চাকরির নিয়োগ

সরকারি যানবাহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | www.dgt.gov.bd

সরকারি যানবাহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে অফিশিয়াল ওয়েবসাইট www.dgt.gov.bd -তে। ৭০৯ পদে যানবাহন অধিদপ্তর জব সার্কুলার ২০২১ -এ উল্লেখিত পদসমূহে সরাসরি নিয়োগের জন্য যোগ্য প্রার্থীদের নিকট হতে অনলাইনে আবেদন পত্র আহবান করা যাচ্ছে। এই পোস্টের মাধ্যমে আজ আমরা জানবো, যানবাহন অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ -এ উল্লেখিত পদসমূহ কি কি? এছাড়াও জানবো যানবাহন অধিদপ্তর জব সার্কুলার ২০২১ অনুয়ায়ী আবেদন শুরু এবং শেষের সময়কাল এবং এই সম্পর্কিত আরোও বিস্তারিত তথ্য।

সরকারি যানবাহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সরকারি যানবাহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে ৭ই জানুয়ারী ২০২১ তারিখে। বরাবরের মতই যানবাহন অধিদপ্তর জব সার্কুলার ২০২১ যানবাহন অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট www.dgt.gov.bd-তে প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদসমূহে নারী-পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন। তবে আবেদন করতে হলে অবশ্যই আপনাকে যানবাহন অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী কিছু যোগ্যতা থাকতে হবে এবং কিছু নিয়ম-কানুন মানতে হবে। এই পোস্টের মাধ্যমে আজ আমরা জানবো এসব বিষয়েও।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যসমূহ
  • আবেদন শুরুঃ ১২ জানুয়ারী, ২০২১ (সকাল ১০ টা)
  • আবেদন শেষঃ ১১ ফেব্রুয়ারী, ২০২১ (বিকাল ৫ টা)
  • আবেদন ফিঃ ১১২/- টাকা ও ৫৬/- টাকা
  • পদ সংখ্যাঃ ৭০৯ টি
  • বয়সঃ ১৮ -৩০ বছর (সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে)
  • অফিশিয়াল ওয়েবসাইটঃ www.dgt.gov.bd

চলমান সকল নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন

যানবাহন অধিদপ্তর জব সার্কুলার ২০২১

চলুন এক নজরে দেখে নেওয়া যাক, ৭০৯ পদে যানবাহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ -এ উল্লেখিত পদের নাম, পদের সংখ্যা, বেতন স্কেল (জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী)।

ক্রমিক নং. পদের নাম পদের সংখ্যা বেতন স্কেল
০১ গাড়ি চালক (গ্রেড-১৫) ২৮০ টি ৯,৭০০-২৩,৪৯০/- টাকা
০২ মেকানিক গ্রেড-বি (গ্রেড-১৫) ২৫ টি ৯,৭০০-২৩,৪৯০/- টাকা
০৩ গাড়ি চালক (গ্রেড-১৬) ১৮৬ টি ৯,৩০০-২২,৪৯০/- টাকা
০৪ স্পীডবোট চালক  (গ্রেড-১৬) ৯৬ টি ৯,৩০০-২২,৪৯০/- টাকা
০৫ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (গ্রেড-১৬) ০৭ টি ৯,৩০০-২২,৪৯০/- টাকা
০৬ হিসাব সহকারী (গ্রেড-১৬) ০৪ টি ৯,৩০০-২২,৪৯০/- টাকা
০৭ টাইম কিপার (গ্রেড-১৬) ০১ টি ৯,৩০০-২২,৪৯০/- টাকা
০৮ ক্রয় সহকারী (গ্রেড-১৬) ০১ টি ৯,৩০০-২২,৪৯০/- টাকা
০৯ মেকানিক গ্রেড-ডি (গ্রেড-১৮) ০৮ টি ৮,৮০০-২১,৩১০/- টাকা
১০ ডেসপাচ রাইডার (গ্রেড-১৮) ১৮ টি ৮,৮০০-২১,৩১০/- টাকা
১১ স্টোর ম্যানিয়েল (গ্রেড-২০) ০১ টি ৮,২৫০-২০,০১০/- টাকা
১২ ক্লিনার/হেলপার (গ্রেড-২০) ৫১ টি ৮,২৫০-২০,০১০/- টাকা
১৩ অফিস সহায়ক (গ্রেড-২০) ০৯ টি ৮,২৫০-২০,০১০/- টাকা
১৪ নিরাপত্তা প্রহরী (গ্রেড-২০) ২৫ টি ৮,২৫০-২০,০১০/- টাকা

