বিদ্যালয় ভর্তি

স্কুল ভর্তি ফলাফল ২০২৪ (লটারি রেজাল্ট) – gsa.teletalk.com.bd

দেশের সকল সরকারী ও বেসরকারি বিদ্যালয়ে ভর্তির লটারি রেজাল্ট নভেম্বর মাসের শেষ সপ্তাহে gsa.teletalk.com.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে ।

সরকারি ও বেসরকারি বিদ্যালয় ভর্তি আবেদনের লটারি রেজাল্ট ২০২৪ পিডিএফ।  স্কুল ভর্তি ফলাফল ২০২৪ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সরকারি ও বেসরকারি বিদ্যালয়সমূহে ভর্তি বিষয়ক ওয়েবসাইট  gsa.teletalk.com.bd এ প্রকাশ করা হবে । স্কুলের ভর্তি লটারি ফলাফল 2024 কিভাবে নির্ধারণ করা হবে, লটারি রেজাল্ট কোথায় দেখবেন এসব বিষয় সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেওয়া যাক। ইংরেজীতে দেখুন

সরকারি ও বেসরকারি স্কুল ভর্তি লটারি ফলাফল ২০২৪

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ২০২৪ শিক্ষাবর্ষে বিভাগীয় শহর, জেলা ও উপজেলা পর্যায়ে অবস্থিত সকল সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে Web ও SMS এর মাধ্যমে ভর্তির আবেদনপত্র গত ১৪ নভেম্বর তারিখে শেষ হয় । লটারী মাধ্যমে নির্বাচিত প্রার্থীরা সরকারি ও বেসরকারি বিদ্যালয়সমূহে ভর্তি – ২০২৪ এর জন্য নির্ধারিত পোর্টাল থেকে দেখতে পারবেন ।

একনজরে
ফলাফল প্রকাশ : নভেম্বর মাসের শেষ সপ্তাহ ২০২৩

ফলাফল লিংক: gsa.teletalk.com.bd

স্কুল ভর্তি ফলাফল ২০২৪

২০২৪ শিক্ষাবর্ষে কেন্দ্রীয় ডিজিটাল লটারি প্রক্রিয়ার বাইরের প্রতিষ্ঠানসমূহকে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গঠিত (ভর্তি নীতিমালা অনুযায়ী) ভর্তি কমিটির প্রতিনিধির উপস্থিতিতে লটারি কার্যক্রমের আয়োজন করতে হবে। ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া ব্যতিত অন্য কোন পরীক্ষা গ্রহণ করা যাবে না। এছাড়া জাতীয় শিক্ষানীতি-২০১০ ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির নীতিমালা অনুযায়ী ২০২৪ শিক্ষাবর্ষে ১ম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স ৬+ বছর নির্ধারিত হবে। ফলাফল প্রকাশিত হলে তা gsa.teletalk.com.bd এই website-এ পাওয়া যাবে। ফলাফল দেখতে শিক্ষার্থীদের User ID ও Password এর প্রয়োজন হবে। ফলাফল দেখেতে নিচের লিংকে ক্লিক করুন ।

সরকারি বেসরকারি স্কুল ভর্তি লটারি ফলাফল

স্কুলে ভর্তির লটারির রেজাল্ট gsa.teletalk.com.bd

সরকারী এবং সরকারী বিদ্যালয় ভর্তির লটারির রেজাল্ট পেতে নিম্নোক্ত নির্দেশনাগুলি অনুসরণ করুন:

  1. অফিসিয়াল ওয়েবসাইট gsa.teletalk.com.bd ভিজিট করুন।
  2. ‘ফলাফল’ বিভাগে যান।
  3. আপনার ইউজার আইডি দিন।
  4. ইউজার আইডি প্রদান করুন এবং এন্টার চাপুন।
  5. আপনার স্কুলের নাম এবং অর্জিত ফলাফল দেখা যাবে।




User ID অথবা PIN নম্বর ভুলে গেলে তা কিভাবে পুনরুদ্ধার করব?

আমরা মাঝে মধ্যেই password-এর মতো গুরুত্বপূর্ণ জিনিসগুলি ভুলে যাই। তবে আপনি যদি User ID বা PIN নম্বর ভুলে যান তবে চিন্তার কোনও কারণ নেই। আপনি User ID এবং PIN নম্বরটি খুব সহজেই পুনরুদ্ধার করতে পারেন। User ID এবং PIN নম্বর পুনরুদ্ধার করতে নীচের পদ্ধতি অনুসরণ করুন।

  • যদি User ID জানা থাকেঃ GSA <স্পেস> Help <স্পেস> User <স্পেস> User ID লিখে এই 16222 নাম্বারে ম্যাসেজ সেন্ড করুন।
  • যদি PIN নাম্বার জানা থাকেঃ GSA <স্পেস> Help <স্পেস> PIN <স্পেস> PIN No লিখে এই 16222 নাম্বারে ম্যাসেজ সেন্ড করুন।

