মূল্যায়ন নির্দেশিকা

সরকার অভিভাবকদের দাবি মেনে নিয়ে পরীক্ষা পদ্ধতি ফিরিয়ে আনার সিদ্ধান্ত গ্রহণ করেছে। তাই জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড-এনসিটিবি নতুন কারিকুলামে মূল্যায়নের খসড়া প্রস্তুত করেছে । জুন থেকেই নতুন মূল্যায়ন পদ্ধতি শুরু করার জন্য বোর্ড ইতিমধ্যে ষান্মাসিক মূল্যায়ন পরীক্ষার রুটিন ও সিলেবাস প্রকাশ করেছে।

শিক্ষা বিষয়ক আরো তথ্য পেতে আমাদের ওয়েব সাইটটি ভিজিট করুন।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!