সরকারি যানবাহন অধিদপ্তর -এ বিভিন্ন পদে আবেদনের সময়সীমা

সরকারি যানবাহন অধিদপ্তর-এর যেকোন পদের জন্য Online-এ জন্য আবেদন করতে চাইলে অবশ্যই তা ১২ জানুয়ারী, ২০২১ (সকাল ১০ টা) তারিখ থেকে ১১ ফেব্রুয়ারী ২০২১ (বিকাল ৫ টা) এর মধ্যে করতে হবে। এবং আবেদন করার পর পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে আবেদন ফি জমা করতে হবে। অন্যথায় আবেদন গ্রহনযোগ্য হবে না।

সরকারি যানবাহন অধিদপ্তর -এ আবেদনের জন্য প্রার্থীর বয়স

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ০১-০১-২০২১ খ্রি. তারিখে বয়স ১৮ হতে ৩০ বছর এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্ব্বোচ্চ ৩২ বছর হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

সরকারি যানবাহন অধিদপ্তর-এ আবেদনের যোগ্যতা

প্রতিটি ভিন্ন পদে আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা ভিন্ন। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়স সীমার শর্তাবলি রয়েছে যা নিচের বিজ্ঞপ্তি থেকে বিস্তারিত সহকারে জানা যাবে।

যানবাহন অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

যানবাহন অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ নিচে দেওয়া হলো। আপনি চাইলে বিজ্ঞপ্তিটি Download করে রাখতে পারবেন। যানবাহন অধিদপ্তর জব সার্কুলার ২০২১ Download করতে সার্কুলারের নিচের Download অপশনে ক্লিক করুন।

সরকারি যানবাহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সরকারি যানবাহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সরকারি যানবাহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সরকারি যানবাহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

Online-এ সরকারি যানবাহন অধিদপ্তরে আবেদন প্রক্রিয়া

শর্তাবলীঃ

যানবাহন অধিদপ্তর জব সার্কুলার ২০২১ -এ উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা এবং বয়সের সাথে মিল রেখে কোন পদে আবেদন করার পূর্বে কিছু শর্তবলি সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে এবং মানতে হবে তা হলোঃ-

১/ সরকারি, আধা সরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

২/ এক জেলার বাসিনা অন্য জেলার বাসিন্দা হিসেবে আবেদন করতে পারবেন না।

৩/ আবেদন ফর্মে দেওয়া তথ্য নির্ভুল হতে হবে।

৪/ নিয়োগ সংক্রান্ত যেকোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত-ই চূড়ান্ত বলে গণ্য হবে।

আবেদনের নিয়মঃ

৭০৯ পদে যানবাহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ -এ উল্লেখিত পদসমূহের কোন একটিতে আবেদন করতে আগ্রহী প্রার্থীকে Online-এ আবেদন ফর্ম পূরণ করতে হবে। এজন্য সর্বপ্রথম এই http://dgt.teletalk.com.bd লিঙ্কে প্রবেশ করতে হবে। ঐ লিঙ্কে প্রবেশের পর আবেদন ফর্মের লিঙ্ক পাওয়া যাবে। আবেদন শুরু তারিখ অর্থাৎ ১২ জানুয়ারী ২০২১ তারিখ থেকে ১১ ফেব্রুয়ারী ২০২১ তারিখের মধ্যে উক্ত লিঙ্কে প্রবেশ করা যাবে এবং আবেদন ফর্মের লিঙ্ক পাওয়া যাবে। এই নির্দিষ্ট সময়ের আগে বা পরে আবেদন ফর্মের লিঙ্ক পাওয়া যাবে না।