এরপর পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন।

সরকারি স্কুলে ভর্তির লটারি ফলাফল ২০২৪

পূর্বে লটারি (Lottery) ব্যবস্থার মাধ্যমে কেবলমাত্র ক্লাস ১ এর শিক্ষার্থী নির্বাচন করা হত। তবে গত বছর থেকে সকল শ্রেণির অর্থ্যাৎ ক্লাস ১ থেকে ক্লাস ৯ পর্যন্ত শিক্ষার্থীদেরও এই একই পদ্ধতিতে অর্থাৎ লটারি (Lottery) পদ্ধতিতে নির্বাচন করা হবে এবং নির্দিষ্ট স্কুলে ভর্তি নেওয়া হবে। ভর্তি কমিটির সদস্যরা এই লটারি (Lottery) প্রক্রিয়া সম্পন্ন করবেন। পুরো প্রক্রিয়াটি Computer-এর মাধ্যমে সম্পন্ন হতে পারে।

এ বছর লটারি (Lottery) পদ্ধতিতে সব ক্লাসের শিক্ষার্থীদের ভর্তি কেন নেওয়া হবে তার কারণ আমাদের সবারই জানা। কারণ হচ্ছে করোনার মহামারী। করোনার মহামারীর কারণে বিভিন্ন পরীক্ষা স্থগিত করা হচ্ছে এবং বিভিন্ন পরীক্ষা বাতিল করা হচ্ছে। করোনা মহামারীর মধ্যে অন্যান্য বছরের নিয়মে ভর্তি পরিক্ষা নেওয়া হবে না। এজন্য লটারি সিস্টেম (Lottery System) এর মাধ্যমে এই বছর শিক্ষার্থীদের বাছাই করা হবে।

সরকারি স্কুলে ভর্তি অনলাইন ভর্তি আবেদন প্রক্রিয়া

সকল আগ্রহী শিক্ষার্থীকে স্কুলে ভর্তির জন্য অফিসিয়াল ওয়েবসাইট gsa.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের বিস্তারিত নিয়মাবলী নিচে আলোচনা করা হল –

১। gsa.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদনপত্র পূরণ ও Submit করতে পারবেন।

২। Online আবেদনপত্রের নির্দেশনা মতে শিক্ষার্থী তার সকল তথ্য পূরণ করবেন । যে সকল শিক্ষার্থী বিভিন্ন কোটায় আবেদন করবেন তাদের কোটার বিষয়টি অবশ্যই উল্লেখ করতে হবে, অন্যথায় কোটা বিবেচনা করা সম্ভব হবে না।

৩। Online আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৩০০ পিক্সেল) স্ক্যান করে JPEG ফরমেট- এ নির্ধারিত স্থানে Upload করবেন।

৪। Online এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা হলে প্রার্থী একটি User ID সহ ছবিযুক্ত Applicant’s copy পাবেন।

৫। প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট বা Download কপি পরীক্ষা সংক্রান্ত যেকোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

৬। Online আবেদনপত্রে সরবরাহকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার। পূর্বেই সরবরাহকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। শিক্ষার্থী যে Applicant’s copy এবং এর সাথে একটি User ID পাবেন, বিশেষ করে এই User ID টি ভাল করে সংরক্ষণ করুন।

SMS এর মাধ্যমে আবেদন ফি প্রদানের নিয়মাবলি

Applicant’s কপিতে প্রাপ্ত ইউজার আইডি (User ID) নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্মােক্ত পদ্ধতিতে যেকোন Teletalk pre-paid সিম  হতে ০২(দুই) টি SMS করে আবেদন ফি বাবদ প্রতিটি Application এর জন্য ১১০/- টাকা অনধিক ৪৮ (আটচল্লিশ) ঘন্টার মধ্যে জমা দিবেন।

প্রথম SMS: (GSA <space> User ID (Web Application হতে প্রাপ্ত) লিখে send করতে হবে 16222 নম্বরে
উদাহরণঃ GSA<space>ABCDEF লিখে send করতে হবে 16222 নম্বরে

* ফিরতি SMS এ শিক্ষার্থীর নাম সহ একটি PIN নম্বর পাওয়া যাবে যা ব্যবহার করে ২য় SMS- টি করতে হবে ।

দ্বিতীয় SMS : GSA<space>Yes<space>PIN {প্রথম SMS হতে প্রাপ্ত) লিখে send করতে হবে 16222 নম্বরে।
উদাহরণ :GSA <space> Yes <space>123456 লিখে send করতে হবে 16222 নম্বরে

সফলভাবে আবেদন ও আবেদন ফি প্রদান সম্পন্ন হলে দ্বিতীয় SMS-এ প্রাপ্ত User ID এবং Password ব্যবহার করে gsa.teletalk.com.bd ওয়েব সাইট হতে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। শিক্ষার্থীকে এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং ভর্তির জন্য অবশ্যই প্রদর্শন করতে হবে।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

১টি মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!