বই ডাউনলোড

৯ম শ্রেণির বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) গাইড বই PDF

Class Nine Science (Investigative Study) New Textbook 2024 PDF & TG.Class 9 science investigative study guide and solution according to new syllabus has added here. ৯ম শ্রেণির বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) গাইড বই ও শিক্ষক সহায়িকা এর অধ্যায় ভিত্তিক সমাধান নিচে দেওয়া হল।

আরও পড়ুন

৯ম শ্রেণির ইংরেজী গাইড বই ২০২৪ (সম্পুর্ণ সমাধান)

৯ম শ্রেণির গণিত বইয়ের সম্পুর্ণ সমাধান ২০২৪

৯ম শ্রেণির বাংলা বই সমাধান সম্পুর্ণ ২০২৪

৯ম শ্রেণির বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) গাইড বই ডাউনলোড

তোমরা যারা নবম শ্রেণীতে পড় তোমাদের জন্য আমরা এ পোষ্টের উপর আয়োজন করেছি। এখান থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীরা জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক জাতীয় শিক্ষাক্রম- ২০২২ অনুযায়ী প্রণীত এবং ২০২৪ শিক্ষাবর্ষ থেকে নবম শ্রেণির জন্য নির্ধারিত পাঠ্যপুস্তক বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) সহ সকল নমুনা প্রশ্নের উত্তর তুলে ধরা হল।


image

৯ম শ্রেণির বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) গাইড বই ডাউনলোড

৯ম শ্রেণির বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) গাইড বই ডাউনলোড করুন আর এখান থেকে বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) বিষয়ের যে অধ্যায়ের উপরেই  ক্লিক করবেন সেটার পিডিএফ ওপেন হবে অতপর মেনু থেকে ডাউনলোড করে নিন।Force, Pressure & Energy, Temperature and Heat , Modern Physics, States of Matter, Structure of Matter, Periodic Table, Chemical Bonds, Genetics and Heredity, Biomolecules, Photosynthesis, Human Body Systems, Ecosystem, Earth and Universe and The Environment and Landform

ষাণ্মাসিক ও বাৎসরিক সামষ্টিক মূল্যায়ন নমুনা

৯ম শ্রেণির বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) অধ্যায় ভিত্তিক সমাধান

বল, চাপ ও শক্তি

তাপমাত্রা ও তাপ

আধুনিক পদার্থ বিজ্ঞান

পদার্থের অবস্থা

পদার্থের গঠন


পর্যায় সারণি

রাসায়নিক বন্ধন

জিনতত্ত্ব ও বংশগতিবিদ্যা

জৈব অণু

সালোকসংশ্লেষণ


মানব শরীরের তন্ত্র

বাস্তুতন্ত্র

পৃথিবী ও মহাবিশ্ব

পরিবেশ ও ভূমিরূপ

আমরা ২০২৪ শিক্ষাবর্ষের নবম শ্রেণির বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) সমাধান (৯ম শ্রেণির বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) নতুন পাঠ্যপুস্তক ও গাইড বই ২০২৪ পিডিএফ)  – Class 9 Science (Investigative Study) Solution PDF Download সকল অধ্যায়ের  সমাধান করে দিয়েছি ও PDF যুক্ত করে দিয়েছি।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

১টি মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!