  • আবেদন ফর্ম পেজ Display-তে আসলে আবেদন ফর্ম টি প্রথমে ভাল মত একবার পড়ে নিতে হবে এবং প্রয়োজনীয় সব তথ্য দিয়ে ফর্ম টি পূরন করতে হবে।
  • Online -এ আবেদন ফর্ম পূরণ করতে প্রার্থীর সাক্ষর এবং প্রার্থীর একটা ছবির দরকার হবে। যেখানে সাক্ষরের Image Resolution হতে হবে 300 * 80 pixel, যার Size হবে সর্ব্বোচ্চ 60KB. এবং প্রার্থীর রঙিন ছবির Image Resolution হতে হবে 300 * 300 pixel, যার Size হবে সর্ব্বোচ্চ 100KB.
  • প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন ফর্ম পূরণ করা হয়ে গেলে Online-এ Submit করার আগে অবশ্যই আপনার দেওয়া তথ্য চেক করে নিতে হবে। কারণ আবেদন ফর্মে দেওয়া তথ্য পরবর্তিতে ব্যাবহার হবে। যদি তথ্য ভুল থাকে আপনার আবেদন গ্রহনযোগ্য হবে না।
  • Online-এ আবেদন ফর্ম Submit করা হয়ে গেলে একটা Applicant’s Copy পাওয়া যাবে যেটি পরবর্তি বিভিন্ন দরকারে সহায়ক হবে। এজন্য এই Applicant’s Copy টি Download করে সংরক্ষন করে রাখতে হবে।

দ্রষ্টাব্যঃ আবেদন ফর্ম পূরণের সময় যদি কেউ ইচ্ছাকৃত ভুল করে থাকেন। যেমন আপনি এক জেলার বাসিন্দা না হয়েও সেই জেলার হয়ে আবেদন করলেন, এক্ষেত্রে আপনার আবেদন গ্রহনযোগ্য হবে না এবং আপনার বিরুদ্ধে আইনানুক ব্যাবস্থা নেওয়া হতে পারে।

আবেদন ফি জমা করার নিয়মঃ

Online-এ আবেদন সম্পন্ন হলে যে Applicant’s Copy পাওয়া যায় তাতে একটা User ID থাকে। এই User ID ব্যাবহার করে প্রার্থীকে নিম্নোক্ত প্রদ্ধতিতে যে কোন TeleTalk Pre-paid Mobile নম্বরের মাধ্যমে ২ টি SMS করে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৮ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য সর্বমোট ১১২/- টাকা যেখানে পরিক্ষার ফি ১০০/- টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ ১২/- টাকা এবং ৯ থেকে ১৪ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য সর্বমোট ৫৬/- টাকা যেখানে পরিক্ষার ফি ৫০/- টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ ৬/- টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে। জমা দেওয়ার নিয়মঃ

  • প্রথম SMS: DGT<space>User ID লিখে Send করতে হবে 16222 নাম্বারে।
  • দ্বিতীয় SMS: DGT<space>YES<space>PIN লিখে Send করতে হবে 16222 নাম্বারে।

ফিরতি SMS এ একটা PIN Number পাবেন। এই PIN Number টি পরবর্তিতে প্রবেশ পত্র ডাউনলোড করতে প্রয়োজন হবে তাই এটি সংরক্ষন করে রাখতে হবে।

User ID অথবা PIN Number ভুলে গেলে পুনরুদ্ধার করার নিয়মঃ

শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগন নিম্ববর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং PIN Number পুনরুদ্ধার করতে পারবেন।

  • যদি User ID জানা থাকেঃ DGT<space> Help<space> User <space> User ID লিখে এই 16222 নাম্বারে ম্যাসেজ সেন্ড করুন।
  • যদি PIN Number জানা থাকেঃ DGT<space>Help<space>PIN<space>PIN No লিখে এই 16222 নাম্বারে ম্যাসেজ সেন্ড করুন।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

One Comment

  1. HI, I AM MD YEAMIN HOSSEN. I WANT DGT.TELETALK.COM.BD APPLICATION FROM, DRIVER OR OFFICE SHOYAYOK POST SUBMIT. BUT I CANNOT THE APPLICATION FROM SUBMITTED.WHEN THE APPLICATION FROM SUBMITTED THEN SHOW ACCES DENIDE. PLEASE HEPL ME .THE APPLICATION SITE PROBLEM SOLUTION.THANK YOU.

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button