বই ডাউনলোড

৯ম শ্রেণির বাংলা গাইড বই PDF ২০২৪ (নতুন কারিকুলাম অনুসারে)

Class nine Bangla all lesson solution and guide book and Class 9 Bangla New Text book TG Guide 2024 PDF has added here. If you have interest, you can download all lessons of Bangla pdf. নতুন পাঠ্যপুস্তকের আলোকে ৯ম শ্রেণির বাংলা  গাইড বই ২০২৪ পিডিএফ ডাউনলোড করুন এখান থেকে।

আরও পড়ুন

৯ম শ্রেণির ইংরেজী গাইড বই ২০২৪ (সম্পুর্ণ সমাধান)

৯ম শ্রেণির গণিত বইয়ের সম্পুর্ণ সমাধান ২০২৪

৯ম শ্রেণির বাংলা গাইড বই PDF ২০২৪

৯ম শ্রেণির বাংলা বইয়ে মোট ৭টি অধ্যায় আছে যেগুলোর প্রত্যেকটির পরিচ্ছেদ সহ সমাধান পিডিএফ আমাদের এ পোস্টে আমরা যুক্ত করেছি।  To get Class 9 Bangla Guide 2024 PDF read our whole post.

নবম শ্রেণির বাংলা গাইড বই PDF ২০২৪ (নতুন কারিকুলাম অনুসারে)

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক জাতীয় শিক্ষাক্রম- ২০২২ অনুযায়ী প্রণীত এবং ২০২৪ শিক্ষাবর্ষ থেকে নবম শ্রেণির জন্য নির্ধারিত পাঠ্যপুস্তক ৯ম শ্রেণির বাংলা  ২০২৪ বইটির পরিচ্ছেদ সহ সকল নমুনা প্রশ্নের উত্তর তুলে ধরা হল।
image

৯ম শ্রেণির বাংলা অধ্যায় ভিত্তিক সমাধান

প্রথম অধ্যায় – বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করি

দ্বিতীয় অধ্যায় – প্রমিত ভাষা ব্যবহার করি (১ম পরিচ্ছেদ – ধ্বনির উচ্চারণ,২য় পরিচ্ছেদ – শব্দ ও বাক্যের উচ্চারণ,৩য় পরিচ্ছেদ – লিখিত ভাষায় প্রমিত রীতি)

তৃতীয় অধ্যায় – রচনা পড়ি দৃষ্টিভঙ্গি বুঝি (১ম পরিচ্ছেদ – প্রায়োগিক লেখা,২য় পরিচ্ছেদ – বিবরণমূলক রচনা,৩য় পরিচ্ছেদ – তথ্যমূলক রচনা, ৪র্থ পরিচ্ছেদ – বিশ্লেষণমূলক রচনা, ৫ম পরিচ্ছেদ – কল্পনানির্ভর লেখা)


চতুর্থ অধ্যায় – ব্যাকরণ মেনে লিখতে শিখি (১ম পরিচ্ছেদ – শব্দ , ২য় পরিচ্ছেদ – বাক্য ,৩য় পরিচ্ছেদ – শব্দের অর্থ ,৪র্থ পরিচ্ছেদ – বানান ও অভিধান)

পঞ্চম অধ্যায় – বিবরণমূলক ও বিশ্লেষণমূলক রচনা লিখি

ষষ্ঠ অধ্যায় – সাহিত্য পড়ি সাহিত্য লিখি (১ম পরিচ্ছেদ – কবিতা , ২য় পরিচ্ছেদ – গল্প, ৩য় পরিচ্ছেদ – প্ৰবন্ধ , ৪র্থ পরিচ্ছেদ – নাটক)

সপ্তম অধ্যায় – আলোচনা করি, ভিন্নমত বিবেচনায় নিই


পাঠসহায়ক অংশ: ব্যাকরণ ও নির্মিতি

ষাণ্মাসিক ও বাৎসরিক সামষ্টিক মূল্যায়ন নমুনা

আমরা ২০২৪ শিক্ষাবর্ষের নবম শ্রেণির বাংলা সমাধান (৯ম শ্রেণির বাংলা নতুন পাঠ্যপুস্তক ও গাইড বই ২০২৪ পিডিএফ)  – Class 9 Bangla Solution PDF Download সকল অধ্যায়ের  সমাধান করে দিয়েছি ও PDF যুক্ত করে দিয়েছি।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!