বই ডাউনলোড

৯ম শ্রেণী ইতিহাস ও সামাজিক বিজ্ঞান গাইড পিডিএফ

নবম শ্রেণীর সামাজিক বিজ্ঞান ও ইতিহাস গাইড / সহায়িকা ২০২৪। Class 9 History & Social Science Guide and solution pdf download is added here.Class 9 History and Social  Science New Textbook and TG Guide 2024  PDF – ৯ম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান নতুন পাঠ্যপুস্তক ও গাইড বই ২০২৪ পিডিএফ (নতুন কারিকুলাম অনুসারে) সম্পুর্ণ  সমাধান এখানে তুলে ধরা হল।

আরও পড়ুন
৯ম শ্রেণির ইংরেজী গাইড বই ২০২৪ (সম্পুর্ণ সমাধান)

৯ম শ্রেণির গণিত বইয়ের সম্পুর্ণ সমাধান ২০২৪

৯ম শ্রেণির বাংলা বই সমাধান সম্পুর্ণ ২০২৪

৯ম শ্রেণির বিজ্ঞান (অনুসন্ধানী পাঠ) বইয়ের সমাধান

৯ম শ্রেণী ইতিহাস ও সামাজিক বিজ্ঞান গাইড ২০২৪

৯ম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বইয়ে মোট ১০টি অধ্যায় আছে যেগুলোর প্রত্যেকটির  সমাধান পিডিএফ আমাদের এ পোস্টে আমরা যুক্ত করেছি।  Exploring Nature and Society, Self-Identity and Humane Behaviour, ‘Bangladesh’ and ‘Bangabandhu’– Humanitarian Ideals and Secular Spirit, Political Structure and Civic Responsibility, Global Context: In Search of Political History, The Ways to Know History and the Problem regarding the Division of Era, The Region of Bengal and Bangladesh: Diverse Path of its Political History , Social Structure in Personal Life, Living Safely Together in Harmony, Principles of Production, Distribution and Equity of Wealth.


image

৯ম শ্রেণী ইতিহাস ও সামাজিক বিজ্ঞান  ষাণ্মাসিক ও বাৎসরিক সামষ্টিক মূল্যায়ন নমুনা

নবম শ্রেণির ইতিহাস ও সামাজিক বইয়ের সম্পুর্ণ সমাধান PDF ২০২৪

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক জাতীয় শিক্ষাক্রম- ২০২২ অনুযায়ী প্রণীত এবং ২০২৪ শিক্ষাবর্ষ থেকে নবম শ্রেণির জন্য নির্ধারিত পাঠ্যপুস্তক ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বিজ্ঞান বিষয়ের যে অধ্যায়ে ক্লিক করবেন সেটার পিডিএফ ওপেন হবে তাই ডাউনলোড করুন।

প্রকৃতি ও সমাজ অনুসন্ধান

আত্মপরিচয় ও মানবিক আচরণ

‘বাংলাদেশ’ ও ‘বঙ্গবন্ধু’ – মানবতাবাদী ধারা ও অসাম্প্রদায়িক চেতনা

রাজনৈতিক কাঠামো ও নাগরিক দায়িত্ব


বৈশ্বিক প্রেক্ষাপট: রাজনৈতিক ইতিহাসের সন্ধানে

ইতিহাস জানার উপায় এবং যুগ বিভাজন সমস্যা

বাংলা অঞ্চল ও বাংলাদেশ: রাজনৈতিক ইতিহাসের বৈচিত্র্যময় গতিপথ


ব্যক্তিজীবনে সামাজিক কাঠামো

মিলেমিশে নিরাপদে বসবাস

সম্পদের উৎপাদন, বণ্টন ও সমতার নীতি

আমরা ২০২৪ শিক্ষাবর্ষের নবম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান সমাধান (৯ম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান নতুন পাঠ্যপুস্তক ও গাইড বই ২০২৪ পিডিএফ)  – Class 9 History & Social Science Solution PDF Download সকল অধ্যায়ের  সমাধান করে দিয়েছি ও PDF যুক্ত করে দিয়েছি।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

১টি মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!